যাত্রীসেবা

অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা 2022

অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের একটি অন্তঃনগর ট্রেন। অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে তারাকান্দি রোডে চলাচল করে। ট্রেন নাম্বার ৭৩৫/৭৩৬। এটি একটি জনপ্রিয় ট্রেন, এর জনপ্রিয়তার কারণ দ্রুতগতির ও বিলাসবহুল । এটি প্রথম পরিষেবা প্রদান করে ১৭ সেপ্টেম্বর ১৯৮৭ সালে।

অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের ভ্রমণ দূরত্ব ২০৮ কিলোমিটার। অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটি যাত্রীদের যেসকল পরিষেবা দিয়ে থাকে, ঘুমানোর ব্যবস্থা, খাদ্য ব্যবস্থা, নামাজের ব্যবস্থা ও বিনোদনের ব্যবস্থা । এই পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটির বিরতি স্টেশন সময়সূচী, টিকিটের মূল্য, ছুটির দিন সবকিছু।

প্রিয় ভিউয়ার্স এখান থেকে আপনি অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটির যে সকল বিষয় জানতে পারবেন সেগুলো হলো। ট্রেনের সময়সূচী, টিকিটের মূল্য অর্থাৎ ভাড়ার তালিকা, ছুটির দিন, বিরতি স্টেশন গুলোর নাম এবং সময়সূচী। এছাড়াও জানতে পারবেন ট্রেনের যাত্রী সেবা সম্পর্কে কি ধরনের সেবা দিয়ে থাকেন এটি তাদের যাত্রীদের। এই সকল বিষয় জানার জন্য আপনাকে পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে।

অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

ট্রেন ভ্রমণের জন্য খুবই গুরুত্বপূর্ণ যে বিষয়টি সেটি হচ্ছে সময়সূচী। তাই আপনারা ট্রেনে ভ্রমণ করতে চাইলে অবশ্যই সেটির সময়সূচী সম্পর্কে জানার চেষ্টা করবেন। আমরা এখানে কথা বলব অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে। সময়সূচী বলতে অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটি কখন ঢাকা থেকে ছাড়েন এবং কখন তারাকান্দি গিয়ে পৌঁছায় এবিষয়টি।

একইভাবে তারাকান্দি থেকে ছাড়ার সময় এবং ঢাকা পৌঁছানোর সময় সম্পর্কে জানতে পারবেন। ভ্রমণের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। এ বিষয়ে জ্ঞান না থাকলে অনেক সময় গভীর রাতে গিয়ে গন্তব্যস্থলে নামিয়ে দেওয়া হয়। ট্রেনটির সময়সূচি আমরা ছক দিয়ে রেখেছি।

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু তারাকান্দি নাই ১১ঃ০০ ১৬ঃ৪৫
তারাকান্দি টু ঢাকা নাই ১৭ঃ২০ ২৩ঃ০০

অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আপনি কি অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটি তে ভ্রমণ করতে চান ? যদি আপনি এই ট্রেনে ভ্রমণ করতে চেয়ে থাকেন। তাহলে এখান থেকে অবশ্যই আপনাকে ভাড়ার তালিকাটি সম্পর্কে জানতে হবে। এর ফলে আপনি জানতে পারবেন আপনার ভ্রমণ খরচ কতটা হতে পারে। এ ছাড়াও ট্রেনে রয়েছে আরও একটি ভাড়া জানার জন্য উল্লেখযোগ্য কারণ ।

আর এই কারনটি হচ্ছে ট্রেনের আসন ব্যবস্থা। এখান থেকে আপনারা অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের আসন গুলো সম্পর্কে জানতে পারবেন । সেই সাথে কোন আসন এর মূল্য কত নির্ধারণ করা হয়েছে সেটি সম্পর্কে জানতে পারবেন। এই তালিকাটি সম্পর্কে আপনি জানতে পারলে আপনার জন্য উপযুক্ত আসন নির্ধারণ করতে পারবেন। নিচে ভাড়ার তালিকা টি দেওয়া রইল।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন ১২৫ টাকা
শোভন চেয়ার ১৫০ টাকা
প্রথম সিট ২০০ টাকা
প্রথম বার্থ ৩০০ টাকা
স্নিগ্ধা ২৮৮ টাকা
এসি সিট ৩৪৫ টাকা
এসি বার্থ ৫১৮ টাকা

অগ্নিবীণা এক্সপ্রেস বিরতি স্টেশন সময়সূচী

অনেকেই রয়েছেন যারা বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে জানতে চাই। তারা এখান থেকে খুব সহজেই বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটি এই দীর্ঘ পথ পাড়ি দিতে বেশ কিছু স্টেশনে বিরতি দিয়ে থাকেন। ভ্রমণ সুন্দর করতে এই সকল বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে জ্ঞান থাকা জরুরি। নিচে বিরতি স্টেশন সময়সূচী দেওয়া রইল।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৩৫) তারাকান্দি থেকে (৭৩৬)
বিমান বন্দর ১১ঃ২৭ ২২ঃ১৫
গফরগাঁও ১৩ঃ০৩ ২০ঃ৫২
ময়মনসিংহ ১৩ঃ৫০ ১৯ঃ৫২
জামাল্পুর ১৫ঃ০০ ১৮ঃ৩০
সরিষাবাড়ী ১৬ঃ১৮ ১৭ঃ৩৭

উপরোক্ত সকল তথ্য জেনে এখন আপনি নিরাপদ ভ্রমণ করতে পারেন। এভাবেই সকল ট্রেনের বিস্তারিত তথ্য রয়েছে আমাদের সাইটে। আপনার পরিচিত বন্ধু বান্ধবদের সাথে আমাদের সাইট শেয়ার করুন। আপনার মূল্যবান মতামত জানাতে ভুলবেন না। এতটা সময় আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ..

Leave a Reply

Your email address will not be published.