অ্যাড লিমিট

অ্যাড লিমিট কেন হয়-Ad Limits Per Page

আসসালামুয়ালাইকুম কেমন আছেন আপনারা আশা করি ভাল আছেন যারা অ্যাড লিমিট খাইছেন তাদের উদ্দেশ্যে আজকের এই পোস্ট আশা করি পোস্টটি দেখলে আপনারা বুঝতে পারবেন । কেন  লিমিট আমরা খাই কি কি কারণ সে বিষয়ে আজকে বিস্তারিত থাকছে ।আশা করি পোস্টটি পড়লে বুঝতে পারবেন আপনারা পোস্টটি নিজে পড়ুন এবং অন্যকে শেয়ার করিবেন।

একসাথে অনেক বিজ্ঞাপন চালানো কর্মক্ষমতা ক্ষতি করতে পারে. সাধারণত, যখন একটি পৃষ্ঠা একই সময়ে অনেকগুলি বিজ্ঞাপন চালায়, তখন কম বিজ্ঞাপন শেখার পর্ব থেকে বেরিয়ে যায় এবং ডেলিভারি সিস্টেমের কার্যকারিতা অপ্টিমাইজ করার আগে আরও বাজেট ব্যয় হয়। আরও জানতে, বিজ্ঞাপন ভলিউম পরিচালনা দেখুন।

এই কারণে, বিজ্ঞাপনগুলি চলমান বা পর্যালোচনায় পৃষ্ঠা প্রতি একটি সীমা রয়েছে৷ পৃষ্ঠা প্রতি বিজ্ঞাপন সীমা শিল্প বা বিভাগ নির্বিশেষে বিশ্বব্যাপী প্রযোজ্য।

পৃষ্ঠা প্রতি আপনার বিজ্ঞাপন সীমা দেখা

যেহেতু প্রতিটি বিজ্ঞাপনের কর্মক্ষমতা যত বেশি দেখানো হয় ততই উন্নত হয়, তাই বিভিন্ন আকারের বিজ্ঞাপনদাতাদের বিজ্ঞাপনের কার্যক্ষমতা উন্নত করতে বিভিন্ন বিজ্ঞাপন ভলিউম ব্যবহার করা উচিত। বিভিন্ন আকারের বিজ্ঞাপনদাতাদের প্রতি পৃষ্ঠায় বিজ্ঞাপনের ভলিউম ব্যবহার করতে উৎসাহিত করার জন্য চারটি বিজ্ঞাপন ভলিউম স্তর রয়েছে যা তাদের কর্মক্ষমতা অপ্টিমাইজ করে।

বিজ্ঞাপনদাতার আকার বিজ্ঞাপন সীমা নির্দেশিকা

অ্যাড লিমিট কেন হয়-Ad Limits Per Page

দ্রষ্টব্য: টিয়ার আপগ্রেডগুলি সাধারণত 2 থেকে 3 দিন পরে পৃষ্ঠাটি যোগ্যতার পরিমাণ ব্যয় করে। যোগ্যতা অর্জনের জন্য একটি একক ক্যালেন্ডার মাসের মধ্যে খরচ হতে হবে, যেমন 1 জানুয়ারি থেকে 31 জানুয়ারির মধ্যে। উদাহরণস্বরূপ, যদি আপনার পৃষ্ঠা 16 মার্চ যোগ্যতা অর্জনের পরিমাণ খরচ করে, তাহলে 18 বা 19 মার্চের কাছাকাছি স্তর আপগ্রেড হবে। মুদ্রা বিনিময় সম্পর্কে আরও জানুন হার।

সব আকারের বিজ্ঞাপনদাতারা এখনও হাজার হাজার ক্রিয়েটিভ ব্যবহার করতে পারে, কিন্তু বিজ্ঞাপনের সীমা নিশ্চিত করে যে বিজ্ঞাপনদাতারা এটি করতে সবচেয়ে কার্যকর টুল ব্যবহার করে।

বিজনেস ম্যানেজার মেনুর মাধ্যমে অ্যাক্সেসযোগ্য প্রতি পৃষ্ঠার বিজ্ঞাপন সীমা টুলে নেভিগেট করে আপনি আপনার প্রতিটি পৃষ্ঠার বিজ্ঞাপনের সীমা দেখতে পারেন। যদি আপনার পৃষ্ঠাটি তার সীমার 20% এর মধ্যে থাকে, তাহলে আপনি আপনার বিজ্ঞাপনের সীমা এবং আপনার বিজ্ঞাপনের পরিমাণ কমানোর উপায় উভয়ই দেখতে অ্যাকাউন্ট ওভারভিউ-এর প্রতি পৃষ্ঠা বিজ্ঞাপন সীমা ট্যাবে নেভিগেট করতে পারেন।

এডসেন্স Ad Serving Limits কি? এবং কিভাবে তা ঠিক করবেন?

পনার ওয়েবসাইটে যদি মনিটাইজেশন চালু করা থাকে তবে নিঃসন্দেহে বলা যায় আপনি এডসেন্স ব্যবহার করছেন। প্রাথমিকভাবে পাবলিসার রা এডসেন্স এড নেটওয়ার্ককেই বেছে নেয়। কিন্তু এডসেন্স যদি লিমিটেড এড শো করে অর্থাৎ, যদি ad serving limits করে দেয় তবে সেটা প্রতিটি পাবলিসার্সের কাছেই রীতিমত একটা ভয়ানক বিষয়। এডে যদি লিমিট থাকে অর্থ্যাৎ, যদি আপনি কম পরিমান এড দেখান তার মানে কিন্তু আপনার আয়ের সুযোগও কিন্তু কমে গেলো।

এই আর্টিকেলে আমি গুগল এডসেন্স Ad serving limit বিষয় খুঁতিয়ে দেখবো এবং যাবতীয় সকল সমস্যার উত্তর খোজার চেষ্টা করবো। তাহলে চলুন শুরু করা যাক।

আরো পড়ুনঃ কিভাবে গুগল এডসেন্সের মাধ্যমে আয় করবেন?

Ad Serving Limits কয় ধরনের হতে পারে?

কখনো কি ভেবে দেখেছেন কেন গুগল এডসেন্স তার পাবলিসার্সদের এডসেন্স একাউন্টে Ad Serving Limits করে দেয়? এটা গুগল এডসেন্স এড নেটওয়ার্ক  করে থাকে তাদের স্বচ্ছ্বতার খাতিরেই।  তারা বিজ্ঞাপনদাতাদের বিভিন্ন ফ্রডদের হাত থেকে রক্ষা করার জন্য, ইউজারদের ভালো এড এক্সপেরিয়েন্স দেওয়ার জন্য এবং পাবলিসার্সদের সাথে সুসম্পর্ক বজায় রাখার জন্যেই Ad serving limits দিয়ে থাকে। ট্রাফিক কোয়ালিটির সচ্ছ্বতার জন্যে মাঝেমধ্যে সাময়িক Ad Serving Limit দেওয়া হয় যতক্ষন না ট্রাফিকের উৎস খুজে বের করা যায়। বর্তমানে দুই ধরনের Ad Serving Limits দেওয়া হয়ঃ

Account being assessed

এই ধরনের লিমিটে এডসেন্স আপনার ট্রাফিকের কোয়ালিটির উপর সন্দেহ পোষণ করে। তারা ট্রাফিক কোয়ালিটি নিয়ে ব্যস্ত হয়ে পড়ে। এক্ষেত্রে ঠিক কর দিনের জন্যে Ad serving limit করা থাকবে তা নির্দিষ্ট করে বলা যাবে না। আপনার ট্রাফিক কোয়ালিটির তথ্য যাছাই করার পর অটোমেটিক আপনার এডসেন্স একাউন্ট আপডেট করে দেয়।

Invalid traffic concerns

উপরের সমস্যাটার কাছাকাছিই বলা চলে। এখানে কি ঘটে? গুগল তার সিস্টেমে আপনার একাউন্ট ঘিরে ইনভ্যালিড ট্রাফিক খুঁজে পায় এবং এ কারনে আপনার এডসেন্স একাউন্টে Ad serving limit করে দেওয়া হয়। ঠিক একইরকম ভাবে আপনার ট্রাফিক কোয়ালিটির তথ্য যাছাই করার পর অটোমেটিক আপনার এডসেন্স একাউন্ট আপডেট করে দেওয়া হয়।

Invalid traffic কি বুঝতে পারছেন না? Invalid traffic বিভিন্ন রকমের হতে পারে। সাধারনত বিভিন্ন বট ট্রাফিক যদি এডসেন্স এড ক্লিক করে তাকে Invalid traffic হিসেবে চিহ্নিত করা হয়৷ এখানে কিন্তু ভুলবশত ক্লিক পড়ে যাওয়াও Invalid traffic এর মধ্যেই পড়ে।

Ad serving limits fix করে কিভাবে আপনার এডসেন্স একাউন্টকে নিরাপদ করবেন?

আপনার এডসেন্স একাউন্টে Ad serving limits দেওয়া থাকা স্বত্ত্বেও কিন্তু আপনি একাউন্ট এক্সেস করতে পারবে এবং সেখানের সিচুয়েশন মনিটর করতে পারবেন। গুগল কিন্তু এক্ষেত্রে আপনার ওয়েবসাইটের কন্টেন্ট এবং মার্কেটিং চালু রাখার পরামর্শ দেয়। অবশ্যই এডসেন্স পলিসি মেনেই কিন্তু করা লাগবে।

এই সময়ে প্রথমেই একবার এডসেন্স প্রোগ্রাম পলিসি গুলো একবার পড়ে ফেলুন। এবং নিশ্চিত করুন যেন আপনার ওয়েবসাইট সেই সকল পলিসির আওতায় পড়ে৷

এবার Invalid traffic concerns এর বিষয়ে আসি। এটাই সবচেয়ে বেশি গুরত্বপূর্ণ। এক্ষেত্রে আপনাকে নিশ্চিত করতে হবে যাতে ওয়েবসাইটের বেশিরভাগ ট্রাফিক Organic হয়৷

এই Adsense Invalid traffic limits কিভাবে ঠিক করবেন? আগে কিছু কথা বলে নেওয়া প্রয়োজন। গুগল এডসেন্স তাদের ইমেইলে খুবই স্পষ্ট করে বলে দিয়েছে, এক্ষেত্রে পাবলিসার্সের কোন কিছুই করার প্রয়োজন নেই। এডসেন্স সবকিছু নিজে নিজেই আপডেট করে দেবে যখন ট্রাফিকের কোয়ালিটি ঠিকঠাক পাবে।

One Comment

  1. apnar post ta onek sundor hoyece vaiya,,,,,,,,,,,,,,thank you vaiya

    ami akjon profosonal Blogger,,,SEO Expart,,Contain Writter

Leave a Reply

Your email address will not be published.