ইসলাম

আগস্ট 09, 2022 (10 মুহাররম 1444) – বাংলাদেশে আজ ইসলামিক তারিখ 10 মহররম 1444৷

বাংলাদেশে ইসলামিক তারিখ আজ

আগস্ট 09, 2022 (10 মুহাররম 1444) – বাংলাদেশে আজ ইসলামিক তারিখ 10 মহররম 1444৷ ইসলামিক তারিখটিকে মুসলিম বিশ্বে হিজরি তারিখ বা আজকের আরবি তারিখও বলা হয় যা চন্দ্র ক্যালেন্ডার হিসাবে চাঁদের পর্যায়গুলি অনুসরণ করে৷ বাংলাদেশে সঠিক ইসলামিক তারিখটি দেখুন প্রতিদিন একটি সঠিক হিজরি তারিখের সাথে।

09 আগস্ট, 2022

আজ বাংলাদেশে ইসলামিক তারিখটি চন্দ্র-ভিত্তিক ক্যালেন্ডার অনুসারে গণনা করা হয় যা 354 বা 355 দিনের একটি বছরে 12টি চান্দ্র মাস নিয়ে গঠিত। একজন মুসলমানকে অবশ্যই সঠিক ইসলামিক তারিখ বা চাঁদ কি তারিখ সম্পর্কে জানতে হবে।

বাংলাদেশে আজ কোন ইসলামিক তারিখ?

বাংলাদেশে ইসলামিক তারিখ আজ 09 আগস্ট, 2022 অনুযায়ী 10 মহররম 1444।

আজ চাঁদ কি তারিখ?

বাংলাদেশে আজ চাঁদের তারিখ বা চাঁদ কি তারিখ ১০ মহররম ১৪৪৪।

আজ বাংলাদেশে হিজরি তারিখ?

ইসলামিক হিজরি ক্যালেন্ডারে বাংলাদেশে আজকের ইসলামি তারিখ হল ১০ মহররম ১৪৪৪। বর্তমান ইসলামী বছর হল ১৪৪৩ হিজরি।

বাংলাদেশে আজ ইসলামিক তারিখ

ইসলামিক তারিখ আজ – প্রায় 1.8 বিলিয়ন অনুসারী সহ ইসলাম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্ম। মুসলিম দেশগুলোতে মুসলিম জনসংখ্যা নেই তবে তারা অন্যান্য দেশেও উল্লেখযোগ্য সংখ্যায় রয়েছে। মুসলিমরা হিজরি ক্যালেন্ডার অনুসরণ করে ইসলামিক মাস তারিখ অনুযায়ী ইসলামিক অনুষ্ঠান উদযাপন করে। যাইহোক, বাংলাদেশে আজ ইসলামিক তারিখটি ইসলামিক ক্যালেন্ডার অনুযায়ী। এ কারণেই মুসলিম ক্যালেন্ডারে সাধারণত বাংলাদেশের আজকের ইসলামিক তারিখ 2022 এবং অন্যান্য আসন্ন তারিখের সংক্ষিপ্ত বিবরণ দেওয়া হয়। এই পৃষ্ঠায়, আপনি সহজেই বাংলাদেশে ইসলামিক তারিখ বা বাংলাদেশে হিজরি তারিখ নিশ্চিত করতে পারেন।

2022 সালের ঈদুল ফিতর, ঈদুল আযহা, হজ ইত্যাদির মতো আপনার ছুটির পরিকল্পনা করতে আপনি এই পৃষ্ঠাটি ব্যবহার করতে পারেন। আপনি আজ সংশ্লিষ্ট জর্জিয়ান তারিখের সাথে উর্দু তারিখ খুঁজে পেতে পারেন। আপনি বাংলাদেশে আজকের ইসলামিক তারিখ এবং আসন্ন ইভেন্টের তারিখ দেখতে পারেন।

এই পৃষ্ঠাটি এমন লোকেদের জন্য একটি উপযুক্ত জায়গা যারা বাংলাদেশে 2022 সালের আজকের ইসলামিক তারিখে আগ্রহী। বাংলাদেশে 2022 সালের আজকের ইসলামিক তারিখ সম্পর্কে আপডেট রাখতে আপনার এই পৃষ্ঠাটিকে বুকমার্ক করা বাঞ্ছনীয়। ইসলামিক মাসগুলি হল মুহাররম, সফর, রবি। উল আউয়াল, রবি আল-আখির (রবি’ আল-থানি), জুমাদা আল-আউয়াল (জুমাদা আল-উলা), জুমাদা আল-আখিরাহ (জুমাদা আল-উখরা বা জুমাদা আল-থানি), রজব, শাবান (শাবান) , রমজান (এছাড়াও রমজান, রমজান, রমজান হিসাবে বানান), শাওয়াল, যুল-কাদাহ (যুল-কিদাহ বা জুল-কাদাহ) এবং জুল-হিজ্জাহ (যুল-হিজ্জাহ বা জুল-হিজ্জাহ)।

সৌদি আরবে আজ আরবি তারিখ?
আজ সৌদি আরবে হিজরি বা আরবি তারিখ ১০ মহররম ১৪৪৪।

আজ ঢাকা, নরসিংদী, টুঙ্গী, যশোর, খুলনা, রাজশাহী, রংপুর, চট্টগ্রাম, কুমিল্লা, কক্সএস বাজার এবং অন্যান্য শহরের আরবি তারিখও এই পেজে পাওয়া যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.