cricket 

আফগানিস্তান দল ছাড়লেন মুজিব 2022!

আগামী মাসে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে আফগানিস্তান ক্রিকেট দল। সেখানে তিন ওডিআই ও সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। এদিকে, আসন্ন দ্বিপাক্ষিক সিরিজটি সামনে রেখে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দুই ফরম্যাটেরই স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান।

খেলার সময়

২ মিনিটে পড়ুন

যদিও একই সময়ে ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট টি-টোয়েন্টি ব্লাস্টের খেলা থাকায় সিরিজটি থেকে সরে দাঁড়িয়েছেন আফগান তারকা স্পিনার মুজিব উর রহমান। জানা যাচ্ছে, শুধু ওয়ানডে সিরিজে খেলবেন তারকা এই স্পিনার। টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না তিনি।

মুজিব ছাড়াও আরেক লেগ স্পিনার কাইস আহমেদও টি-টোয়েন্টি ব্লাস্টে খেলতে জাতীয় দল ছেড়ে যাবেন। তবে রশিদ খান দলের সঙ্গেই থাকবেন বলে জানা গেছে।

এদিকে, দল থেকে বাদ পড়েছেন আফগানিস্তানের সাবেক অধিনায়ক গুলবাদিন নাঈব। তার বদলে দলে নেওয়া হয়েছে তরুণ স্পিন অলরাউন্ডার জিয়া উর রহমানকে।

আরও পড়ুন : কাশ্মীরের গতিদানব উমরান ডাক পেলেন জাতীয় দলে

জিম্বাবুয়ে ও আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ৫ জুন। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১১ জুন। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাবে।

টি-টোয়েন্টি স্কোয়াড

মোহাম্মদ নবী (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান (সহ-অধিনায়ক), রশিদ খান, আফসার জাজাই, আজমতউল্লাহ ওমরজাঈ, দারউইশ রাসুলি, ফরিদ আহমাদ মালিক, ফজল হক ফারুকি, হযরতউল্লাহ জাজাই, ইহসানউল্লাহ জানাত, করিম জানাত, নিজাত মাসুদ, নূর আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ, শরাফউদ্দিন আশরাফ ও উসমান গনী।

আরও পড়ুন : আট জনকে পেছনে ফেলে টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার লিটন

ওয়ানডে স্কোয়াড

হাসমতউল্লাহ শহিদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাঈ, ফরিদ মালিক, ফজল হক ফারুকি, ইব্রাহিম জাদরান, ইকরাম আলিখেইল, মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, রিয়াজ হাসান, শহিদউল্লাহ কামাল, ইয়ামিন আহমেদজাঈ ও জিয়া উর রহমান আকবর। সংরক্ষিত খেলোয়াড় : নূর আহমেদ ও নিজাত মাসুদ।

 

 

Leave a Reply

Your email address will not be published.