বিনেদন

আব্দুল্লাহ আল আলামিন এর ছাত্র জীবন ।

বাংলাদেশের যে কয়েকজন আন্তর্জাতিক বক্তা আছেন তাদের মধ্যে অন্যতম আব্দুল্লাহ আল আলামিন বিশেষ করে তিনি তার কণ্ঠের জন্য দেশে-বিদেশে অনেক খ্যাতি অর্জন করেছেন । তার সুমধুর কন্ঠ শহরকে বলা হয়ে থাকে আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীর কার্বন কঁপি । অনেক উচ্চশিক্ষিত এই বক্তা এত সুন্দর করে ওয়াজ করেন যে এক নিমিষেই শ্রোতাকে ইসলামিক ওয়াজ করে মুক্ত করে থাকেন ।

তিনি কোরআন-হাদিসের বিষয়গুলো স্পষ্ট ও যুক্তি সহকারে বোঝা যায় । অল্পবয়সী থেকে শুরু করে 80 বছরের বৃদ্ধ এক নিমিষেই এক নিমিষেই মুগ্ধ করে ফেলেন । আন্তর্জাতিক বক্তা আব্দুল্লাহ আল আমিন শুধু দেশের মধ্যেই নয় বিদেশেও ওয়াজ করেছেন । অসংখ্য প্রশংসা বাংলাদেশকে পরিচয় করিয়ে দিয়েছেন পরিবেশের সঙ্গে বলতে পারি ইসলামিক বক্তা আব্দুল আল আলামিন ।

বাংলাদেশের একজন গর্বিত ইসলামিক বক্তা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন । ইসলামের জন্ম আজকের এই আপনাদের জানাব আব্দুল্লাহ আল আলামিন এর জীবন কাহিনী সম্বন্ধে আশাকরি ভিডিও টা দেখবেন পুরো নাম আব্দুল্লাহ আল আমিন বগুড়া জেলায় জন্মগ্রহণ করেন তার বয়স 50 বছর উচ্চতা 5 ফুট 4 ইঞ্চি তিনি বর্তমানে ঢাকায় অবস্থান করছেন ।

তিনি নুরুন আলা নুর দাখিল মাদ্রাসা থেকে দাখিল পাশ করেন । পরে তিনি মুস্তাফাবিয়া আলিয়া মাদ্রাসা থেকে ফাজিল পাস করেন তারপর ঢাকায় থেকে কামিল পাশ করেন বর্তমানে তিনি ঢাকার মহাখালী জামে মসজিদে ইমামতি করেন । হুজুরের ভাইয়ের নাম আব্দুল্লাহ আল মামুন আব্দুল্লাহ আল আমিন প্রতিদিন যমুনা জ্ঞান-গবেষণা কেন্দ্র আল্লাহ তাকে কবুল করুন আমীন ইনশাআল্লাহ বাংলা যুবসমাজ তার পাশে আছে প্রত্যেক ভদ্রলোক তারাই যারা আলেমদেরকে সাহায্য কেমন লাগলো কমেন্ট করে জানান

আল-আমিন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মুহাম্মদ ইবনে হারুন আল আমিন
Muhammad ibn Harun al-Amin
محمد الأمين بن هارون الرشيد
আব্বাসীয় খিলাফতের ৬ষ্ঠ খলিফা
রাজত্ব ৮০৯-৮১৩
পূর্বসূরি হারুনুর রশিদ
উত্তরসূরি আল মামুন
জন্ম ৭৮৭
মৃত্যু ৮১৩
পূর্ণ নাম
মুহাম্মদ আল আমিন ইবনে হারুনুর রশিদ
রাজবংশ আব্বাসীয়
পিতা হারুনুর রশিদ
মাতা জুবাইদা
ধর্ম ইসলাম

মুহাম্মদ ইবনে হারুনুর রশিদ (আল আমিন বলে বেশি পরিচিত) (এপ্রিল ৭৮৭ – ২৪/২৫ সেপ্টেম্বর ৮১৩) (আরবিمحمد الأمين بن هارون الرشيد‎‎) ছিলেন ষষ্ঠ আব্বাসীয় খলিফা। ৮০৯ সালে তিনি তার পিতা হারুনুর রশিদের উত্তরসুরি হন। ৮১৩ সাল পর্যন্ত তিনি শাসন করেন। এসময় তার ভাই আল মামুনের সাথে গৃহযুদ্ধ চলার সময় তিনি ক্ষমতাচ্যুত ও নিহত হন

 

Leave a Reply

Your email address will not be published.