Uncategorized

আর্জেন্টিনা বনাম ইতালি কে জিতলো।

ইতালির বিপক্ষে ফিনালিসিমার আগে সময় বাকি
নেই খুব একটা। শেষ অনুশীলনটাও করে ফেলেছে দুই দল। ম্যাচটাতে শুরুর একাদশে দুই দলে থাকবেন কে, সেটাও ছকে ফেলেছেন ইতালি কোচ রবার্তো মানচিনি ও আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি। এমনই এক সময়ে আর্জেন্টিনা পেলো এক দুঃসংবাদ।

কোপা আমেরিকার আগে থেকেই আর্জেন্টিনা দলের লেফটব্যাক পজিশনে যিনি কোচ স্ক্যালোনির আস্থা অর্জন করে ফেলেছিলেন, সেই মার্কোস আকুনইয়াকে পাচ্ছে না আলবিসেলেস্তেরা। শেষ সময়ে এসে নিশ্চিত হয়েছে বিষয়টি। আকুনইয়া ম্যাচটিতে খেলার মতো ফিট নন, জানাচ্ছে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস। যে কারণে স্ক্যালোনিও তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাচ্ছেন না।

সতীর্থদের সঙ্গে সবশেষ অনুশীলনেও ছিলেন আকুনইয়া। তবে সেভিয়ার এই ডিফেন্ডারের মাংসপেশির অস্বস্তি খানিকটা রয়ে গেছে। সে কারণেই তিনি নামছেন না আজ রাতের এই ম্যাচে।

তার বদলে ম্যাচে খেলবেন আয়াক্স ডিফেন্ডার নিকলাস টালিয়াফিকো।  বিষয়টা ইতোমধ্যেই নিশ্চিত করেছেন কোচ স্ক্যালোনি। আর্জেন্টিনা দলে অনুপস্থিতি অবশ্য এখানেই শেষ নয়। আর্জেন্টিনা দলের নিয়মিত মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেসও খেলছেন না চোটের কারণে। অ্যাবডাক্টর পেশিতে চোটের কারণে লিওনেল মেসির পিএসজি সতীর্থ খেলতে পারছেন না এই ম্যাচে।

চোটটা মূলত তিনি পেয়েছিলেন সেই এপ্রিলের শুরুতে। তা সেরে তিনি অনুশীলনেও যোগ দিয়েছেন। তবে ম্যাচে খেলার মতো ফিটনেস এখনো তিনি অর্জন করেননি। সে কারণে তাকে নিয়েও কোনো ঝুঁকি নিতে চাইছেন না আর্জেন্টিনা কোচ।

দিন পাঁচেক পর স্পেনের মাটিতে আর্জেন্টিনা দল মুখোমুখি হবে ইউরোপীয় দল এস্তোনিয়ার। সেই ম্যাচের স্কোয়াডে আছেন পারেদেস। তবে লেফট ব্যাক আকুনইয়া সেই ম্যাচে খেলবেন কি না, সে বিষয়ে এখনো কিছু জানায়নি আর্জেন্টাইন সংবাদ মাধ্যম।

আজকের ম্যাচে আর্জেন্টিনা একাদশে থাকছেন কে কে, সেটা এখনো নিশ্চিত করেননি কোচ স্ক্যালোনি। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম অবশ্য জানাচ্ছে, জনসম্মুখে না বললেও স্ক্যালোনির একাদশটা একরকম নিশ্চিতই। আকুনইয়া আর পারেদেসের জায়গা ছাড়া খুব একটা পরিবর্তন নেই কোনো অবস্থানেই।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ:
এমিলিয়ানো মার্টিনেজ,
নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকলাস অটামেন্ডি, নিকলাস টালিয়াফিকো;
রদ্রিগো ডি পল, গিদো রদ্রিগেজ, জিওভানি লো চেলসো;
লিওনেল মেসি, লাওতারো মার্টিনেজ, আনহেল ডি মারিয়া।

আর্জেন্টিনা ফুটবল দল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x