ইউটিউব

ইউটিউব ভিডিও ডাউনলোড করার 7 টি পদ্ধতি: razuaman

আসলাম আলাইকুম সম্মানিত সাইট ভিজিটর ভাই ও বোনদের উদ্দেশ্যে আজকে আমি একটি পোস্ট রেডি করেছি। আপনারা পোস্টটি পড়লে বুঝতে পারবেন  সাধারণত আমরা ইউটিউবে ভিডিও দেখি কিন্তু ভিডিও ডাউনলোড করতে পারিনা । আমরা যদি পরবর্তীতে ওই ভিডিওটি আবার দেখতে চাই সেটা আর খুঁজে পাওয়া যায় না । তাই কিভাবে সহজে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করব সেই বিষয়ে আজকে আলোচনা করবো । অবশ্যই আপনারা আমাদের পেজটি ফলো করবেন তাহলে বুঝতে পারবেন কিভাবে একটি ভিডিও ডাউনলোড করে সহজে দেখতে  পাবেন । এবং ভিডিওটি ডাউনলোড করার পর পরবর্তীতে যদি আপনার নেট না থাকে তাহলে আপনারা ভিডিও  নেট ছাড়াই দেখতে পারবেন । বিস্তারিত পড়ুন

ইউটিউব ভিডিও দুইটি উপায়ে ডাউনলোড করা যায়।

আমাদের হয়তো সবসময় ইন্টারনেট সংযোগ থাকেন বা নেট স্পিড কম থাকে এসময় আমাদের বিভিন্ন সমস্যায় পড়তে হয়। তাই আমরা আমাদের পছন্দের ভিডিও গুলো দেখতে পারি না। ইউটিউবে দেখবেন একটি ডাউনলোড অপশন সেখানে ক্লিক করলে আপনার ভিডিও গুলো অফলাইনে সেইভ হয়ে যাবে এবং ইন্টারনেট সংযোগ ছাড়াই আপনি পরবর্তীতে দেখতে পারবেন।

ইউটিউব কি?

ইউটিউব বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্লাটর্ফম।ইউটিউবে বৃহৎ সংখ্যক মানুষ সবধরনের বিষয়ে শিক্ষা এবং বিনোদনের জন্য ব্যবহার করে থাকে।ইন্টারনেট স্পীড ধীরগতি সম্পন্ন হলে ভিডিও দেখতে সমস্যায় পড়তে হয় এবং অনেক সময় আমরা বিরক্ত হয়ে যাই।এ সমস্যা থেকে পরিত্রানের জন্য আমরা সেটা আফলাইনে অথবা ডিভাইস স্টোরেজে ডাউনলোড করে রাখতে পারি। বেশী কথা না বলে চলুন ডাউনলোডের উপায় গুলো শিখে নেই।

ইউটিউব ভিডিও ডাউনলোড করার পদ্ধতি

পদ্ধতি ১
ইউটিউবে আমরা কোন ভিডিও ওপেন করলে নিচের দিকে একটি ডাউনলোড অপশন দেখতো পাই। সেখানে ক্লিক করলে ভিডিওটি অফলাইনে সেইভ হয়ে যাবে এবং লাইব্রেরী থেকে পরবর্তীতে আমরা ভিডিও গুলো দেখতে পারবো।ইন্টারনেট সংযোগ ছাড়াই।

পদ্ধতি ২ 

আপনি যদি ভিডিও গুলো স্টোরেজ ডিভাইসে ডাউনলোড করতে চান তাহলে একটি থার্ড-পার্টি অ্যাপস ইনস্টল করতে হবে।snaptube এর জন্য একটি জনপ্রিয় অ্যাপস এটি প্লে-স্টোরে পাবেন না।snaptube.com থেকে খুব সহজেই ডাউনলোড করতে পারবেন।ইউটিউবের যে ভিডিওটি আপনি ডাউনলোড করতে চান সেটার ইউআরএল কপি করে এই অ্যাপসে পেস্ট করলে ভিডিটি ওপেন এবং ডাউনলোড করতে পারবেন।snaptube থেকে ইউটিউব ছাড়াও ফেসবুব,টুইটার এবং ইনস্টাগ্রামের ভিডিও ডাউনলোড করা যায়।

পদ্ধতি ৩

আপনি যদি আপনার ডিভাইসে কোন থার্ড-পার্টি অ্যাপস ব্যাবহার করতে না চান তাহলে ইউটিউব লিংক কপি করে en.savefrom.net ওয়েবসাইটে লিংক পেস্ট করে আপনার ডিভাইস স্টোরেজে ভিডিও ডাউনলোড করতে পারবেন।

পদ্ধতি ৪
এছাড়াও vidmate অ্যাপস ডাউনলোড করে আপনি ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারেন।vidmate থেকে ইউটিউবে প্রবেশ করলে ভিডিও এর নিচে ডাউনলোড অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করলেই ভিডিওটি আপনার ডিভাইস স্টোরজে ডাউনলোড হয়ে যাবে।

কম্পিউটার / পিসি এর জন্য ডাউনলোডের উপায়ঃ

পদ্ধতি ১
ইউটিউব লিংক কপি করে প্লেয়ারে ওপেন করে ভিডিও ডাউনলোড করতে পারবেন।
পদ্ধতি ২
এর মাধ্যমে ইউটিউবের যে কোন ভিডিও ডাউনলোড করতে পারেন।এর জন্য ইউটিউব লিংক কপি করে এই অ্যাপসে ওপেন করে ডাউনলোড করা যাবে।
পদ্ধতি ৩
এর মাধ্যমে ইউটিউবের যে কোন ভিডিও ডাউনলোড করা যায়।এর জন্য আগের মত ইউটিউব লিংক কপি করে এই অ্যাপসের মাধ্যমে ওপেন করে ডাউনলোড করতে হবে।

এইসব উপায় অনুসরন করলে ইউটিউব ভিডিও ডাউনলোড করা নিয়ে আপনাকে আর কোন ধরনের সমস্যায় পরতে হবে না। খুব সহজেই উপভোগ করতে পারবেন আপনার পছন্দের যে কোন ভিডিও।

Leave a Reply

Your email address will not be published.