Uncategorized

ওমিডন ট্যাবলেট / Omidon Tablet ব্যবহার।২০২২

ওমিডন ট্যাবলেট / Omidon Tablet ব্যবহার।♠

অমিডন ওষুধটি ডমপেরিডন গ্রুপের একটি ঔষধ। বমি বমি ভাব থাকলে কিংবা খাওয়ার উপর রুচি না থাকলে ডাক্তারেরা এই ঔষধ খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন।

আপনি যদি উপরে তালিকার বাইরে কোন পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ্য করেন তাহলে আপনার ডাক্তারের সাথে যোগাযোগ করুন। এছাড়াও আপনি আপনার স্থানীয় খাদ্য ও ড্রাগ প্রশাসন কর্তৃপক্ষকে পার্শ্বপ্রতিক্রিয়া ঘটনার কথা রিপোর্ট করতে পারেন।

ব্যবহার

চিকিৎসায় ব্যবহৃত ওমিডন ট্যাবলেট / Omidon Tablet নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:

অবাধ্য বমি বমি ভাব এবং বমি জন্য চিকিত্সাইডিওপ্যাথিক বা ডায়াবেটিক gastroparesis সঙ্গে যুক্ত উপসর্গ জন্য চিকিত্সাবমি

আপনার ব্যবহারের প্রতিবেদন »

নিরাপত্তা

এই ড্রাগ ব্যবহারের আগে, আপনার ডাক্তার কে আপনার বর্তমান ঔষধের তালিকার সম্পর্কে বলুন (যেমন ভিটামিন, ভেষজ ঔষধ ইত্যাদি), এলার্জি, বিদ্যমান রোগ, এবং বর্তমান স্বাস্থ্য অবস্থার (যেমন গর্ভাবস্থা, আসন্ন সার্জারি ইত্যাদি)। কিছু স্বাস্থ্য অবস্থার জন্য আপনার বেশি পার্শ্বপ্রতিক্রিয়ার হতে পারে। ডাক্তারের নির্দেশ মেনে চলুন বা পণ্যের উপর মুদ্রিত নির্দেশ অনুসরণ করুন। ডোজ আপনার অবস্থার উপর ভিত্তি করে হয়। আপনার ডাক্তার কে বলুন আপনার অবস্থার উন্নতি হচ্ছে না অবনতি হচ্ছে। গুরুত্বপূর্ণ কাউন্সেলিং পয়েন্ট নীচে তালিকাভুক্ত করা হয়ছে।

QT prolongating এজেন্টদের সঙ্গে সমসাময়িক ব্যবহারbradycardia রোগীদেরhypokalaemia, hyperkalaemia, অথবা hypomagnesaemia রোগীদেরএই ড্রাগ শিশুদের মধ্যে ব্যবহার করা উচিত নয়কার্ডিয়াক arrhythmia সঙ্গে যুক্ত লক্ষণ বা উপসর্গ সম্মুখীন যদি ব্যবহার পরিত্যাগ করাকার্ডিয়াক রোগে আক্রান্ত রোগীদেরগ্লুকোজ বা গ্যালাকটোজ malabsorption সঙ্গে রোগীদেরড্রাইভিং অথবা অপারেটিং যন্ত্রপাতি এড়িয়ে চলুনপুরাতন রোগীদেররক্তরস Prolactin বৃদ্ধির ঝুঁকি

যদি আপনি একই সময়ে অন্যান্য ওষুধ নেন ওমিডন ট্যাবলেট / Omidon Tablet এর প্রভাব পরিবর্তন হতে পারে। পার্শ্ব প্রতিক্রিয়ার ঝুঁকি বাড়াতে পারে বা সঠিকভাবে কাজ না করতে পারে। আপনার ব্যবহার করা সব ওষুধ, ভিটামিন, এবং ভেষজ ওষুধের সম্বন্ধে আপনার ডাক্তার কে বলুন যাতে আপনি ডাক্তার আপনাকে ওষুধের ঠিক প্রতিক্রিয়া সাহায্য করতে পারে। ওমিডন ট্যাবলেট / Omidon Tablet নিম্নলিখিত ওষুধ ও পণ্য সাথে প্রতিক্রিয়া করতে পারে:

 

AmiodaroneAmprenavirAntacidsAprepitantAtazanavirAtropineClarithromycinDiltiazemErythromycinFluconazole

ওমিডন ট্যাবলেট / Omidon Tablet এর অধি সংবেদনশীলতা একটি প্রতিলক্ষণ। এছাড়া, ওমিডন ট্যাবলেট / Omidon Tablet যদি আপনার নিম্নলিখিত অবস্থা থাকে নেওয়া উচিত নয়:

Prolactin-মুক্তি পিটুইটারি টিউমারdomperidone করার hypersensitivityউল্লেখযোগ্য ইলেক্ট্রোলাইট ব্যাঘাতের রোগীদেরওষুধ যে QT ব্যবধান বাড়ান সঙ্গে সহগামী ব্যবহারেরকনজেসটিভ হার্ট ফেলিওরকার্ডিয়াক প্রবাহ অন্তর দীর্ঘ হওয়া এর উপস্থিতিক্ষমতাশালী CYP3A4 ইনহিবিটর্স সঙ্গে কো-প্রশাসনগ্যাস্ট্রোইনটেস্টাইনাল যান্ত্রিক বাধা বা ছিদ্র হয়ে এর উপস্থিতিগ্যাস্ট্রোইনটেস্টাইনাল রক্তক্ষরণ এর উপস্থিতিমডারেট অথবা গুরুতর হেপাটিক বৈকল্য

ওমিডন ট্যাবলেট / Omidon Tablet রাখা

কিছু ওষুধ কক্ষ তাপমাত্রায় সরাসরি আলো এবং তাপ থেকে দুরে রেখে সংরক্ষণ করুন। ওষুধ বরফে পরিণত করবেন না যদি না প্যাকেজে নির্দেশ দেওয়া থাকে। ওষুধ শিশু ও পোষা প্রাণী থেকে দূরে রাখুন।ঔষধ টয়লেটে ফ্লাশ করবেন না বা ড্রেনে ঢালবেন না যদি না তা করতে বলা হয়। এই পদ্ধতিতে প্রত্যাখ্যাত ঔষধ পরিবেশ সংক্রমণ ছড়াতে পারে। কিভাবে নিরাপদে ওমিডন ট্যাবলেট / Omidon Tablet বাতিল করতে হবে তার উপর আরো বিস্তারিত জানার জন্য আপনার ফার্মাসিস্ট বা ডাক্তারের সঙ্গে পরামর্শ করুম অনুগ্রহ করে।

মেয়াদোত্তীর্ণ ওমিডন ট্যাবলেট / Omidon Tablet

মেয়াদ শেষ হয়ে গেছে ওমিডন ট্যাবলেট / Omidon Tablet এর একটি ডোজেও খারাপ প্রভাব হতে পারে। তবে সঠিক পরামর্শের জন্য আপনার প্রাথমিক স্বাস্থ্য বিশেষজ্ঞ অথবা ফার্মাসিস্টের সাথে আলোচনা করুন যদি আপনি অসুস্থ অনুভব করেন। মেয়াদউত্তীর্ণ ড্রাগ আপনার রোগ চিকিৎসায় অকার্যকর হতে পারে। নিরাপদ থাকার জন্য মেয়াদোত্তীর্ণ ওসুধ নেওয়া উচিত নয়। দীর্ঘস্থায়ী অসুস্থতা যাতে একটানা ওসুধের প্রয়োজন যেমন হার্ট অসুস্থতা, খিঁচুনি, এবং এলার্জির ক্ষেএে আপনার প্রাথমিক স্বাস্থ্য বিশেষজ্ঞ অথবা ফার্মাসিস্টের সাথে আলোচনা করুন ঔষধের তাজা সরবরাহ বযায় রাখতে।

ডোজ তথ্য

আপনার চিকিৎসক অথবা ফার্মাসিস্টের পরামর্শ নিন বা পণ্যের প্যাকেজ দেখুন।

নিম্নলিখিত ওমিডন ট্যাবলেট / Omidon Tablet জন্য TabletWise.com এর চালু সমীক্ষার ফলাফল। এই ফলাফল শুধুমাত্র ওয়েবসাইট ব্যবহারকারীদের অনুভূতি ইঙ্গিত করে। শুধুমাত্

Leave a Reply

Your email address will not be published.