গেমস

কাতার বিশ্বকাপ, ফুটবল ২০২২ [ FIFA World Cup 2022 ]

এটি ২০২২ সালে কাতারে অনুষ্ঠিত হওয়ার জন্য নির্ধারিত রয়েছে। আরব বিশ্ব এটি হবে ফিফার প্রথম বিশ্বকাপ এবং মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে এটিই হবে প্রথম। ২০০২ সালের দক্ষিণ কোরিয়া ও জাপানের পর এশিয়াতে অনুষ্ঠিত এটি হবে ফিফার দ্বিতীয় বিশ্বকাপ।

ফিফা বিশ্বকাপ -কাতারের সমস্ত স্টেডিয়াম একে অপরের থেকে এক ঘণ্টারও কম ভ্রমণের সময়। ভক্তরা দক্ষিণে তাদের দিন শুরু করতে পারে, বিকেলে আল ওয়াকরাহ শহরের আল জানোব স্টেডিয়ামে তাদের প্রিয় দলকে উল্লাস করতে পারে, এবং আল খোর শহরের আল বায়ত স্টেডিয়ামে বায়ুমণ্ডল ভিজিয়ে দিতে উত্তর দিকে যেতে পারে।

ফিফা বিশ্বকাপ, কাতার ২০২২ the একটি প্রধান অনুষ্ঠান হবে যা বিশ্বের সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্টগুলি ময়েন-ওরিয়েন্ট এবং সবচেয়ে কমপ্যাক্ট দলের টুর্নামেন্ট আয়োজন করবে, যা বোঝায় যে ভক্তদের সবচেয়ে সম্মান আছে jusqu’à deux সমপর্যায়ের যুগে মিলিত হয়।

ভক্তরা মেট্রো, গাড়ি, রেল, বাইক বা এমনকি ওয়াটার ট্যাক্সির মাধ্যমে ম্যাচে ভ্রমণ করতে পারেন, উন্নত পরিবহন ব্যবস্থা ব্যবহার করে যা এটিকে প্রথম কার্বন নিরপেক্ষ ফিফা বিশ্বকাপ ২০২২ help করতে সাহায্য করবে। বাজেট অপশন থেকে বিলাসবহুল হোটেল পর্যন্ত সমস্ত আবাসনও টুর্নামেন্ট ভেন্যুগুলির সহজ নাগালের মধ্যে থাকবে।

কাতার বিশ্বকাপ, ফুটবল ২০২২

razuaman.comrazuaman.com

razuaman.com 

FIFA World Cup Qatar 2022™

কাতার বিশ্বকাপ ২০২২: সময়সূচি প্রকাশ, কবে, কখন, কোথায়


কাতার বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে ফিফা (FIFA)। ২০২২ সালের ২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত চলবে বিশ্বকাপ ফুটবলের ম্যাচ । ফিফা ও কাতারের সুপ্রিম কমিটির তরফে এক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছে যে, আল-বাইত স্টেডিয়ামে ২০২২ সালের ২১ নভেম্বর সোমবার শুরু হবে বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচের ভেন্যু আল-বাইতে দর্শক ধারণক্ষমতা ৬০ হাজার।
১৮ ডিসেম্বর ৮০ হাজার আসন বিশিষ্ট লুসেইল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ২০২২ কাতার বিশ্বকাপের ফাইনাল। ফাইনালটি বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে।
গ্রুপ পর্ব চলবে ১২ দিন, প্রতিদিন চারটি করে ম্যাচ থাকবে। এবারই প্রথম গ্রুপ পর্বে দিনে চারটি করে ম্যাচ আয়োজিত হবে। ১২ দিন এভাবেই চলবে গ্রুপ পর্বের ম্যাচ। কাতারজুড়ে আটটি স্টেডিয়ামে হবে ম্যাচ।
গ্রুপ পর্বের ম্যাচগুলো হবে তিন ঘণ্টা বিরতিতে। ভেন্যুগুলোর মধ্যে দূরত্ব খুব বেশি নয় । দর্শক চাইলে একটি ম্যাচ শেষ করে আরেক ভেন্যুতে অন্য ম্যাচও দেখতে পারবেন । দিনের প্রথম ম্যাচ শুরু হবে স্থানীয় সময় দুপুর একটায় (বাংলাদেশ সময় বিকেল ৪টা)। আর শেষ ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় রাত ১০টায় (বাংলাদেশ সময় রাত ১টায়)।
গ্রুপ পর্ব থেকে টুর্নামেন্ট যাবে শেষ ষোলোতে, সেখানে প্রতিদিন দুটি করে ম্যাচ থাকবে। শেষ ষোলো শেষে দুদিনের বিরতি। কোয়ার্টার ফাইনালের চারটি ম্যাচ শেষ হবে দুদিনে। কোয়ার্টার ফাইনাল শেষে দুদিনের বিরতি। সেমিফাইনালে দিনে একটি করে ম্যাচ। ১৪ ডিসেম্বর সেমিফাইনালের পর দুদিনের বিরতি শেষে ১৭ ডিসেম্বর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ, তার পরের দিন ফাইনাল।
মধ্যপ্রাচ্যে এবারই প্রথম ফিফা বিশ্বকাপ হচ্ছে। নভেম্বর-ডিসেম্বরে হতে যাওয়া প্রথম বিশ্বকাপও এটি। ২০২২ সালের মার্চে বাছাইপর্বের সব ম্যাচ শেষ হলে এরপরই কেবল বিশ্বকাপের মূল পর্বের ড্র অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published.