Google AdSense

কিভাবে গুগল অ্যাডসেন্স পাব-ব্লগ সাইট থেকে আয়: 

আপনি হয়তো অনেক জায়গায় শুনেছেন ব্লগ শব্দটি কিন্তু এখনো জানেন না আসলে ব্লগ কি বা কিভাবে করতে হয়। ব্লগসাইট থেকে আপনি আয় করতে পারবেন যদি নিয়মিত কাজ করতে পারেন। যারা ব্লগ সম্পর্কে জানে ইতিমধ্যে তারা ব্লগিং করে আয় শুরু করেছে কিন্তু যারা জানেন না। তাদের জন্য ব্লগিং বলতে শুধু ওয়েবসাইট থেকে আর্টিকেল পড়া বুঝি।

ব্লগ সাইট থেকে আয়

আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের মাঝে সম্পূর্ণ গাইড লাইন শেয়ার করব।  কিভাবে ব্লগিং করে প্রত্যেক মাসে একটি ভালো পরিমাণের অর্থ আয় করতে পারবেন।  ব্লগিং এমন একটি টেকনোলজি প্ল্যাটফর্ম যেখান থেকে আপনি অনলাইনের মাধ্যমে একটি ভালো পরিমাণে অর্থ আয় করতে পারবেন যদি সে সম্পর্কে আপনার একটু আইডিয়া থাকে।

কিভাবে গুগল অ্যাডসেন্স পাব-

কিভাবে গুগল অ্যাডসেন্স পাব?

আপনি দুটি মাধ্যমে গুগলের প্রকাশক হিসাবে কাজ করে গুগল অ্যাডসেন্স পেতে পারেন। যেমন

  1. ব্লগ/ওয়েবসাইট এর মাধ্যমে
  2. ইউটিউব চ্যানেলের মাধ্যমে

যারা প্রকাশক, তারা মূলত এই দুটি উপায়ে গুগল অ্যাডসেন্স নিতে পারেন। আপনি এই দুটি পদ্ধতির যেকোনো একটি অনুসরণ করতে পারেন। ব্যাপারটা আরেকটু ক্লিয়ার করা যাক। আমি নিবন্ধের শুরু থেকে বারবার “প্রকাশক” শব্দটি ব্যবহার করে আসছি। প্রকাশকরা আসলে এটা করে। সবার আগে ভালো করে বুঝতে হবে

দেখুন, আপনি যদি এই নিবন্ধটি শুরু থেকে মনোযোগ সহকারে পড়েন। সুতরাং অন্তত আপনি জানেন যে গুগল বিশ্বের বৃহত্তম বিজ্ঞাপন নেটওয়ার্ক। যেখানে বিশ্বের বড় বড় কোম্পানিগুলো তাদের পণ্যের প্রচার করে গুগলের মাধ্যমে।

কিন্তু প্রশ্ন হল, গুগল এই বিজ্ঞাপনগুলো কোথায় দেখায়? – তুমি কি এর উত্তর জানো? গুগল বিভিন্ন ব্লগ বা ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেলে এই বিজ্ঞাপনগুলি প্রদর্শন করে। যাইহোক, আমি এই বিজ্ঞাপনগুলি সব ধরনের ব্লগ বা ওয়েবসাইটে দেখাব, বিষয়টি এমন নয়।

যারা গুগলের সকল নিয়ম কানুন মেনে চলবেন। যারা গুগল পার্টনার প্রোগ্রামে যোগদানের জন্য আবেদন করবেন। গুগল শুধুমাত্র সেইসব ব্লগ বা ওয়েবসাইটে বিজ্ঞাপন দেবে। আর যারা গুগলের মাধ্যমে তাদের ওয়েবসাইট মনিটাইজ করবেন। তারা মূলত গুগলের প্রকাশক।

কিভাবে ওয়েবসাইট/ব্লগের মাধ্যমে গুগল অ্যাডসেন্স পাবেন

আপনার যদি একটি ব্লগ বা ওয়েবসাইট থাকে। তাহলে আপনি সহজেই গুগল অ্যাডসেন্স পেতে পারেন। প্রথমে আপনাকে একটি ব্লগ বা ওয়েবসাইট তৈরি করতে হবে। তারপরে আপনাকে সেই ওয়েবসাইটে একটি সম্পূর্ণ অনন্য নিবন্ধ পোস্ট করতে হবে।

পোস্টটি আপনার ওয়েবসাইটে প্রকাশ করার পর। সাইটে কিছু দর্শক আনতে পারেন. আপনি যদি সেই মুহূর্তে অ্যাডসেন্সের জন্য আবেদন করেন তাহলে Google আপনার ওয়েবসাইটটি ম্যানুয়ালি এবং রোবটভাবে পর্যালোচনা করবে।

[দ্রষ্টব্য: আপনার ওয়েবসাইটে দর্শক না থাকলে, আপনি এখনও Google AdSense অনুমোদন পাবেন]
আপনি যদি সঠিকভাবে Google এর নির্দেশিকা অনুসরণ করেন। তাহলে আপনি খুব দ্রুত আপনার ওয়েবসাইট মনিটাইজ করতে পারবেন

এবং তারপর আপনাকে Google থেকে একটি ভার্চুয়াল অ্যাকাউন্ট দেওয়া হবে, যাকে Google AdSense বলা হয়। তবে আপনি চাইলে ওয়েবসাইটের মাধ্যমে গুগল অ্যাডসেন্স পেতে পারেন। তারপর আপনাকে অবশ্যই Google প্রকাশক নির্দেশিকা মেনে চলতে হবে।

অন্যথায় আপনার অ্যাডসেন্স পাওয়ার স্বপ্ন কখনোই পূরণ হবে না। তাহলে আসুন জেনে নিই কিভাবে AdSense এর সাহায্যে আপনার ওয়েবসাইট মনিটাইজ করবেন। আপনি কি নিয়ম অনুসরণ করতে হবে?

ওয়েবসাইটে অ্যাডসেন্স পাওয়ার উপায়

গুগল বিশ্বের বৃহত্তম বিজ্ঞাপন নেটওয়ার্ক। এজন্য গুগল সবসময় সততা ও নিষ্ঠার সাথে কাজ করার চেষ্টা করে। আপনি যদি গুগল প্রকাশক হিসেবে কাজ করতে চান। আপনাকে অবশ্যই Google নির্দেশিকা অনুসরণ করতে হবে।

  • এখানে কিছু গুরুত্বপূর্ণ নির্দেশিকা রয়েছে:
  • প্রতিক্রিয়াশীল নকশা
  • নির্ভেজাল বস্তু
  • সামগ্রীর গুণমান
  • বিষয়বস্তুর পরিমাণ
  • কোন কপিরাইটযুক্ত উপাদান
  • কোন হ্যাকিং/ক্র্যাকিং
  • প্রাপ্তবয়স্কদের
  • বিনামূল্যে সামগ্রী
  • অনুসন্ধান কনসোল সূচক
  • পরিদর্শক কার্যকলাপ

আপনি যদি গুগল অ্যাডসেন্সের সাহায্যে আপনার ওয়েবসাইট মনিটাইজ করতে চান। আপনাকে অবশ্যই উপরের নির্দেশিকাগুলি মেনে চলতে হবে। আপনি যদি উপরের নির্দেশিকাগুলি মেনে না চলেন। তারপর Google আপনার ওয়েবসাইট নগদীকরণের অনুরোধ প্রত্যাখ্যান করবে। আর ভুল করলে আপনার ওয়েবসাইট মনিটাইজ করা হবে। তাহলে বেশিদিন টিকবে না।

তাই উপরে উল্লিখিত নির্দেশিকা সম্পর্কে আমাদের বিস্তারিত জানা উচিত।

আপনি যদি উপরের নির্দেশিকাগুলি মেনে না চলেন। তারপর Google আপনার ওয়েবসাইট নগদীকরণের অনুরোধ প্রত্যাখ্যান করবে। আর ভুল করলে আপনার ওয়েবসাইট মনিটাইজ করা হবে। তাহলে বেশিদিন টিকবে না। তাই উপরে উল্লিখিত নির্দেশিকা সম্পর্কে আমাদের বিস্তারিত জানা উচিত।

আরো পড়ুন :

Leave a Reply

Your email address will not be published.