তথ্য

কোন গ্রেডে কত বেতন ?

কোন গ্রেডে কত বেতন ?

আসসালামু আলাইকুম সম্মানিত ভিউয়ার্স আশা করি আপনারা সবাই ভাল আছেন । আজকে আমি যে বিষয়ে আলোচনা করব । বর্তমান সময়ে বাংলাদেশ গার্মেন্টস শ্রমিকেরা তাদের নিম্নতম মজুরি এর জন্য আন্দোলন করছে বাংলাদেশ যত গার্মেন্টস শ্রমিকরা আছে সবাই তাদের নিজ্য বেতনের দাবীতে সারা বাংলাদেশ অবরোধ করেছে সরকার যে বেতন ঘোষণা দিয়েছে । কিভাবে এবং কত গ্রেড সে বিষয়ে আলোচনা করব ।

নিম্নতম মজুরি বোর্ডের সভার সিদ্ধান্তের পর মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেলে এ ঘোষণা দেওয়া হয়। এতে তৃতীয় গ্রেডে ১৪ হাজার ৭৫০টাকা, চতুর্থ গ্রেডে ১৪ হাজার ১৫০টাকা, পঞ্চম গ্রেডে ১৩ হাজার ৫৫০টাকা, ৬ষ্ঠ গ্রেডে ১৩ হাজার ২৫ টাকা, সপ্তম গ্রেডে ১২ হাজার ৫০০ টাকা ঘোষণা করা হয়েছে।

ন্যূনতম মজুরি ঘোষণার পরপরই মজুরি বাড়ানোর দাবিতে ‘গার্মেন্টস শ্রমিক আন্দোল’র ব্যানারে মজুরি প্রত্যাখ্যান ও পুনঃবিবেচনার দাবি জানিয়েছেন গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়নের কেন্দ্রের সভাপতি শ্রমিক নেতা অ্যাডভোকেট মন্টু ঘোষ। আর মজুরি বাড়ানোর ঘোষণার প্রতিবাদে আগামী শুক্রবার (১০ নভেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে গার্মেন্টস শ্রমিক সংহতি।

পোশাক শ্রমিকদের নতুন মজুরি কাঠামোতে কোন গ্রেডে বেতন কত?

এর আগে দুপুর সাড়ে ১২টায় রাজধানীর সেগুনবাগিচায় মজুরি বোর্ডের সভাকক্ষে এ সংক্রান্ত আলোচনা শুরু হয়। এতে শ্রমিকদের পক্ষ থেকে প্রতিনিধি ছিলেন সিরাজুল ইসলাম রনি। অন্যদিকে মালিকদের পক্ষ থেকে প্রতিনিধি ছিলেন সিদ্দিকুর রহমান।

সভায় আরও উপস্থিত ছিলেন নিম্নতম মজুরি বোর্ডের সচিব রাইসা আফরোজ, নিরপেক্ষ সদস্য অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন এবং শ্রমিকদের প্রতিনিধিত্বকারী সদস্য ও জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান আহম্মদ।

এর আগে, ২০১৮ সালে পোশাকশ্রমিকদের ন্যূনতম মজুরি নির্ধারণ করা হয়েছিল। সেই অনুযায়ী, পোশাক শ্রমিকরা ৮ হাজার টাকা ন্যূনতম মজুরি পাচ্ছিলেন।

কোন গ্রেডে কত বেতন ?

কোন গ্রেডে কত বেতন ?

 

কোন গ্রেডে কত বেতন ?

 

Related searches

কোন গ্রেডে কত বেতন ২০২৩
কোন গ্রেডে কোন চাকরি
কোন গ্রেডে কারা
৯ম গ্রেডের মোট বেতন কত
কোন গ্রেডে কোন শ্রেণী
১১ তম গ্রেডে বেতন কত
১৬ গ্রেডের বেতন কত
কোন গ্রেডে কত বেতন ২০২১

১০ম গ্রেডের বেতন কত?
পুলিশের ওসি কত তম গ্রেড?
২০ তম গ্রেডে বেতন কত?
সরকারি চাকরিতে কোন গ্রেডে কত বেতন?

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x