বিমানবন্দরের

চট্টগ্রাম থেকে যশোর-সরাসরি ফ্লাইট চালু করছে ইউএস বাংলা-razuaman

চট্টগ্রাম থেকে যশোর-সরাসরি ফ্লাইট চালু করছে ইউএস বাংলা- [ razuaman.com ]

যশোর জেলা
বাংলাদেশের পৌরসভা
যশোর জেলা, আনুষ্ঠানিকভাবে বানানো যশোর জেলা 2018 সালের এপ্রিল থেকে, বাংলাদেশের দক্ষিণ -পশ্চিমাঞ্চলের একটি জেলা। এর পশ্চিমে ভারত, দক্ষিণে খুলনা জেলা ও সাতক্ষীরা জেলা, পূর্বে খুলনা ও নড়াইল এবং উত্তরে ঝিনাইদহ জেলা ও মাগুরা জেলা অবস্থিত।

কলেজ ও বিশ্ববিদ্যালয়: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আরো

এবার বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম থেকে ফ্লাইটে সরাসরি যাওয়া আসা করা যাবে প্রাচীনতম জেলা যশোর এবং দেশের উত্তরাঞ্চলের অন্যতম গন্তব্য সৈয়দপুরে। আর এ সুযোগ এনে দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এয়ারলাইন্সটি আগামী ৩০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) এ দুটি রুটে ফ্লাইট চালানোর ঘোষণা দিয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যশোর থেকে চট্টগ্রামে ফ্লাইট পরিচালনা বৃহত্তর যশোর ও খুলনা অঞ্চলের যাত্রীদের বহুদিনের লালিত স্বপ্ন পূরণ করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। যাত্রীদের সময় ও খরচকে প্রাধান্য দিয়ে দেশের অন্যতম বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন যশোর থেকে চট্টগ্রামে ফ্লাইট পরিচালনা করবে। রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার যশোর থেকে সকাল ৯টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে যাবে। একইদিন বিকেল ৫টা ১০ মিনিটে চট্টগ্রাম থেকে যশোরের উদ্দেশ্যে ফ্লাইট যাত্রা করবে।

উত্তরের একমাত্র বিমানবন্দর সৈয়দপুর থেকে প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন চট্টগ্রামে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। রোববার, মঙ্গল ও বৃহস্পতিবার সৈয়দপুর থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ফ্লাইট উড্ডয়ন করবে। একইদিন দুপুর ১২টা ৩৫ মিনিটে চট্টগ্রাম থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে আসবে।

ইউএস-বাংলা জানায়, সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ যশোর থেকে চট্টগ্রামে ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া ৬ হাজার টাকা ও রিটার্ন ভাড়া ১২ হাজার। অন্যদিকে সৈয়দপুর থেকে চট্টগ্রামের ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া ৬ হাজার ২০০ টাকা ও রিটার্ন ভাড়া ১২ হাজার ৪০০ টাকা।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক-জনসংযোগ (জিএম-পিআর) মো. কামরুল ইসলাম বলেন, শিগগিরই ইউএস-বাংলা এয়ারলাইন্স সৈয়দপুর থেকে কক্সবাজার, সিলেট থেকে চট্টগ্রাম ও কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে।

এছাড়া ভ্রমণ পিপাসুদের জন্য যশোর থেকে দেশের অন্যতম পর্যটন কেন্দ্র কক্সবাজারে সপ্তাহে চারদিন ফ্লাইট পরিচালনা করা হবে। প্রাথমিকভাবে শনি, সোম, বুধ ও শুক্রবার যশোর থেকে দুপুর ১টা ৪৫ মিনিটে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে। অপরদিকে, কক্সবাজার থেকে বিকাল ৩টা ২৫ মিনিটে যশোরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ যশোর থেকে চট্টগ্রামে ওয়ানওয়ের নূন্যতম ভাড়া ৬,০০০ টাকা ও রিটার্ন ভাড়া ১২,০০০ টাকা। এছাড়া যশোর থেকে কক্সবাজারে ওয়ানওয়ের নূন্যতম ভাড়া ৬,৫০০ টাকা ও রিটার্ন ভাড়া ১৩,০০০ টাকা। অন্যদিকে সৈয়দপুর থেকে চট্টগ্রামের ওয়ানওয়ের নূন্যতম ভাড়া ৬,২০০ টাকা ও রিটার্ন ভাড়া ১২,৪০০ টাকা।

যশোর থেকে চট্টগ্রাম ও কক্সবাজার এবং সৈয়দপুর থেকে চট্টগ্রাম রুটের টিকেট রিজার্ভেশনের জন্য নিকটস্থ ট্রাভেল এজেন্সি কিংবা ইউএস-বাংলা এয়ারলাইন্সের নিজস্ব সেলস সেন্টার ছাড়াও বিস্তারিত জানতে যোগাযোগ করুন ০১৭৭৭৭৭৭৮০০-৬ অথবা ১৩৬০৫ নম্বরে। খবর-ইউএনবি

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়
সানমার স্প্রিং গার্ডেন, দ্বিতীয় তলা, ৬৪ জামালখান রোড, চট্টগ্রাম-৪০০০, বাংলাদেশ।

ঢাকা অফিস
২৭ তোপখানা রোড, চতুর্থ তলা, সেগুন বাগিচা, ঢাকা ১০০০
ইমেইল ও ফোন
news@ctgpratidin.com, ctgpratidin@gmail.com
ads@ctgpratidin.cominfo@ctgpratidin.com
+৮৮ ০১৩০৯ ০০১৩০০

Leave a Reply

Your email address will not be published.