তথ্য-প্রযুক্তি

জন্ম নিবন্ধন যাচাই । জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড-razu-aman

আপনি কি আপনার জন্ম নিবন্ধন যাচাই ও ডাউনলোড করতে চান?? তাহলে আপনাকে আমাদের ওয়েবসাইটে এই পোস্টটি দেখিয়ে দিবে আপনারা কিভাবে আপনাদের জন্ম নিবন্ধন যাচাই করবেন ও ডাউনলোড করবেন। বাংলাদেশ ডিজিটাল পদ্ধতিতে বর্তমানে প্রত্যেক নাগরিকের জন্ম নিবন্ধন গুলো অনলাইনে পূরণ করা হয়। আগের সিস্টেম পাল্টিয়ে জন্ম নিবন্ধন যাচাই, ডাউনলোড, সংশোধন, করার জন্য অনলাইনে ফরমের মাধ্যমে আপনি সবকিছুই করতে পারবেন।

জন্ম নিবন্ধন

তাই আমরা আজকে আমাদের ওয়েবসাইটে একটি গুরুত্বপূর্ণ পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আপনারা যদি আমাদের ওয়েবসাইটের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত দেখতে পারেন। তাহলে পরবর্তীতে আপনারা খুব সহজেই আপনার মুল্যবান জন্ম নিবন্ধন অনলাইনে যাচাই করতে পারবেন। যদি ভুল থেকে থাকে তাহলে সংশোধনও করতে পারবেন। তাহলে চলুন দেখে নেই কিভাবে আপনারা আপনাদের জন্ম নিবন্ধন অনলাইনে চেক করবেন।

জন্ম নিবন্ধন অনলাইন চেক করার নিয়ম জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড

আপনাকে সবার আগে জন্ম নিবন্ধন চেক করতে হলে জন্ম নিবন্ধন যাচাই ও সংশোধন করার জন্য তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি তে ঢুকতে হবে। তারপর আপনাকে মেনু সিলেক্ট করতে হবে জন্ম তথ্য যাচাই। এখানে আপনার Date of birth ও রেজিস্ট্রেশন নাম্বার লেখা থাকবে। সেখানে আপনি 17 ডিজিটের যে সংখ্যাটি আপনার জন্ম নিবন্ধনে রয়েছে। সেটি সেখানে বসাবেন। তারপর নিচে আপনার জন্মতারিখ বসিয়ে ভেরিফিকেশন করতে হবে।

জন্ম নিবন্ধন

আপনাদের সুবিধার্থে আমরা প্রাথমিকভাবে। জন্ম নিবন্ধন যাচাই যে পেজটি আসবে আপনাদের সামনে। সেটি উপরে সংযুক্ত করছি। মনে রাখবেন আপনাদের জন্মনিবন্ধনের যে সতেরোটি ডিজিটাল সংখ্যা রয়েছে এটি যেন সম্পূর্ণ সঠিক হয়। এবং পরবর্তীতে ভেরিফিকেশন সাকসেসফুল হলে। আপনার স্বামী একটি ফরম চলে আসবে। সেখানে আপনি আপনার সঠিক তথ্য দিয়ে আপনার মূল্যবান জন্ম নিবন্ধন পুনরায় রেজিস্ট্রেশন করতে পারবেন।

জন্ম নিবন্ধন

কিভাবে অনলাইন থেকে জন্ম সনদ ডাউনলোড করবেন

উপরের লিংক থেকে আপনারা প্রথমে জন্ম নিবন্ধন যাচাই লিংকে ঢুকবেন। তারপর আপনার রেজিস্ট্রেশন সংখ্যাটি ও জন্ম তারিখ বসিয়ে আপনার জন্ম নিবন্ধন একটি চিত্র চলে আসবে। একটু নিচে আসলে দেখবেন ডাউনলোড অপশন নামে একটি বাটন রয়েছে। সেখানে ক্লিক করুন এবং আপনার মূল্যবান জন্ম নিবন্ধন টি ডাউনলোড করুন।

অনলাইনে জন্ম নিবন্ধন সনদ যাচাই

উপরে বর্ণিত নির্দেশনা মোতাবেক জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন। এবং আপনি চাইলে উক্ত কপি প্রিন্ট আউট করতে পারবেন।

অথবা আপনি যদি মনে করেন উক্ত ফাইলটি পিডিএফ আকারে সেভ করবেন তা হলে ডাউনলোড পিডিএফ বাটনে ক্লিক করুন।

আশা করবো আপনি সফলভাবে আপনার জন্ম নিবন্ধন সনদ অনলাইন কপি যাচাই করতে পেরেছেন। আমাদের আমাদের আয়োজন আপনার কেমন লেগেছে তা জানিয়ে কমেন্ট করতে পারেন।

Editable Birth Certificate Application Form Download

আপনারা যদি এই লেখাটি পড়ে উপকৃত হন সেক্ষেত্রে আমাদের প্রচেষ্টা সার্থক হবে। মনোযোগ সহকারে আমাদের সাথে থাকার জন্য সবাইকে ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.