চিকিৎসাস্বাস্থ্য

Trimax Tablet in Bangla / ট্রিম্যাক্স ট্যাবলেট সংক্ষিপ্ত বিবরণ

ট্রিম্যাক্স ট্যাবলেট সংক্ষিপ্ত বিবরণ

ট্রিম্যাক্স ট্যাবলেট / Trimax Tablet ভারি মাসিক রক্তপাত, রক্তজমাট সমস্যার, রক্তের তীব্র ক্ষতির, বিভিন্ন শরীরের অংশ মধ্যে ফোলা এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।

ট্রিম্যাক্স ট্যাবলেট / Trimax Tablet নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Tranexamic Acid। tablet ফর্ম পাওয়া যায়।

ট্রিম্যাক্স ট্যাবলেট / Trimax Tablet ব্যবহারসমূহ, কম্পোজিশন, ডোজ, পার্শ্ব প্রতিক্রিয়া ও পর্যালোচনা এর সাথে সম্পর্কিত বিস্তারিত তথ্য নীচে তালিকাভুক্ত করা হলো:

ব্যবহার

চিকিৎসায় ব্যবহৃত ট্রিম্যাক্স ট্যাবলেট / Trimax Tablet নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:
ভারি মাসিক রক্তপাত
রক্তজমাট সমস্যার
রক্তের তীব্র ক্ষতির
বিভিন্ন শরীরের অংশ মধ্যে ফোলা

আরও জানুন: ব্যবহার

পার্শ্ব প্রতিক্রিয়া
নিম্নলিখিত ট্রিম্যাক্স ট্যাবলেট / Trimax Tablet এর কম্পোজিশনের ফলে সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার একটি তালিকা। এটি একটি সম্পূর্ণ তালিকা নয়। এই পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে কিন্তু সবসময় না। কিছু পার্শ্ব প্রতিক্রিয়া মারাত্মক হতে পারে কিন্তু বিরল। নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া হলে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন, বিশেষ করে যদি না যায়।.

মূচ্র্ছা
অস্বাভাবিক ব্যথা বা অস্ত্র বা পায়ে ফোলা
বমি বমি ভাব
হঠাত্ শ্বাসকষ্টের
রক্তের আপ কাশি
পাতলা পায়খানার
বমি
এলার্জি চামড়া প্রতিক্রিয়া
ব্যথা বা বুকে নিবিড়তা অনুভূতি
অতিসার
ঝাপসা দৃষ্টি
নিম্ন রক্তচাপ
রক্ত জমাট দ্বারা রক্তনালী বিঘ্ন
আপনি যদি উপরে তালিকার বাইরে কোন পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ্য করেন তাহলে আপনার ডাক্তারের সাথে যোগাযোগ করুন। এছাড়াও আপনি আপনার স্থানীয় খাদ্য ও ড্রাগ প্রশাসন কর্তৃপক্ষকে পার্শ্বপ্রতিক্রিয়া ঘটনার কথা রিপোর্ট করতে পারেন।

নিরাপত্তা

এই ড্রাগ ব্যবহারের আগে, আপনার ডাক্তার কে আপনার বর্তমান ঔষধের তালিকার সম্পর্কে বলুন (যেমন ভিটামিন, ভেষজ ঔষধ ইত্যাদি), এলার্জি, বিদ্যমান রোগ, এবং বর্তমান স্বাস্থ্য অবস্থার (যেমন গর্ভাবস্থা, আসন্ন সার্জারি ইত্যাদি)।

কিছু স্বাস্থ্য অবস্থার জন্য আপনার বেশি পার্শ্বপ্রতিক্রিয়ার হতে পারে। ডাক্তারের নির্দেশ মেনে চলুন বা পণ্যের উপর মুদ্রিত নির্দেশ অনুসরণ করুন। ডোজ আপনার অবস্থার উপর ভিত্তি করে হয়। আপনার ডাক্তার কে বলুন আপনার অবস্থার উন্নতি হচ্ছে না অবনতি হচ্ছে। গুরুত্বপূর্ণ কাউন্সেলিং পয়েন্ট নীচে তালিকাভুক্ত করা হয়ছে।

অনিয়মিত মাসিক রক্তপাত, thromboembolic রোগ, মূত্রের সহিত শোণিতস্রাব, অথবা হাইপোটেনশন ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করা আবশ্যক
এই মাদক চালিয়ে যেতে এবং আপনার ডাক্তারের সাথে পরামর্শ যদি আপনি ত্বক লাল লাল ফুসকুড়ি বা অন্যান্য গুরুতর উপসর্গ না

গর্ভাবস্থা
স্তন্যপান

যদি আপনি একই সময়ে অন্যান্য ওষুধ নেন ট্রিম্যাক্স ট্যাবলেট / Trimax Tablet এর প্রভাব পরিবর্তন হতে পারে। পার্শ্ব প্রতিক্রিয়ার ঝুঁকি বাড়াতে পারে বা সঠিকভাবে কাজ না করতে পারে। আপনার ব্যবহার করা সব ওষুধ, ভিটামিন, এবং ভেষজ ওষুধের সম্বন্ধে আপনার ডাক্তার কে বলুন যাতে আপনি ডাক্তার আপনাকে ওষুধের ঠিক প্রতিক্রিয়া সাহায্য করতে পারে। ট্রিম্যাক্স ট্যাবলেট / Trimax Tablet নিম্নলিখিত ওষুধ ও পণ্য সাথে প্রতিক্রিয়া করতে পারে:

  • Acetaminophen
  • Albuterol
  • Ascorbic acid
  • Aspirin
  • Clopidogrel
  • Cyclobenzaprine
  • Diazepam
  • Diphenhydramine
  • Epinephrine
  • Esomeprazole

 

ট্রিম্যাক্স ট্যাবলেট / Trimax Tablet এর অধি সংবেদনশীলতা একটি প্রতিলক্ষণ। এছাড়া, ট্রিম্যাক্স ট্যাবলেট / Trimax Tablet যদি আপনার নিম্নলিখিত অবস্থা থাকে নেওয়া উচিত নয়:

AL MULK QURAN RECITATION سورة الملك হাফেজ সালেহ আহমদ তাকরীমHafez Saleh Ahmad Takrim dinislam সালেহ আহমদ তাকরিম এর হৃদয় জুড়ানো তিলাওয়াত |
Mizanur Rahman Azhari Bangla Waz Mahfil মিজানুর_রহমান_আজহার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button