যাত্রীসেবা

ঢাকা টু ঈশ্বরদী ট্রেনের সময়সূচী 2021- টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন-razuaman

রেলওয়ে স্টেশনে আন্তঃনগর ট্রেন চলাচল করে। বাংলাদেশ রেলওয়ে কর্তৃক এ ট্রেনগুলো পরিচালিত। আপনি কি ঢাকা থেকে ঈশ্বরদী রেল স্টেশনের ট্রেনের সম্পর্কে জানতে চান। তবে সঠিক তথ্য জানার জন্য আমাদের পাশে থাকুন। আজ আমি এখানে ঢাকা থেকে ঈশ্বরদী রেল স্টেশনে ট্রেনের সময়সূচী নিয়ে আলোচনা করব।

ঢাকা টু ঈশ্বরদী ট্রেনের সময়সূচী ( আন্তঃনগর এক্সপ্রেস )

দ্রুতযান এক্সপ্রেস (ট্রেন নং ৭৫৭/৭৫৮) হলো বাংলাদেশ রেলওয়ের পরিষেবার একটি আন্তঃনগর ট্রেন যা রাজধানী ঢাকা এবং উত্তরাঞ্চলের পঞ্চগড় জেলার সীমান্তবর্তী পঞ্চগড় রেলওয়ে স্টেশনের মধ্যে চলাচল করে।

ঢাকা থেকে ঈশ্বরদী রেলপথের ২১০ কিলোমিটার দূরত্বের দীর্ঘ এ যাত্রাপথে বিভিন্ন রকমের ট্রেন চলাচল করে। ঢাকা থেকে ঈশ্বরদী রেল পথে সুন্দরবন এক্সপ্রেস (৭২৬) এবং চিত্রা এক্সপ্রেস (৭৬৪) আন্তঃনগর ট্রেনগুলো চলাচল করে। আন্তঃনগর ট্রেনগুলো সঠিক সময়ের মধ্যে চলাচল করে যাত্রীদের নিরাপদ আনন্দ দেয়। মেইল এক্সপ্রেস ট্রেনের চেয়ে অন্তনগর ট্রেনগুলোতে যাতায়াত অনেকটা সুবিধাজনক।

ট্রেন গুলো কখন ঢাকা থেকে ঈশ্বরদীর উদ্দেশে ছেড়ে দেওয়া হয় এবং গন্তব্য স্থানে পৌঁছানোর সময় যাতায়াতের জন্য জানা প্রয়োজন। ট্রেন দুটি ঢাকা টু ঈশ্বরদী রেল পথে চলাচল করায় যাত্রীদের যাতায়াতে অনেকটা সুবিধা হয়।

দ্রুতযান এক্সপ্রেস
সংক্ষিপ্ত বিবরণ
পরিষেবা ধরন আন্তঃনগর ট্রেন
প্রথম পরিষেবা ৭ জানুয়ারি ২০১৮
বর্তমান পরিচালক বাংলাদেশ রেলওয়ে

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
সুন্দরবন এক্সপ্রেস (৭২৬) বুধবার ০৮ঃ১৫ ১৩ঃ০০
চিত্রা এক্সপ্রেস (৭৬৪) সোমবার ১৯ঃ০০ ২৩ঃ১৫

ঢাকা থেকে ঈশ্বরদী ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া) :

ঢাকা থেকে ঈশ্বরদী রেলস্টেশনে বিভিন্ন ধরনের ট্রেন চলাচল করে। এই ট্রেনগুলোর ভিতরে বিভিন্ন ধরনের আসন ব্যবস্থা রয়েছে। বাংলাদেশের অধিকাংশ ট্রেনের টিকিটের মূল্য খুব কম। তাই দরিদ্র ট্রেনের টিকেট ক্রয় করে সহজে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াতের সুযোগ পায়।

স্বল্পমূল্যে থেকে শুরু করে ব্যয় বহুল আসন রয়েছে। আপনি আপনার প্রয়োজনীয় টিকিটের মূল্য এখান থেকে জেনে নিতে পারেন। আপনি আপনার পছন্দ অনুযায়ী যে কোন আসনে যাতায়াত করতে পারবেন। আমরা সবসময় চাইবো আপনারা যেন নিরাপদ যাতায়াত করতে পারেন ।তাই নিচে বিভিন্ন ধরনের আসনের টিকিটের মূল্য তুলে ধরা হলো-

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫%ভ্যাট)
শোভন ২৪৫ টাকা
শোভন চেয়ার ২৯৫ টাকা
প্রথম সিট ৩৯০ টাকা
প্রথম বার্থ ৫৮৫ টাকা
স্নিগ্ধা ৪৯০ টাকা
এসি সিট ৫৮৫ টাকা
এসি বার্থ ৮৮০ টাকা

ঢাকা টু ঈশ্বরদী ট্রেনের ভাড়ার তালিকা

বাংদেশের প্রায় সকল ট্রেনের টিকিটের দাম খুব সস্তা। এমনকি দরিদ্ররাও ট্রেনের টিকিট ক্রয় করতে পারে। দরিদ্র লোকেরা ট্রেনের মাধ্যমে সহজেই এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে পারে।

নিচে ঢাকা থেকে ঈশ্বরদীগামী সকল ট্রেনের টিকিটের মূল্যের তালিকা দেওয়া আছে। নীচের তালিকাটি দেখুন এবং আপনার প্রয়োজনীয় টিকিটের মূল্য জেনে নিন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫%ভ্যাট)
শোভন ২৪৫ টাকা
শোভন চেয়ার ২৯৫ টাকা
প্রথম সিট ৩৯০ টাকা
প্রথম বার্থ ৫৮৫ টাকা
স্নিগ্ধা ৪৯০ টাকা
এসি সিট ৫৮৫ টাকা
এসি বার্থ ৮৮০ টাকা

আমরা সবসময় আপনার নিরাপদ যাত্রা নিশ্চিত করার চেষ্টা করি। ঢাকা থেকে ঈশ্বরদী রুট সম্পর্কিত সমস্ত তথ্য এই আর্টিকেলে দেওয়া আছে। আশা করি এটা আপনাকে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published.