সমস্যা এবং সমাধান

দাঁত ঝকঝকে সাদা করার ঘরোয়া উপায়-razuaman

সাদা এক চিমটি লবণ ও কয়েক ফোঁটা লেবুর রস দিয়ে মাজলে দাঁত সাদা হয়। এছাড়া লেবুর খোসা দিয়ে আপনার দাঁত স্ক্রাবিং করতে পারেন। দেখবেন আপনার দাঁত সাদা ও ঝকঝকে হবে। দাঁত সাদা করতে কমলার খোসা জাদুর মতো কাজ করে।

সুন্দর হাসির জন্য ঝকঝকে সাদা দাঁতের বিকল্প নেই।তাই দাঁত সাদা ও ঝকঝকে করতে আমরা কত কিছুই না করি।সুন্দর দাতের সুন্দর হাসির জন্য আপনি পরিবার থেকে শুরু করে বন্ধুমহলে হয়ে উঠতে পারেন আকর্ষণীয়।

কিন্তু আমরা অনেকেই দাঁতের যত্ন নিতে চাই না। আবার সুস্থ দাঁত পেতে বছরে একবার ডেন্টিসের কাছে যাওয়ার কথা থাকলেও আমরা সাধারণত যাই না।কিন্তু সুন্দর দাঁতের যত্ন নিতে অবশ্যই বছরে একবার ডেন্টিসের কাছে যাওয়া উচিত।

হলদে দাঁতের জন্য কেউ কেউ লোকজনের সামনে অস্বস্তিবোধ করেন। কিন্তু নিয়মিত একটু দাঁতের যত্ন নিলেই এ সমস্যা থেকে রেহাই পাওয়া যায়। হলদে দাঁতকে ঝকঝকে করতে আছে ঘরোয়া উপায়।

বেকিং পাউডার

দাঁত সাদা করতে বেকিং পাউডার   বেশ কার্যকর। একটি ব্রাশ ভিজিয়ে নিয়ে পেস্টের সঙ্গে কিছুটা বেকিং পাউড়ার নিয়ে দাঁত মাজলে দাঁত হয় ঝকঝকে সাদা। সকালে ঘুম থেকে উঠে কিংবা রাতে ঘুমাতে যাওয়ার আগে দাঁত ব্রাশের সময় এটা করা যেতে পারে।

আসুন জেনে নিই কীভাবে ঘরোয়া উপায়ে দাঁত সাদা করবেন।

১. টুথব্রাশে সামান্য নারিকেল তেল নিয়ে ৫ মিনিট ধরে দাঁত ব্রাশ করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। দাঁত হবে ঝকঝকে।

২. দাঁত ঝকঝকে সাদা করতে আপেল সিডার ভিনেগার ঘষুন। ২ মিনিট পর কুলি করে ফেলুন।

৩. দাঁত পরিষ্কারে লেবু খুব ভালো কাজ করে। লেবুর খোসার ভেতরের অংশ ঘষুন দাঁতে। দাঁতের হলদে দাগ দূর হবে।

৪. নিয়মিত স্ট্রবেরি খেলে ও দাঁতে ঘষলে দাঁত ঝকঝকে হয়।

৫. বেকিং সোডার সঙ্গে সামান্য পানি মিশিয়ে পেস্ট বানিয়ে ব্রাশে এই পেস্ট লাগিয়ে দাঁত ব্রাশ করুন। ১ মিনিট পর ধুয়ে ফেলুন কুলি করে।

৬. কলার খোসার ভেতরের অংশ কিছুক্ষণ ঘষুন দাঁতে। এর পর মুখ ধুয়ে সাধারণভাবে ব্রাশ করে নিন পেস্ট দিয়ে।

আরো পড়ুন :

Leave a Reply

Your email address will not be published.