সংবাদ

যুক্তরাষ্ট্রে নতুন রেকর্ড: একদিনেই আক্রান্ত সোয়া ২ লাখ: দেশে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু razuaman

যুক্তরাষ্ট্রে পরপর দ্বিতীয় দিনের মতো শুক্রবার ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে আক্রান্তের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। এ দিন দেশটিতে নতুন করে ২ লাখ ২৫ হাজার ২০১ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।

দেশে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু? 

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৮০৭ জন।

শনিবার বিকালে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৮৮৮ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৭৫ হাজার ৮৮৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, গত এক দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ৪৫৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ৯৩ হাজার ৪০৮ জন হয়েছে।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

যুক্তরাষ্ট্রে নতুন রেকর্ড: একদিনেই আক্রান্ত সোয়া ২ লাখ:

স্থানীয় সময় রাত সাড়ে ৮টা পর্যন্ত (গ্রিনিচ মান সময় শনিবার ০১৩০টা) বাল্টিমোর ভিত্তিক ওই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, একই সময় যুক্তরাষ্ট্রে নতুন করে আরো ২ হাজার ৫০৬ জন কোভিড-১৯ রোগে মারা গেছে।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক সপ্তাহগুলোতে নাটকীয়ভাবে কোভিড-১৯ ভাইরাস সংক্রমণের হার অনেক বেড়ে যেতে দেখা যাচ্ছে।

দেশটিতে গত মাসে তিন দিন প্রাত্যহিক নতুন আক্রান্ত ২ লাখ অতিক্রম করে। বুধবার ও বৃহস্পতিবারের মধ্যে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২ লাখ ১০ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়।

কর্তৃপক্ষের পক্ষ থেকে বাসায় অবস্থান করার আহ্বান জানানো হলেও গত সপ্তাহের থ্যাঙ্কসগিভিং হলিডে উদযাপনে লাখ লাখ মার্কিন নাগরিক ভ্রমণের কারনে করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ার সতর্ক বার্তার কথা জানিয়েছেন মার্কিন স্বাস্থ্য কর্মকর্তারা।

এদিকে, গত দুই সপ্তাহ ধরে যুক্তরাষ্ট্রে প্রতিদিনের হিসাবে ২ হাজারের বেশি মানষ প্রাণ হারাতে দেখা যায়। প্রাত্যহিক মৃত্যুর এই প্রবণতা ফের দেশটিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রথম ঢেউয়ের পর্যায়ে চলে গেছে।

যুক্তরাষ্ট্রে এ মহামারি ভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকে এ পর্যন্ত ১ কোটি ৪৩ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছে এবং ২ লাখ ৭৮ হাজারের বেশি লোক প্রাণ হারিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.