নগত একাউন্ট

নগত একাউন্ট খোলার সহজ উপায়

নগত একাউন্ট প্রিয় বন্ধুরা আপনারা কেমন আছেন আশা করি ভাল আছেন। আজকে নগদ একাউন্ট কিভাবে খুলব সেই নিয়ে বিস্তারিত সাইটে দোয়া রইল নগত একাউন্ট খুললে বাজারে যেতে হয় । আমরা ঘরে বসে থেকে নগদ একাউন্ট খুলতে পারবো আর বাজারে যেতে হবে না। আপনারা এই সাইটে কিভাবে সহজে নগদ একাউন্ট খুলতে পারবো সে বিষয়ে বিস্তারিত নিচে দেখুন

প্রতিটি মানুষই আজ ব্যস্ত। ডিজিটাল প্রযুক্তিকে কাজে লাগিয়ে কম সময় আর সহজে মানুষ এখন যোগাযোগ করছে প্রতিনিয়ত। তাই সময় ও সহজলভ্যতার কথা চিন্তা করে, ‘নগদ’ তার গ্রাহকের জন্য নিয়ে এসেছে দেশের যেকোন মোবাইল নাম্বার থেকে *১৬৭# নাম্বারে ডায়াল করে খুব সহজেই ‘নগদ’ একাউন্ট খোলার অভিনব পদ্ধতি।

এখন ‘নগদ’ একাউন্ট খুলতে মাত্র দু’টি ধাপেই পিন সেট আপ করে চালু করা যাবে ‘নগদ’ একাউন্ট। *১৬৭# ডায়াল করে ‘নগদ’ একাউন্ট খোলার এই সুবিধাটি গ্রহণ করতে পারবেন দেশের সকল মোবাইল অপারেটরের গ্রাহকরা।
ইউএসএসডি ( USSD) কোড ব্যবহার করে খুব সহজেই ‘নগদ’

একাউন্ট খুলতে নিচের ধাপগুলো অনুসরণ করুন:

১. *১৬৭# ডায়াল করুন২. প্রযোজ্য শর্তাবলি পড়ে ও সম্মতি জানিয়ে ৪ ডিজিটের পিন সেট করুন
৩. পুনরায় পিন টাইপ করে কনফার্ম করুন (গোপন পিনটি কাউকে বলবেন না)
৪. এরপর মুনাফা পেতে চান কিনা বেছে নিন

ব্যস হয়ে গেলো আপনার ‘নগদ’ একাউন্ট।

নগদ’ এর গ্রাহক একাউন্ট নিবন্ধনের ক্ষেত্রে নিম্নে বর্ণিত “গ্রাহকের একাউন্ট নিবন্ধনের জন্য প্রযোজ্য শর্তাবলি” প্রযোজ্য হবে।

‘নগদ’ একাউন্ট খুললেই পাচ্ছেন ‘নগদ’ অ্যাপ থেকে ২০ টাকা রিচার্জে ২০ টাকা রিচার্জ বোনাস (প্ৰতি মাসে ২ বার)। সাথেতো থাকছেই-

দেশের সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ

দেশের মোবাইল ব্যাংকিং-এর ইতিহাসে এই প্রথম ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ‘নগদ’ নিয়ে আসলো সব থেকে কম খরচে ক্যাশ আউট করার সুবিধা। এখন মাত্র ৯ টাকা ৯৯ পয়সাতে (প্রতি হাজারে) ক্যাশ আউট করতে পারবেন ‘নগদ’ অ্যাপে আর ইউএসএসডি-তে ক্যাশ আউট করতে পারবেন ১২ টাকা ৯৯ পয়সায় (প্রতি হাজারে)। যেকোনো পরিমাণ ক্যাশ আউট-এর ক্ষেত্রে আনুপাতিক হারে চার্জ প্রযোজ্য। বিস্তারিত নিম্নোক্ত টেবিলে দেখুন । এবার কম খরচে লেনদেন করুন ইচ্ছেমত।

মাধ্যম

ক্যাশ আউট চার্জ – প্রতি হাজারে
(ভ্যাট ছাড়া) ক্যাশ আউট চার্জ – প্রতি হাজারে
(ভ্যাট সহ)
অ্যাপ ৯.৯৯ টাকা ১১.৪৯ টাকা
ইউএসএসডি ১২.৯৯ টাকা ১৪.৯৪ টাকা
সরকার নির্ধারিত ভ্যাট প্রযোজ্য
অ্যাপ-এ ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে ১১.৪৯ টাকা (দুই দশমিক স্থান পর্যন্ত) দেখানো হয়েছে যেখানে প্রকৃত পরিমাণ ১১.৪৮৮৫ টাকা এবং ইউএসএসডি-তে চার্জ প্রতি হাজারে ১৪.৯৪ টাকা (দুই দশমিক স্থান পর্যন্ত) দেখানো হয়েছে যেখানে প্রকৃত পরিমাণ ১৪.৯৩৮৫ টাকা।

উপরের শর্ত প্রসঙ্গে উল্লেখ্য যে, অ্যাপ, ইউএসএসডি (এসএমএস) এবং ‘নগদ’ ওয়েবসাইটে প্রদর্শিত চার্জসমূহের মধ্যে যদি কোন অসামঞ্জস্য পরিলক্ষিত হয়, তবে ‘নগদ’ ওয়েবসাইটে প্রদর্শিত চার্জটি অগ্রাধিকার পাবে।
‘নগদ’ গ্রাহক, ‘নগদ’ সেবা সংক্রান্ত যেকোন অভিযোগ ‘নগদ’ সেন্টার বা ‘নগদ’ হেল্পলাইন (১৬১৬৭) -এ ফোন করে অথবা মেইল করে লেনদেনের সর্বোচ্চ ১০ দিনের মধ্যে জানাতে পারেন।

নগদ’ সব সময়ই ‘নগদ’ গ্রাহকের লেনদেন সম্পর্কিত কোন দ্বন্দ্ব বা অভিযোগ মীমাংসা করার জন্য তদন্ত পরিচালনা, অভিযোগকারী এবং/অথবা অভিযুক্ত ‘নগদ’ গ্রাহককে ‘নগদ’-এর প্রধান কার্যালয়ে ডেকে পাঠানো, নগদ গ্রাহকের একাউন্ট স্থগিত করা, বন্ধ করা, নিষ্পত্তি করাসহ ‘নগদ’-এর বিবেচনায় সঠিক যে কোন সংশোধনমূলক বা আইনগত ব্যবস্থা গ্রহণ করার অধিকার সংরক্ষণ করে।

কার্ড সংঘটিত যে কোন লেনদেনের রেকর্ড চূড়ান্ত বলে বিবেচ্য হবে এবং সকল ক্ষেত্রে প্রযোজ্য হবে।
কার্ড হারিয়ে গেলে/চুরি হয়ে গেলে গ্রাহককে সাথে সাথে ‘নগদ’ কল সেন্টারে ফোন করে জানাতে হবে। ‘নগদ’ এ বিষয়ে জানার পূর্বেই কার্ডের মাধ্যমে অননুমোদিত কোন লেনদেন হলে তার জন্য ‘নগদ’ দায়ী থাকবে না।

নগদ’ সিস্টেমে সংরক্ষিত লেনদেন সংশ্লিষ্ট যাবতীয় তথ্যাদি যেকোন দ্বন্দ্ব নিরসনে প্রাথমিক প্রমাণাদি হিসেবে বিবেচ্য হবে।
মোবাইল টু ফিনটেক (এম টু এফ)/বেজ কনভার্শন এর মাধ্যমে শুধুমাত্র *১৬৭# কিংবা এপের মাধ্যমে রেজিস্ট্রেশন করে গ্রাহক নিবন্ধনের ক্ষেত্রে, ‘নগদ’ গ্রাহকের পরিচয় পত্রের ধরণ, পরিচয় পত্র নাম্বার, জন্ম তারিখ সংক্রান্ত তথ্য সংশ্লিষ্ট মোবাইল নেটওয়ার্ক অপারেটর কিংবা প্রযোজ্য ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের থেকে গ্রহন করতে পারবে এবং কেওয়াইসি কিংবা তথ্যের সত্যতা যাচাই প্রক্রিয়ার অংশ হিসেবে তা যাচাইকরণও করতে পারবে।

নগদ’ কার্ড ব্যবহারের ক্ষেত্রে উপরিল্লিখিত শর্তাবলির পাশাপাশি ‘নগদ’ কার্ডের জন্য প্রযোজ্য শর্তাবলিও প্রযোজ্য হবে। উভয় শর্তাবলির মধ্যে কোন বিরোধ দেখা দিলে এই শর্তাবলি প্রাধান্য পাবে।

Leave a Reply

Your email address will not be published.