নগত একাউন্ট

নগদ একাউন্ট সহজে খোলার উপায় নগদ একাউন্ট খোলার পদ্ধতি:-

আমরা কিভাবে নগদ একাউন্ট খুলব খুব সহজেই টাকা লেনদেন করব নগদ একাউন্টে তো বন্ধুরা ‘নগদ’ তার গ্রাহকের জন্য নিয়ে এসেছে দেশের যেকোন মোবাইল নাম্বার থেকে *১৬৭# নাম্বারে ডায়াল করে খুব সহজেই ‘নগদ’ একাউন্ট খোলার অভিনব পদ্ধতি। এখন ‘নগদ’ একাউন্ট খুলতে মাত্র দু’টি ধাপেই পিন সেট আপ করে চালু করা যাবে ‘নগদ’ একাউন্ট।
*১৬৭# ডায়াল করে ‘নগদ’ একাউন্ট খোলার এই সুবিধাটি গ্রহণ করতে পারবেন দেশের সকল মোবাইল অপারেটরের গ্রাহকরা। … ‘নগদ’ এর গ্রাহক একাউন্ট নিবন্ধনের ক্ষেত্রে নিম্নে বর্ণিত “গ্রাহকের একাউন্ট নিবন্ধনের জন্য প্রযোজ্য শর্তাবলি” প্রযোজ্য হবে।

বর্তমানে মোবাইল ব্যাংকিং-এর অনেক বড় একটি অংশ জুড়ে রয়েছে নগদ। নগদ একাউন্ট খোলা এখন খুবই সহজ। কয়েকটি ধাপ অনুসরণ করেই ডাক বিভাগের নগদ একাউন্ট খোলা যায়।

মোট তিনটি পদ্ধতিতে নগদ একাউন্ট খুলতে পারবেন।


*167# ডায়াল করে।
নগদ অ্যাপের মাধ্যমে। অ্যাপস ডাউনলোড করুন
যেকোনো এজেন্টের মাধ্যমে।
তবে এগুলোর মধ্যে সবচেয়ে সহজ পদ্ধতি হলো *167# ডায়াল করে একাউন্ট খোলা। আজ আমরা এই বিষয়টি সম্পর্কে জানব। তবে, আপনি অন্যান্ন পদ্ধতিতেও একাউন্ট খুলতে পারেন।

*167# ডায়াল করে নগদ একাউন্ট খোলার নিয়ম:-


কোনো রকম কাগজপত্রের ঝামেলা ছাড়া ইউএসএসডি (USSD) কোড *167# ডায়াল করে খুবই সহজে ‘নগদ’ একাউন্ট খুলতে নিচের ধাপগুলো অনুসরণ করুন:-
১. *167# ডায়াল করুন।
২. প্রযোজ্য শর্তাবলি পড়ে ও সম্মতি জানিয়ে ৪ ডিজিটের পিন সেট করুন। উদাহরণ- 8080।
৩. পুনরায় পিন টাইপ করে কনফার্ম করুন (গোপন পিনটি কাউকে শেয়ার করবেন না)।
৪. এরপর মুনাফা পেতে চান কিনা বেছে নিন। মুনাফা পেতে ইচ্ছুক থাকলে 1 আর ইচ্ছুক না থাকলে 2 বসিয়ে সেন্ড করুন। ব্যস হয়ে গেলো আপনার ‘নগদ’ একাউন্ট। কিছু সময়ের মধ্যেই কনফার্মেশন মেসেজ পেয়ে যাবেন।

দেশের সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ

দেশের মোবাইল ব্যাংকিং-এর ইতিহাসে এই প্রথম ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ‘নগদ’ নিয়ে আসলো সব থেকে কম খরচে ক্যাশ আউট করার সুবিধা। এখন মাত্র ৯ টাকা ৯৯ পয়সাতে (প্রতি হাজারে) ক্যাশ আউট করতে পারবেন ‘নগদ’ অ্যাপে আর ইউএসএসডি-তে ক্যাশ আউট করতে পারবেন ১২ টাকা ৯৯ পয়সায় (প্রতি হাজারে)। যেকোনো পরিমাণ ক্যাশ আউট-এর ক্ষেত্রে আনুপাতিক হারে চার্জ প্রযোজ্য। বিস্তারিত নিম্নোক্ত টেবিলে দেখুন । এবার কম খরচে লেনদেন করুন ইচ্ছেমত।

মাধ্যম

ক্যাশ আউট চার্জ – প্রতি হাজারে

(ভ্যাট ছাড়া) ক্যাশ আউট চার্জ – প্রতি হাজারে
(ভ্যাট সহ)
অ্যাপ ৯.৯৯ টাকা ১১.৪৯ টাকা
ইউএসএসডি ১২.৯৯ টাকা ১৪.৯৪ টাকা

সরকার নির্ধারিত ভ্যাট প্রযোজ্য
অ্যাপ-এ ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে ১১.৪৯ টাকা (দুই দশমিক স্থান পর্যন্ত) দেখানো হয়েছে যেখানে প্রকৃত পরিমাণ ১১.৪৮৮৫ টাকা এবং ইউএসএসডি-তে চার্জ প্রতি হাজারে ১৪.৯৪ টাকা (দুই দশমিক স্থান পর্যন্ত) দেখানো হয়েছে যেখানে প্রকৃত পরিমাণ ১৪.৯৩৮৫ টাকা।
উপরের শর্ত প্রসঙ্গে উল্লেখ্য যে, অ্যাপ, ইউএসএসডি (এসএমএস) এবং ‘নগদ’ ওয়েবসাইটে প্রদর্শিত চার্জসমূহের মধ্যে যদি কোন অসামঞ্জস্য পরিলক্ষিত হয়, তবে ‘নগদ’ ওয়েবসাইটে প্রদর্শিত চার্জটি অগ্রাধিকার পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *