স্বাস্থ্য

নিয়মিত চা খাইলে বুদ্ধি বাড়ে-razuaman

ব্রিটিশরা ভারতীয় উপমহাদেশকে চা খেতে শিখিয়েছিল। এদেশে চায়ের চাষ শুরু হয়েছিল তাদের হাত ধরেই। যদিও ব্রিটিশরা তাদের নিজস্ব উপকারের জন্য এ দেশের মানুষের সাথে চা চাষ করেছিল, এটা সত্য নয় যে এখানকার মানুষ মোটেও উপকৃত হয়নি। সিঙ্গাপুরের একটি বিশ্ববিদ্যালয়ের গবেষণায় এমন তথ্য বেরিয়ে এসেছে।

নিয়মিত চা পান করলে বুদ্ধি বাড়ে! সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি (এনইউএস) একটি গবেষণার মাধ্যমে এই তথ্য দিয়েছে। বৃহস্পতিবার (১ September সেপ্টেম্বর) দেশটির শীর্ষ সংবাদ সংস্থা সিএনএ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

NUS গবেষণা দল 60০ বা তার বেশি বয়সী people জনকে এই গবেষণার জন্য বেছে নিয়েছে। তাদের স্বাস্থ্য, জীবনধারা এবং মানসিক অবস্থা সম্পর্কে তথ্য সংগ্রহ করে। তারা 2015 থেকে 2016 পর্যন্ত একাধিক নিউরোসাইকোলজিক্যাল পরীক্ষা এবং চৌম্বকীয় অনুরণন ইমেজিং (এমআরআই) এর তথ্য সংগ্রহ করেছে।

গবেষণায় দেখা গেছে যে যারা 25 বছর ধরে সপ্তাহে কমপক্ষে চারবার সবুজ চা, বা ওলং চা বা কালো চা পান করে, তাদের মস্তিষ্ক বেশি থাকে। গবেষণায় নেতৃত্বদানকারী অধ্যাপক ফেং লেই বলেন, নিয়মিত চা পান করা মস্তিষ্কের বার্ধক্যজনিত সমস্যা প্রতিরোধে সাহায্য করে।

তিনি বলেন, সড়ক ব্যবস্থা সুসংগঠিত হলে যানবাহন ও যাত্রীদের চলাচল যথাসম্ভব সহজ। একইভাবে, চা পানকারীদের মস্তিষ্ক অন্যদের তুলনায় বেশি কাঠামোগত এবং এর ফলে তথ্য প্রক্রিয়া করার মস্তিষ্কের ক্ষমতা বৃদ্ধি পায়।

The British taught the Indian subcontinent to drink tea. Tea cultivation in this country started with their hands. Although the British cultivated tea with the people of this country for their own benefit, it is not true that the people here did not benefit at all. A study by a university in Singapore has revealed such information.

Why are girls’ bodies colder than men’s?

Regular drinking of tea increases intelligence! The National University of Singapore (NUS) provided this information through a study. The country’s top news agency, CNA, said in a press release on Thursday (September 1).

Would you be surprised to know why girls get fat after marriage?

The NUS research team selected people aged 60 and over for the study. Collects information about their health, lifestyle and mental state. They collected data from multiple neuropsychological tests and magnetic resonance imaging (MRI) from 2015 to 2016.

How much sleep should go according to age?

Studies have shown that people who drink green tea, or oolong tea or black tea, at least four times a week for 25 years, have a higher brain rate. Professor Feng Lei, who led the study, said regular tea consumption helps prevent brain aging problems.

How much sleep should go according to age?

He said if the road system is well organized, the movement of vehicles and passengers will be as easy as possible. Similarly, the brains of tea drinkers are more structured than others and this increases the brain’s ability to process information.

আরো দেখুন:-

Leave a Reply

Your email address will not be published.