যাত্রীসেবা

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা?Nilsagor Express Nilsagor Express

নীলসাগর এক্সপ্রেস সম্পর্কে আপনি কি পুরোপুরি জানতে চান, পুরোপুরি জানতে চাইলে আমাদের সাইটটি দেখুন । তাহলে আপনি জানতে পারবেন নীলসাগর এক্সপ্রেস ট্রেনটির সময়সূচি, o বিরতি স্টেশন ও সময়সূচী, ভাড়ার তালিকা, সহ যোগাযোগ ব্যবস্থা ও কোথায় থেকে কখন ছাড়বে সবকিছু সবকিছুই আজকে আমরা জানাবো।

নীলসাগর এক্সপ্রেস হলো বাংলাদেশ রেলওয়ে পরিবারের একটি দ্রুতগামী ট্রেন, যা বাংলাদেশের রাজধানী ঢাকা এবং উত্তরাঞ্চলের নীলফামারী জেলার সীমান্তবর্তী চিলাহাটি রেলওয়ে স্টেশনের মধ্যে চলাচল করে 2007 সালের ডিসেম্বরের প্রথম দিন থেকে চালু করা হয় ।
এবং চিলাহাটি থেকে কমলাপুর পর্যন্ত বর্ধিত করা হয়, এটি বাংলাদেশ রেলওয়ের পরিবারের একটি দ্রুতগতির ও বিলাসবহুল ট্রেন গুলোর মধ্যে একটি।

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আপনারা ইতিমধ্যে জেনে গেছে নীলসাগর এক্সপ্রেস নীলফামারীর চিলাহাটি স্টেশন থেকে ঢাকা কমলাপুর স্টেশনে চলাচল করে । এটি দ্রুতগামী ট্রেন হওয়ায় মাত্র 9 থেকে 10 ঘণ্টায় নীলফামারীর চিলাহাটি স্টেশন থেকে কমলাপুর স্টেশনে পৌঁছে দিতে পারে। নীলসাগর এক্সপ্রেস কমলাপুর স্টেশন থেকে ছাড়ার সময় হল 6: 40 এবং চিলাহাটি স্টেশনে গিয়ে পৌঁছায় 15:05 মিনিটে। একইভাবে ফেরার পথে নীলসাগর এক্সপ্রেস চিলাহাটি স্টেশন থেকে 20:00 মিনিটে যাত্রা শুরু করে এবং কমলাপুর স্টেশনে পৌঁছায় 5:30 মিনিটে।
নীলসাগর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী
এবার জেনে নিন নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ঢাকা টু চিলাহাটি ও চিলাহাটি টু ঢাকা যাত্রাকালে কোথায় কোন স্টেশনে কত মিনিট বিরতি দেয় । বিরতির সময় জানতে নিচের ছকে চোখ রাখুন। সেখানে দেওয়া আছে বিরতি স্টেশনের নাম , কখন থামবে এবং কত মিনিট পর ছাড়বে ।

বিরতি স্টেশন নাম চিলাহাটি থেকে (৭৬৬) ঢাকা থেকে (৭৬৫)
ডোমার ২০ঃ২১ ১৫ঃ২৪
নীলফামারী ২০ঃ৩৯ ১৫ঃ০৫
সৈয়দপুর ২১ঃ০৩ ১৪ঃ৪২
পার্বতীপুর ২১ঃ৪০ ১৪ঃ১৫
ফুলবাড়ি ২২ঃ০০ ১৫ঃ৫০
বিরামপুর ২২ঃ১৪ ১৩ঃ৩৬
জয়পুরহাট ২২ঃ৪৫ ১৩ঃ০৪
আক্কেলপুর ২৩ঃ০১ ১২ঃ৪০
সান্তাহার ২৩ঃ৩০ ১২ঃ১৫
আহসানগঞ্জ ২৩ঃ৪৫ ১১ঃ৪০
নাটোর ০০ঃ৩৩ ১১ঃ১৬
মুলাডুলি ০১ঃ৪৫ ১০ঃ৩৯
বঙ্গবন্ধু সেতু ০৩ঃ১০ ০৯ঃ০০
জয়দেবপুর ০৪ঃ২৭ ০৭ঃ৩৩
বিমান বন্দর ০৪ঃ৫৩ ০৭ঃ০৭

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

এখানে আমরা নীলসাগর এক্সপ্রেস ট্রেনের মূল্য সম্পর্কে জানাবো, আপনারা নিশ্চয়ই জানেন অন্যসব পরিবহনের থেকে ট্রেনে পরিবহন খরচ কিছুটা কম , তাই বলা যায় নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি পরিবহন খরচ ব্যয় বহুল নয়। এই ট্রেনে বিভিন্ন মূল্যের টিকিট রয়েছে, টিকিটের দাম তার মানের উপর নির্ভর করে করা হয়েছে, আপনি আপনার সামর্থ্য অনুযায়ী টিকিট কিনতে পারেন, আপনি টিকিট কাউন্টার থেকে টিকিট কিনতে পারেন , এছাড়াও ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে যে কোন জায়গা থেকেই আপনি ট্রেনের টিকিট কিনতে পারেন। নিচে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সকল ধরনের টিকিটের মূল্য দেয়া হল :

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৩৬০ টাকা
শোভন চেয়ার ৪৩৫ টাকা
প্রথম সিট ৫৭৫ টাকা
প্রথম বার্থ ৮৬৫ টাকা
স্নিগ্ধা ৭২০ টাকা
এসি বার্থ ১২৯৫ টাকা
নীলসাগর এক্সপ্রেস যোগাযোগ :
কমলাপুর রেলওয়ে স্টেশন ফোন নাম্বার 935 8634, 9331822
মোবাইল নাম্বার 01711 69 1612
বিমানবন্দর স্টেশন নাম্বার
1924 239

খাবারের ব্যবস্থা :

প্রায় সব ট্রেনেই খাবারের ব্যবস্থা রয়েছে, নীলসাগর এক্সপ্রেস ও রয়েছে খাবারের ব্যবস্থা, করিডোরের মাধ্যমে ট্রেনের যেকোনো প্রান্ত থেকে খাবারের গাড়িতে গিয়ে খাবার গ্রহণ করতে পারবেন। সেখানে পাবেন বিভিন্ন ধরনের খাবার এবং তার মূল্য তালিকা টানানো রয়েছে গাড়িতে।

আশা করি এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে আপনারা এই পোস্টটি শেয়ার করে অন্যকে দেখার সুযোগ করে দিন আমাদের সাথে থাকুন আমাদের সাইটের সাথে থাকুন ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ আবার দেখা হবে কোন একদিন নতুন আরেকটি নতুন পোস্ট নিয়ে ।

Leave a Reply

Your email address will not be published.