ফায়ার সার্ভিস

ফায়ার সার্ভিস-সকল-স্টেশনের-নম্বর-razuaman.com

ফায়ার সার্ভিস-সকল-স্টেশনের-নম্বর-razuaman.com

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নিষ্ঠা, আন্তরিকতা ও সাহসের সঙ্গে কাজ করছে বলেই এ বাহিনী জনগণের ‘আস্থা অর্জন করেছে’।আস্থার জবাবে এ বাহিনীর সদস্যরা যে কোনো দুর্যোগে জনগণের পাশে থেকে ‘বন্ধুর মতো সেবা’ দেবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

ফায়ার সার্ভিস

বুধবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে বাহিনীর সদস্যদের উদ্দেশে সরকারপ্রধান এই আশা প্রকাশ করেন।

তিনি বলেন, “সীমিত সম্পদের মাঝেও আমাদের সরকার ফায়ার সার্ভিসের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সচেষ্ট। আপনারা জানেন, আপনাদের পেশাদারিত্ব বজায় রাখতে প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। যে কোনো দুর্যোগ-দুর্ঘটনায় আপনারা জনগণের পাশে দাঁড়াবেন, বন্ধুর মতো সেবা দেবেন।”

মিরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী যে কোনো দুর্যোগের পর উদ্ধার কর্মকাণ্ডের জন্য স্কুল-কলেজের শিক্ষার্থীদের প্রয়োজনীয় প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করেন এবং সমুদ্র তীরবর্তী অঞ্চলে উদ্ধার কাজে বিশেষ দল গঠনের তাগিদ দেন।

এবারের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের মূল প্রতিপাদ্য ‘দুর্যোগ-দুর্ঘটনার ঝুঁকি হ্রাসে প্রয়োজন জনসচেতনতা ও প্রশিক্ষণ’।

আর এ কাজে জনসাধারণের সম্পৃক্ততা বাড়ানোর ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রী বলেন, “আমার প্রত্যাশা, সকলের অংশগ্রহণের মাধ্যমে আমরা এ উদ্দেশ্য অর্জন করতে সক্ষম হব।”

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর সরকারের জরুরি সেবাধর্মী একটি প্রতিষ্ঠান- একথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, “দেশে অনেক বড় বড় অগ্নি, নৌ ও সড়ক দুর্ঘটনায় এবং, ভূমিধস ও ভবনধসে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা অত্যন্ত সফলতার স্বাক্ষর রেখেছেন। ”

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী রানা প্লাজা ধস, নিমতলীর অগ্নিকাণ্ড, তাজরীন গার্মেন্টের অগ্নিকাণ্ড এবং বসুন্ধরা শপিং মলের অগ্নিকাণ্ড নিবারণ ও পরবর্তী উদ্ধার কাজে ফায়ার সার্ভিসের কাজের প্রশংসাও

ফায়ার সার্ভিস-সকল-স্টেশনের-নম্বর

ফায়ার সার্ভিস

 

Leave a Reply

Your email address will not be published.