পরিবহন

বাংলাদেশ থেকে মালয়েশিয়া ভিসা-MALAYSIA VISA FROM BANGLADESH 2022

বাংলাদেশী ভিসাপ্রার্থীদের জন্য যারা মালয়েশিয়া ভ্রমণ করতে চান তাদের জন্য বিভিন্ন বিভাগে ভিসা জারি করা হয় যেমন:
মালয়েশিয়ার ভিসা চাওয়া আবেদনকারীরা তাদের স্বল্প/দীর্ঘমেয়াদী ভিসার আবেদন, সহায়ক নথি এবং মালয়েশিয়া দূতাবাসে জমা দিতে পারেন।

আপনি যখন বাংলাদেশ থেকে মালয়েশিয়া ভ্রমণের কথা ভাবছেন তখন মালয়েশিয়ার বর্তমান ভিসার প্রয়োজনীয়তা এবং নিয়মকানুন সম্পর্কে সচেতন হোন কারণ এগুলো রাতারাতি পরিবর্তিত হতে থাকে। বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় প্রবেশ করতে ইচ্ছুক বিদেশীদের জন্য বিভিন্ন ধরণের ভিসা পাওয়া যায় এবং আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি সঠিক ভিসার জন্য আবেদন করেছেন যা আপনার মালয়েশিয়া ভ্রমণের উদ্দেশ্যে উপযুক্ত।

Address: House No. 19
Road No. 6,
Baridhara, Gulshan, Dhaka 1212
Telephone: (0088) 02 9847759
(+88) 02 9847760
Fax: (0088) 02 9847761, (0088) 02 9843115
Email: mwdhaka@kln.gov.my / dhaka@imi.gov.my (Visa Section)
Work days: Sunday – Thursday 8.30 a.m. – 4.30 p.m. (Lunch Break: 12.30 pm – 1.30 pm)
Public Holidays: Friday & Saturday

চেক তালিকা ট্যুরিস্ট ভিসার প্রয়োজনীয়তা:

1. পাসপোর্ট:

মূল পাসপোর্ট যার বৈধতা ন্যূনতম ছয় মাস প্রস্থানের নির্ধারিত তারিখের পরে এবং ভিসা স্ট্যাম্পের জন্য ন্যূনতম দুটি ফাঁকা পৃষ্ঠা।
ক) পূর্ববর্তী পাসপোর্ট এবং ভিসার কপি।
খ) আপনার সমস্ত পুরানো পাসপোর্ট সংযুক্ত করুন (যদি থাকে)।
গ) কোনো ভিসার অনুরোধ প্রত্যাখ্যান করা হলে, সেই দেশের কর্তৃপক্ষ কর্তৃক জারি করা মূল চিঠির বিবরণ পছন্দ করা হবে।

2. মালয়েশিয়া ভিসা আবেদনপত্র:

ভিসা আবেদন ফর্ম পূরণ করতে হবে এবং আবেদনকারীকে স্বাক্ষর করতে হবে। এখানে ক্লিক করুন

3. ছবির স্পেসিফিকেশন:

সাদা ব্যাকগ্রাউন্ড এবং বর্ডার ছাড়া দুটি সাম্প্রতিক পাসপোর্ট সাইজের ছবি (আকার: 3.5 সেমি x 5.0 সেমি)।
অনুগ্রহ করে দ্রষ্টব্য: ফটোগ্রাফটি 3 মাসের বেশি পুরানো হওয়া উচিত নয়, স্ক্যান করা/স্ট্যাপল করা উচিত নয় এবং পূর্ববর্তী ভিসাগুলির কোনোটিতে ব্যবহার করা উচিত নয়।

4. কভারিং-লেটার:

আবেদনকারীর নাম, পদবী, পাসপোর্ট নম্বর, উদ্দেশ্য এবং ভ্রমণের সম্পূর্ণ খরচের জন্য কারা দায়ী থাকবে তার রূপরেখার কভারিং লেটার – ভ্রমণ, বাসস্থান, খরচ ইত্যাদি। সম্বোধন করা হয়েছে – ভিসা অফিসার, মালয়েশিয়ার দূতাবাস, ঢাকা।

5. আমন্ত্রণ পত্র: ব্যবসায়িক ভিসার জন্য প্রয়োজনীয়।

6. ফরোয়ার্ডিং-লেটার:
ক) কোম্পানির লেটার হেডে আবেদনকারীর কোম্পানি কর্তৃপক্ষের কাছ থেকে ফরোয়ার্ডিং লেটার/এনওসি আবেদনকারীর নাম, পদবী, পাসপোর্ট নম্বর, উদ্দেশ্য এবং সফরের সময়কাল উল্লেখ করে।
খ) শিক্ষা প্রতিষ্ঠান থেকে ভিসার অনুরোধ পত্র বা স্টুডেন্ট কার্ড/স্কুলে ভর্তির প্রমাণ (ছাত্র হলে)।

7. পেশার প্রমাণ:
ক) কোম্পানির নিবন্ধন শংসাপত্র (মূল নোটারিকৃত ইংরেজি অনুবাদিত এবং আসলটির ফটোকপি) যদি আবেদনকারী প্রথমবারের মতো ভ্রমণকারী বা মালিক হন।
খ) অফিস আইডি কার্ড কপি এবং ভিজিটিং কার্ড।

8. আর্থিক:
ক) গত ছয় মাসের কোম্পানির বা ব্যক্তিগত ব্যাঙ্ক স্টেটমেন্টে ব্যাঙ্কের নাম, ব্যাঙ্কের টেলিফোন নম্বর স্পষ্টভাবে উল্লেখ করা।
খ) গত ছয় মাসের বেতন স্লিপ। (যদি কোন)

9. এয়ারলাইন এবং হোটেল রিজার্ভেশন:

টিকিট যাত্রাপথ এবং হোটেল বুকিং। ফি এবং প্রক্রিয়াকরণের সময় সম্পূর্ণ আবেদনের জন্য ভিসা প্রসেসিং ফি (চেকলিস্ট অনুযায়ী):-

ভিসার বিবরণ মোট BDT
স্টিকার ভিসা 6,500/-
ই-ভিসা 4,500/-
প্রক্রিয়াকরণের সময়:

মোট আনুমানিক প্রক্রিয়াকরণের সময় হল 7 থেকে 10 কার্যদিবস (স্টিকার) এবং 24 ঘন্টা থেকে 72 ঘন্টা কার্যদিবস (ই-ভিসা) (আবেদনকারীর প্রোফাইল এবং দূতাবাস প্রকৃত প্রক্রিয়াকরণের সময়ের উপর নির্ভর করে সময় পরিবর্তিত হতে পারে)

কনসালটেন্সি
বিশ্বের সব দেশের জন্য আমাদের প্রিমিয়াম ভিসা কনসালটেন্সি একটি 360 ডিগ্রি পদ্ধতি। এটি আপনাকে আপনার প্রোফাইল অনুযায়ী আপনার ভিসার আবেদন পুরোপুরি প্রস্তুত করতে সক্ষম করে। সঠিক ভিসা ডকুমেন্টেশন বিভিন্ন কারণের উপর নির্ভর করে। অতএব, আমরা ক্লায়েন্টের উপর একটি সম্পূর্ণ ব্যাকগ্রাউন্ড এবং ভ্রমণের ইতিহাস পরীক্ষা করি। তার উপর ভিত্তি করে, সঠিক কাস্টমাইজড পরামর্শ প্রদান করা হয়।

ভিসা আবেদনের গ্রহণযোগ্যতা উন্নত করতে ক্লায়েন্টদের সাবধানতার সাথে নির্দিষ্ট নথির প্রয়োজনীয়তা ব্যাখ্যা করা হয়। এই হুডের অধীনে, আমরা আপনার পক্ষ থেকে সমস্ত প্রাক-আবেদন নথি স্ক্রীনিং করি। যে সব দেশে বাংলাদেশে দূতাবাস নেই এমন সব দেশের জন্য আমরা ভিসা সাপোর্ট দিয়ে থাকি, আপনাকে যেকোনো পুনরাবৃত্তিমূলক ঝামেলা থেকে মুক্ত করতে।

আমরা আপনার ভ্রমণ এবং পেশাদার ইতিহাস বিশ্লেষণ করতে আপনার নাম এবং বিবরণের অধীনে একটি কেস ফাইল খুলব। তারপর, আমরা একটি সফল ভিসা আবেদনের জন্য সম্ভাব্য সর্বোত্তম পদ্ধতি প্রস্তুত করব। আপনি শুধুমাত্র পরিষেবা কেনার পরে এবং আমাদের শর্তাবলীতে সম্মত হলেই আমাদের ভিসা কনসালটেন্সি সহায়তা পেতে পারেন।
আপনার কনসালটেন্সি স্লট বুক করতে আমাদের হটলাইন নম্বরে কল করুন।

Leave a Reply

Your email address will not be published.