ক্রিকেট

বাংলাদেশ বনাম পাকিস্তান প্রথম টি-টোয়েন্টি!

বাংলাদেশ বনাম পাকিস্তান প্রথম টি-টোয়েন্টি
নতুন অধিনায়ক রোহিত শর্মার অধীনে ভারত 2021-22 মরসুমটি বিশ্বের এক নম্বর র‌্যাঙ্কড টি-টোয়েন্টি দল হিসাবে শেষ করেছে যেখানে বাংলাদেশ বুধবার ICC দ্বারা প্রকাশিত বার্ষিক T20I র‌্যাঙ্কিংয়ে এক স্থান উপরে উঠে সপ্তম হয়েছে।

অস্ট্রেলিয়া টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে যখন নিউজিল্যান্ডের ‘ব্ল্যাক ক্যাপ’রা গত মৌসুমে বিশ্বের এক নম্বর ওডিআই দল হিসেবে শেষ মৌসুম শেষ করেছে যার কাট-অফ তারিখ ছিল 4 মে, 2022।

সব সাম্প্রতিক খবরের জন্য, ডেইলি স্টারের গুগল নিউজ চ্যানেল অনুসরণ করুন।
“অস্ট্রেলিয়া দ্বিতীয় স্থানে থাকা ভারতের উপর তাদের লিড এক থেকে নয় রেটিং পয়েন্টে বাড়িয়েছে যেখানে পাকিস্তান আজ বার্ষিক আপডেটের পর ICC পুরুষদের টেস্ট টিম র‌্যাঙ্কিংয়ে ইংল্যান্ডকে ছাড়িয়ে পঞ্চম অবস্থানে এসেছে,” আইসিসির রিলিজে বলা হয়েছে।

“ভারতও একটি পয়েন্ট অর্জন করে 119-এ চলে গেছে যখন ইংল্যান্ডের সবচেয়ে বেশি নয় পয়েন্ট কমেছে কারণ 2018 সালে ভারতের বিরুদ্ধে তাদের 4-1 সিরিজ জয় এখন র্যাঙ্কিং থেকে বাদ পড়েছে। ইংল্যান্ডের 88 রেটিং পয়েন্ট 1995 সালের পর থেকে তাদের সর্বনিম্ন।” রিলিজ যোগ করা হয়েছে.

অস্ট্রেলিয়া, যারা জানুয়ারিতে অ্যাশেজে ইংল্যান্ডকে 4-0 গোলে হারিয়েছিল, বার্ষিক আপডেটে 119 থেকে 128 রেটিং পয়েন্টে চলে গেছে যা 2018-19 মৌসুমে নেমে যায় এবং মে 2019 থেকে শেষ হওয়া সমস্ত সিরিজকে প্রতিফলিত করে। মে 2021 সালের আগে সম্পন্ন হওয়া সিরিজ এখন ওজন 50 শতাংশ এবং পরবর্তী সিরিজ 100 শতাংশে।

ভারত টি-টোয়েন্টিতে শীর্ষে রয়েছে, দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ডের উপরে তাদের লিড এক থেকে পাঁচ পয়েন্টে বাড়িয়েছে। নিউজিল্যান্ডকে পেছনে ফেলে এখন ষষ্ঠ স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। একইভাবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা এখন আফগানিস্তানের চেয়ে এগিয়ে (দশম)। আপডেটেড ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে নিউজিল্যান্ড শীর্ষে থাকলেও ইংল্যান্ডের ওপর তাদের লিড তিন থেকে এক পয়েন্টে নেমে এসেছে। ইংল্যান্ডের সঙ্গে তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার ব্যবধান সাত থেকে ১৭ পয়েন্টে বেড়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published.