চাকরির বিজ্ঞপ্তি

বিমান বাহিনী অফিসার ক্যাডেট,এমওডিসি (MODC)-২০২২ আবেদন প্রক্রিয়া – razuaman.com

বিমান বাহিনী অফিসার ক্যাডেট,এমওডিসি (MODC)-২০২২ আবেদন প্রক্রিয়া

আসসালামু আলাইকুম ভালো আছেন সবাই আসা করি ভালো আছেন। আপনারা জেনে খুশি হবেন যে ইতিপূর্বেই বিমান বাহিনীর নিজস্ব ওয়েবসাইটে বিমান সেনা নিয়োগ 2022,বিমান বাহিনী অফিসার ক্যাডেট নিয়োগ 2022,বিমান বাহিনী সিভিল নিয়োগ 2022,বিমান বাহিনী সিভিল নিয়োগ 2022 ইত্যাদি সার্কুলার গুলো প্রকাশ করছে।

প্রতিটি মানুষেরই স্বপ্ন থাকে ছোট কিংবা বড়। সেই স্বপ্ন কে বাস্তবায়ন করার জন্য নানারকম উদ্যোগ গ্রহণ করে থাকে। যদি কেউ ডিফেন্সে চাকরি করতে চায়, সে শারিরিক ভাবে  ফিট থাকার জন্য খাদ্যাভাস, ব্যায়াম ইত্যাদি কাজ গুলো করে থাকে।

বিমান সেনা নিয়োগ 2022,বিমান বাহিনী অফিসার ক্যাডেট নিয়োগ 2022,বিমান বাহিনী সিভিল নিয়োগ 2022,বিমান বাহিনী সিভিল নিয়োগ 2022 ইত্যাদি বিষয়ে সার্কুলার ৯,১১ সেপ্টেম্বর মাস পর্যন্ত আবেদন করতে পারবেন।

বাংলাদেশ বিমান বাহিনীর এমওডিসি (MODC) পদে আবেদন 2022 || বিমান বাহিনী সিভিল নিয়োগ 2022

বিমানসেনা ৫১ তম এন্ট্রি সার্কুলার প্রকাশ ইতিপূর্বে প্রকাশ হয়েছে  মহিলা এবং পুরুষ বুবাই প্রার্থী আবেদন করতে পারবে। আবেদন প্রক্রিয়া শুরু হবে 1 সেপ্টেম্বর থেকে  17 সেপ্টেম্বর 2022 পর্যন্ত। আপনারা যারা আবেদন করতে চান নিচে উল্লেখিত তথ্যগুলো ভালভাবে পড়ুন।

আবেদন সময়সীমাঃ   1 সেপ্টেম্বর থেকে 17 সেপ্টেম্বর 2022 পর্যন্ত।

যেসকল  ট্রেড গুলোতে মহিলা এবং পুরুষ আবেদন করতে পারবেন সেসব নিচে উল্লেখ করা হলো

টেকনিক্যাল ট্রেড -(পুরুষ)নন টেকনিক্যাল -(পুরুষ)এম টি ও এফ -(পুরুষ)আই টি সহকারী -(পুরুষ)প্রভোস্ট -(পুরুষ এবং মহিলা)পি এফ এন্ড ডি আই -(পুরুষ এবং মহিলা)চিকিৎসা সহকারী -(পুরুষ এবং মহিলা)মিউজিক ট্রেড ( পুরুষ )নন টেকনিক্যাল প্লেয়ার ( পুরুষ )সাইফার অ্যাসিস্ট্যান্টশিক্ষা প্রশিক্ষক

আবেদনের জন্য বয়স সময়সীমা নির্ধারণ

আবেদনের জন্য বয়স সময়সীমা নির্ধারণ একটা গুরুত্বপূর্ণ বিষয়। আপনার যদি অতিরিক্ত বয়স কিংবা কম বয়স থাকে তাহলে আপনি আবেদন করতে পারবেন না। তাই নিচে উল্লেখিত বিষয়গুলো আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

বয়সঃ ১৬ থেকে ২১ বছর ( ২ এপ্রিল ২০২৩ তারিখে)

এম টি ও এফ ১৬-২৪ ( ২ এপ্রিল ২০২৩ তারিখে)চিকিৎসা সহকারী MATS সম্পন্নকারীদের ক্ষেত্রে সর্বোচ্চ ২৬ বছর ( ২ এপ্রিল ২০২৩ তারিখে)

বিমান সেনা নিয়োগ এর জন্য শিক্ষাগত যোগ্যতা

বিমান সেনা আবেদনের জন্য আপনাদের যদি নির্দিষ্ট পরিমান শিক্ষাগত যোগ্যতা না থাকে তাহলে আপনি কোন ক্রমেই আবেদন প্রক্রিয়া টি সম্পন্ন করতে পারবেন না। বিমানসেনা আবেদনের জন্য ভালো একটা রেজাল্টের কিন্তু প্রয়োজন রয়েছে।  নিচে শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হলো সেখান থেকে আপনারা আপনাদের শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী বিভিন্ন ট্রেডে আবেদন করতে পারবেন।

টেকনিক্যাল ট্রেড -(পুরুষ) এস এস সি বিজ্ঞান শাখা ৩.৫০নন টেকনিক্যাল -(পুরুষ) এস এস সি যে কোন বিভাগ ৩.৫০এম টি ও এফ -(পুরুষ) এস এস সি বিজ্ঞান শাখা ৩.০০নন টেকনিক্যাল প্লেয়ার ( পুরুষ ) এসএসসি যেকোনো শাখা ৩.৫০মিউজিক ( ট্রেড পুরুষ ) এসএসসি যে কোন শাখা ২.৫০(পুরুষ) এস এস সি বিজ্ঞান শাখা ৩.৫০প্রভোস্ট -(পুরুষ এবং মহিলা) এস এস সি যে কোন বিভাগ ৩.৫০পি এফ এন্ড ডি আই -(পুরুষ এবং মহিলা) এস এস সি যে কোন বিভাগ ৩.৫০চিকিৎসা সহকারী -(পুরুষ এবং মহিলা) এস এস সি জীববিজ্ঞানসহ বিজ্ঞান শাখায় ৩.৫০শিক্ষা প্রশিক্ষক- বিয়ে, বিবিএস, বিএসসি সিজিপি ৩.০০সাইফার অ্যাসিস্ট্যান্ট- বিয়ে, বিবিএস,বিএসসি, ডিপ্লোমা ইন কম্পিউটার সাইন্স, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, সিজিপিএ ৩.০০

প্রার্থীর উচ্চতা

পুরুষ প্রার্থীর ক্ষেত্রেমহিলা প্রার্থীর ক্ষেত্রেসকল ট্রেড -৫ ফুট ৪”চিকিৎসা সহকারী – ৫ ফুটপ্রভোস্ট, পি এফ এন্ড ডি আই -৫ ফুট ৮”প্রভোস্ট, পি এফ এন্ড ডি আই – ৫ ফুট ৩”

বিমান বাহিনী অফিসার ক্যাডেট নিয়োগ 2022 || বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2022

বিমান বাহিনী অফিসার ক্যাডেট নিয়োগ 2022বিমান বাহিনী অফিসার ক্যাডেট,এমওডিসি

বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2022 বাংলাদেশ বিমান বাহিনী আবারো  একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ বিমান বাহিনী  অফিসার ক্যাডেট পথে পুরুষ এবং মহিলা   উভয় প্রার্থী আবেদন করতে পারবে। বিমান বাহিনী অফিস সহকারী পদে আবেদন করার জন্য নির্দিষ্ট বয়স সীমা শিক্ষাগত যোগ্যতা  ইত্যাদি বিষয় ঠিক রাখতে হবে। আগ্রহী প্রার্থীরা 26  আগস্ট থেকে 21 সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করার জন্য যে বিষয়গুলো  জানা প্রয়োজন তা নিচে উল্লেখ করা হলোঃ-

আবেদনকৃত পদের নামঃ বাংলাদেশ বিমান বাহিনীর অফিসার ক্যাডেট

শিক্ষাগত যোগ্যতাঃ  ইঞ্জিনিয়ারিং যে কোনো স্বীকৃতি প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে যন্ত্র/ ইলেকট্রনিক্স/ কম্পিউটার/ অ্যারোনটিক্যাল প্রকৌশলে কমপক্ষে সিজিপিএ ৩.০০ সহকারি বিএসসি ইঞ্জিনিয়ারিংডিগ্রির অধিকারী হতে হবে। তা না হলে আবেদন প্রক্রিয়া সাবমিট করতে পারবেন না।

লিগালঃ আইন বিষয়ে অনার্স মাস্টার্স

শিক্ষাঃ পদার্থ বিজ্ঞানে স্নাতক থেকে স্নাতকোত্তর ডিগ্রি

প্রার্থীর বয়স সময় সীমাঃ ১ জানুয়ারি ২০২৩ থেকে ২০ থেকে ৩০ বছর ইঞ্জিনিয়ারিং এবং  লিগাল এর জন্য, শিক্ষা বছর ২১– ৪০।

প্রার্থীর নাগরিকত্বঃ অবশ্যই প্রার্থীকে বাংলাদেশি হতে হবে।

আবেদনের শেষ তারিখ ঘোষণাঃ ১১ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত।

প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে আরো যেসব যোগ্যতার প্রয়োজন হবে

যোগ্যতার নামসমূহমহিলাপুরুষপ্রার্থীর উচ্চতাজিডিপি ৬৪ ইঞ্চিকমপক্ষে ৬৪ ইঞ্চিপ্রার্থীর ওজনবয়স উচ্চতা অনুযায়ীবয়স ও উচ্চতা অনুযায়ীপ্রার্থীর বুকের মাপ28 ইঞ্চি প্রসারণ- 2 ইঞ্চি32 ইঞ্চি  প্রসারণ-2 ইঞ্চিপ্রার্থীর  চোখ৬/৬৬/৬

বিমান বাহিনীতে আবেদনের নিয়ম ২০২২ || বিমান বাহিনী সিভিল নিয়োগ 2022

🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩

Leave a Reply

Your email address will not be published.