ব্রহ্মপুত্র এক্সপ্রেস

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী-সাপ্তাহিক ছুটি

ব্রহ্মপুত্র এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন যা বাংলাদেশের ট্রেনের অধীনে চলছে। ট্রেন দ্রুত এবং বিলাসবহুল. এই ট্রেনটি ঢাকা থেকে দেওয়ানগঞ্জ রুটে নিয়মিত চলাচল করে। এই পোস্টে আমি ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকিট এবং ভাড়া তালিকা সম্পর্কিত সমস্ত বিষয় নিয়ে আলোচনা করব। তাই আপনি সহজেই ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে পারেন।

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনগুলো ঢাকা থেকে দেওয়ানগঞ্জ এবং দেওয়ানগঞ্জ থেকে ঢাকা যায়। ছুটি না থাকায় প্রতিদিন ট্রেন চলাচল করে। ট্রেনটি দূরপাল্লার ভ্রমণের জন্য উপযুক্ত। এর কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে যা ভ্রমণকে আনন্দদায়ক করে তোলে। নিচের টেবিল থেকে ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী জেনে নিন।

যাত্রাবিরতি
(অনেকসময় বাংলাদেশ রেলওয়ে কর্তৃক কোনো ট্রেনের যাত্রাবিরতি পরিবর্তিত হতে পারে। নিম্নোক্ত তালিকাটি ২০২০ সাল অব্দি কার্যকর।)

ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন
জয়দেবপুর জংশন (শুধুমাত্র ৭৪৩ এর জন্য)
গফরগাঁও
ময়মনসিংহ জংশন
পিয়ারপুর
নান্দিনা
জামালপুর
মেলান্দহ বাজার

বাংলাদেশের যাত্রীবাহী রেল পরিবহন

আন্তঃনগর
অগ্নিবীণা এক্সপ্রেসউদয়ন এক্সপ্রেসউপকূল এক্সপ্রেসএকতা এক্সপ্রেসএগারো সিন্ধুর গোধূলীএগারো সিন্ধুর প্রভাতীকপোতাক্ষ এক্সপ্রেসকরতোয়া এক্সপ্রেসকালনী এক্সপ্রেসকিশোরগঞ্জ এক্সপ্রেসকুড়িগ্রাম এক্সপ্রেসচিত্রা এক্সপ্রেসজয়ন্তিকা এক্সপ্রেসজামালপুর এক্সপ্রেসটুঙ্গীপাড়া এক্সপ্রেসঢালারচর এক্সপ্রেসতিতুমীর এক্সপ্রেসতিস্তা এক্সপ্রেসতূর্ণা এক্সপ্রেসদোলনচাঁপা এক্সপ্রেসদ্রুতযান এক্সপ্রেসধূমকেতু এক্সপ্রেসনীলসাগর এক্সপ্রেসপঞ্চগড় এক্সপ্রেসপদ্মা এক্সপ্রেসপারাবত এক্সপ্রেসপাহাড়িকা এক্সপ্রেসবনলতা এক্সপ্রেসবরেন্দ্র এক্সপ্রেসবাংলাবান্ধা এক্সপ্রেসবিজয় এক্সপ্রেসবেনাপোল এক্সপ্রেসব্রহ্মপুত্র এক্সপ্রেসমধুমতি এক্সপ্রেসমহানগর এক্সপ্রেসমহানগর প্রভাতী/গোধূলী এক্সপ্রেসমেঘনা এক্সপ্রেসমোহনগঞ্জ এক্সপ্রেসযমুনা এক্সপ্রেসরংপুর এক্সপ্রেসরূপসা এক্সপ্রেসলালমনি এক্সপ্রেসসাগরদাঁড়ি এক্সপ্রেসসিরাজগঞ্জ এক্সপ্রেসসিল্কসিটি এক্সপ্রেসসীমান্ত এক্সপ্রেসসুন্দরবন এক্সপ্রেসসুবর্ণ এক্সপ্রেসসোনার বাংলা এক্সপ্রেসহাওর এক্সপ্রেস
অন্যান্য
১৭৩/১৭৪ লোকালঈশা খাঁ এক্সপ্রেসউত্তরবঙ্গ মেইলউত্তরা এক্সপ্রেসউল্কা এক্সপ্রেসকর্ণফুলী এক্সপ্রেসকাঞ্চন কমিউটারকালিয়াকৈর কমিউটারকুমিল্লা কমিউটারকুশিয়ারা এক্সপ্রেসচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কমিউটারচট্টলা এক্সপ্রেসচাঁদপুর কমিউটারচিলাহাটি এক্সপ্রেসজামালপুর কমিউটারজালালাবাদ এক্সপ্রেসটাঙ্গাইল কমিউটারঢাকা কমিউটারঢাকা/চট্টগ্রাম মেইলঢাকা/নোয়াখালী এক্সপ্রেসঢালারচর সাটলতিতাস কমিউটারতুরাগ কমিউটারদিনাজপুর কমিউটারদেওয়ানগঞ্জ কমিউটারধলেশ্বরী এক্সপ্রেসনকশীকাঁথা এক্সপ্রেসনাজিরহাট কমিউটারনারায়ণগঞ্জ কমিউটারনারায়ণগঞ্জ লোকালনোয়াখালী কমিউটারপঞ্চগড় কমিউটারপদ্মরাগ এক্সপ্রেসপার্বতীপুর কমিউটারবগুড়া এক্সপ্রেসবলাকা কমিউটারবুড়িমারী কমিউটারবেতনা এক্সপ্রেসভাওয়াল এক্সপ্রেসভাটিয়াপাড়া এক্সপ্রেসময়মনসিংহ এক্সপ্রেসময়মনসিংহ কমিউটারমহানন্দা এক্সপ্রেসমহুয়া কমিউটাররংপুর কমিউটাররকেট এক্সপ্রেসরহনপুর কমিউটাররাজবাড়ী এক্সপ্রেসরাজশাহী এক্সপ্রেসরাজশাহী কমিউটাররাম সাগর এক্সপ্রেসলাকসাম কমিউটারলালমনি কমিউটারসমতট এক্সপ্রেসসাগরিকা এক্সপ্রেসসিলেট কমিউটারসুরমা এক্সপ্রেস
আন্তর্জাতিক  ইস্ট বেঙ্গল এক্সপ্রেসইস্ট বেঙ্গল মেইলবন্ধন এক্সপ্রেসবরিশাল এক্সপ্রেসমৈত্রী এক্সপ্রেসমিতালী এক্সপ্রেস

সাপ্তাহিক ছুটি

ট্রেননং উৎস প্রস্থান গন্তব্য
৭৪৩ কমলাপুর ১৮:১৫ দেওয়ানগঞ্জ ২৩:৫০
৭৪৪ দেওয়ানগঞ্জ ০৬:৪০ কমলাপুর ১২:৪০
স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু দেওয়ানগঞ্জ নাই ১৮ঃ১৫ ২৩ঃ৫০
দেওয়ানগঞ্জ টু ঢাকা নাই ০৬ঃ৪০ ১২ঃ৪০

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন এবং সময়সূচী

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনটি পথে কয়েকটি স্টেশনে থামে। নীচের টেবিল থেকে ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের স্টপ স্টেশন এবং সময়সূচী খুঁজুন।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৪৩) দেওয়ানগঞ্জ থেকে (৭৪৪)
বিমান বন্দর ১৮ঃ৪২ ১১ঃ৫৫
জয়দেবপুর ১৯ঃ১০
গফরগাঁও ২০ঃ২০ ১০ঃ১০
ময়মনসিংহ ২১ঃ২০ ০৯ঃ০০
পিয়ারপুর ২২ঃ০৪ ০৮ঃ১৪
নন্দিনা ২২ঃ২৮ ০৭ঃ৫১
জামালপুর ২২ঃ৪৫ ০৭ঃ৩৩
মেন্দেহ বাজার ২৩ঃ০৫ ০৭ঃ১৩
ইসলামপুর ২৩ঃ২৪ ০৬ঃ৪৫

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনটিতে মার্জিত, মার্জিত চেয়ার, প্রথম আসন, প্রথম বার্থ, স্নুগ্ধা, এসি সিট এবং এসি বার্থে বসার ব্যবস্থা রয়েছে। কার টিকিটের দাম নির্ভর করে তাদের সেবার মানের উপর। এই ট্রেনের যাত্রীরা সর্বনিম্ন ১৮৫ টাকায় ঢাকা থেকে দেওয়ানগঞ্জ যেতে পারবেন। ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের ভাড়া তালিকা নিচে দেওয়া হল।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ১৮৫ টাকা
শোভন চেয়ার ২২৫ টাকা
প্রথম সিট ৩০০ টাকা
প্রথম বার্থ ৪৪৫ টাকা
স্নিগ্ধা ৪২৬ টাকা
এসি সিট ৫১২ টাকা
এসি বার্থ ৭৭১ টাকা

Leave a Reply

Your email address will not be published.