স্বাস্থ্য

বড় স্তন ছোট করার উপায়।

নারীর প্রকৃত সুন্দর্য ফুটে উঠে স্তনের দ্বারা। অনেক মেয়েরা স্তন ছোট করার জন্য নানা রকম পন্থা অবলম্বণ করেছে এবং এখনও পর্যন্ত করছে। কেউ ভালো ফলাফল পেয়েছেন আবার কেউ ফলাফল পায় নাই। অধিকাংশ মেয়েরা স্তন ছোট করার জন্য বাজারের সস্তা মেডিসিন ব্যবহার করেছেন যা স্বাস্থ্যর জন্য অত্যান্ত ক্ষতিকর। কিন্তু স্তন ছোট ও সুন্দর করার জন্য কোন মেডিসিনের সাহায্য নেয়া লাগে না। বেশ কিছু নিয়ম মেনে চললে আপনার স্তন ছোট ও সুন্দর করা সম্ভব। চলুন বিস্তারিত জেনে আসি।

মেয়েদের জন্য বেশ কিছু ব্যায়াম আছে যে গুলো মেনে চললে বড় ও ঝুলে যাওয়া স্তন সুগঠিত করা সম্ভব। ব্যায়ামের মধ্যে উল্লেখ্য বেঞ্চ আপ, পুশ আপ (বুক ডাউন), দড়ি লাফানো সহ বিভিন্ন ব্যায়াম। এই ব্যায়াম গুলো করলে বুকে ও হাতের পেশিতে প্রচুর পরিমানে রক্তচাপ বাড়ে ফলে স্তন সুগঠিত হয়।

আমলকি স্তন ছোট ও সুন্দর করতে অনেক সাহায্য করে। কাঁচা আমলকি পানিতে সিদ্ধ করে নিয়ে পানি ঠান্ডা হলে আমলকি চটকিয়ে নিতে হবে। গোসলের ১ ঘন্টা পূর্বে ভালো করে আমলকি সিদ্ধ পানি স্তনে ম্যাসেজ করতে হবে। কিছুক্ষন পরে স্তনের ত্বক টানটান ভাব আসবে। নিয়মিত ব্যবহার করলে বড় স্তন ও ঝুলে যাওয়া স্তন সুন্দর হয়ে উঠবে।

স্তন অতিরিক্ত ঝুলে গেলে যে কোন মেয়ে অসুন্দর লাগে দেখতে। তাই প্রতিদিন রাতে দুই হাতের তালুতে মধু নিয়ে ভালো করে ঘষে নিন এরপরে স্তনের নিচের দিক থেকে উপরের দিকে ম্যাসেজ করুন একটানা ১৫ থেকে ২০ মিনিট পর্যন্ত। ১ সপ্তাহের মধ্যে অগঠিত স্তন সুন্দর ভাবে গঠিত হবে এবং স্তন তরুত্ব ফিরে পাবে।

স্তন কেন টাইট করব ?

মাত্র ৭ দিনে ব্রেস্ট বা স্তন টাইট করার ঘরোয়া কিছু সহজ উপায়

আমাদের অধিকাংশ পুরুষের কাছে নারীর শরীরের সবথেকে বেশি আকর্ষণীয় অঙ্গ হচ্ছে তার স্তন। একজন মহিলাকে সবথেকে আকর্ষনীয় সুন্দর এবং আবেদনময়ী করে তোলে তার দুটি স্তন।

আর এই বিষয়টি প্রায় সকল নারীই জানে। তার শারীরিক সৌন্দর্য ঠিক রাখার জন্য এবং নিজেকে কাছের পুরুষটির কাছে আকর্ষণীয় করে রাখার জন্য স্তন টাইট রাখা মেয়েদের জন্য এক প্রকার চ্যালেঞ্জ।

প্রথমত……

বিবাহিত মেয়েদের বিয়ের কিছুদিন পরেই তাদের স্তন ঝুলে যায়। আগের মত টাইট ফিট থাকে না। স্বামীর কাছে তার স্ত্রীকে অতঃপর আর আকর্ষণীয় বলে মনে হয় না।

তখন মহিলাদের প্রয়োজন স্তনকে সুন্দর এবং সুদৃঢ় করে রাখা। বিভিন্ন ধরনের প্রোডাক্ট বা মেডিসিন ব্যবহার করে মেয়েরা এজন্য।

এরপর………

আবার কিছু কিছু মেয়েদের ক্ষেত্রে দেখা যায় বিয়ের আগে অল্প বয়সে তাদের স্তন ঝুলে গেছে।

তাদের জন্য আজকে আমাদের কিছু টিপস যে…..

  • কিভাবে ঘরে বসে স্তন ঝুলে পড়া সমস্যা থেকে আপনারা মুক্তি পেতে পারেন…… স্তন টাইট করার ঘরোয়া কিছু সহজ উপায়
  • কিভাবে স্তন কে অনেক বেশি টাইট এবং সুদৃঢ় রাখতে পারবেন,………

স্তন ঝুলে পড়া রোধ করতে এবং স্তনের সেফ ঠিক রাখার টিপসঃ

প্রথমে একটি বাটি নিব। তারপর বাটি তে একটা ডিম ভেঙ্গে নিন। ডিম ভাঙার পর এর সাদা অংশটা বাদ দিয়ে শুধু কুসুম নেন। এবারে কুসুমের ভিতর একটি চা চামচ  এর তিন চামচ এর এক ভাগ শশার রস ঢেলে ভালোভাবে মিক্স করেন।

তারপর একটি প্যাক তৈরি করুন।এরপর যখন আপনি গোসল করতে যাবেন তখন কমপক্ষে ৩০ মিনিট আগে এই প্যাকটি আপনি আপনার স্তনে  লাগিয়ে নিন।৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করুন।

ব্রেস্ট ফারফেক্ট সাইজের করার উপায়

এরপর যখন খুব ভালোভাবে শুকিয়ে যাবে তখন আপনি আলতোভাবে পানি দিয়ে ঘষে ঘষে স্তন ধুয়ে ফেলুন।

মাত্র ৭ দিন আপনি এই প্যাকটি আপনার দুই স্তনে যদি ব্যবহার করেন, তাহলে আপনার স্তনের যে পরিবর্তন হচ্ছে  সেটা আপনি নিজেই উপলব্ধি করতে পারবেন।

স্তন টাইট রাখার দ্বিতীয় টিপসের জন্য প্রয়োজন হবে ছোট ছোট বরফের টুকরো।

  • আপনার বাসায় যদি ফ্রিজ থাকে তাহলে বরফের ছোট ছোট টুকরো তৈরি করা আপনার জন্য খুব সহজ হবে।
  • আপনি গোসল করার আগে এই ছোট ছোট চার-পাঁচটা বরফের টুকরা একটা কাপড় নিয়ে আপনার স্তনের চারপাশে ঘুরিয়ে ঘুরিয়ে ৫  থেকে ১০ মিনিট ম্যাসাজ করুন।
  • টানা সাত থেকে দশ দিন আপনি যদি এরকম ৫ থেকে ১০ মিনিট বরফের টুকরো দিয়ে আপনার স্তন ম্যাসাজ করতে পারেন, খুব অল্প সময়ে আপনার স্তন ধীরে ধীরে পরিবর্তন হচ্ছে।
  • এছাড়াও আপনি অবশ্যই আরো কিছু উপায় অবলম্বন করতে পারেন,

          যেমন আপনার খাদ্য তালিকার মধ্যে ডিম, দুধ, ডাল রাখতে পারেন।

স্তন টাইট করার ঘরোয়া কিছু সহজ উপায়

  • এছাড়াও ভিটামিন,ক্যালসিয়াম এর মত পুষ্টিগুণ রয়েছে এরকম খাবারগুলো খেতে হবে। যেমন বাঁধাকপি, ফুলকপ্‌ টমেটো,গাজর ইত্যাদি।

          অবশ্যই আপনার খাদ্য তালিকায় এ ধরনের খাবার গুলো রাখতে হবে।

  • যদি সম্ভব হয় তাহলে প্রতিদিন ১০ থেকে ১৫ মিনিট সাঁতার কাটুন। সাঁতার কাটলে আপনার স্তনের যে পেশী গুলো রয়েছে সেগুলো শক্ত হতে সাহায্য করে।স্তন টাইট করার ঘরোয়া কিছু সহজ উপায়স্তন টাইট করার ঘরোয়া কিছু সহজ উপায়

ব্রেস্ট টাইট করার উপায়

  • এছাড়া আপনাকে খেতে হবে প্রচুর পানি। দিনে অন্তত ৪থেকে ৫ লিটার পানি পান করা উচিত। এতে করে মেয়েদের স্তনের চামড়া যে কুঁচকে যায় সেই চামড়া বা ত্বককে টানটান রাখতে সাহায্য করে।
  • অনেকে আবার স্তনের আকৃতি বা শেপ ঠিক রাখার জন্য দিন রাত সারাক্ষন ব্রা পড়ে থাকে এতে উপকার তো হবেই না, বরং উল্টো ক্ষতি হয়।
  • আপনি বাইরে যখন বের হবেন তখন অবশ্যই ব্রা পড়বেন, কিন্তু আপনি যখন বাসায় রিলাক্স করবেন, কিংবা রাতে যখন ঘুমাতে যাবেন, তখন অবশ্যই ব্রা খুলে ঘুমাবেন। এবং ঢিলেঢালা পোশাক পরিধান করবেন।
  • স্তন ঝুলে যাওয়ার অন্যতম আরেকটি কারণ হচ্ছে অত্যাধিক ভাবে ওজন বেড়ে যাওয়া ।অথবা শরীরের চর্বি জমা।  তাই আপনার যদি হঠাৎ করে অত্যাধিক ওজন বেড়ে যায়, এতে করে আপনার স্তন ঝুলে যাওয়ার মতো সমস্যা দেখা দিতে পারে। তাই নিজের স্তনের সৌন্দর্য ঠিক রাখার জন্য নিজের ওজনের নিয়ন্ত্রণ রাখার চেষ্টা করুন। স্তন ঝুলে যাওয়া সমস্যা ঠিক করার জন্য কোন ধরনের মেডিসিন নেবেন না।

এইগুলো উপকার তো করেই না বরং অনেক বেশী ক্ষতি করে।

সুতরাং……

স্তনের সেফ ঠিক রাখার জন্য প্রথমে দুটি কৌশল উল্লেখ করলাম। এবং যে খাদ্যের কথাগুলো বললাম এগুলো যদি আপনি নিয়মিত খেতে পারেন তাহলে মাত্র ৭ দিনে আপনার স্তন অনেক সুন্দর এবং আকর্ষণীয় করতে পারবেন।

ধন্যবাদ

আরো পড়ুন :

Leave a Reply

Your email address will not be published.