cricket 

ভারতের বুমরাহ ব্যাট-বলে ইংল্যান্ডকে আঘাত করেন

ভারতের বুমরাহ ব্যাট-বলে ইংল্যান্ডকে আঘাত করেন

পঞ্চম টেস্ট – ইংল্যান্ড বনাম ভারত – এজবাস্টন, বার্মিংহাম, ব্রিটেন – 2 জুলাই, 2022 ভারতের জসপ্রিত বুমরাহ ইংল্যান্ডের অ্যালেক্স লিস অ্যাকশন ইমেজের মাধ্যমে রয়টার্স/জেসন কেয়ারন্ডফের উইকেট নেওয়ার পরে সতীর্থদের সাথে উদযাপন করছেন

পূর্ববর্তী পরবর্তী

শনিবার এজবাস্টনে পুনর্গঠিত পঞ্চম টেস্টে ভারতকে শক্তিশালী অবস্থানে রাখার জন্য জসপ্রিত বুমরাহ ব্যাট হাতে ধ্বংসযজ্ঞ চালিয়েছেন এবং বল হাতে ইংল্যান্ডের টপ অর্ডারকে উড়িয়ে দিয়েছেন।

ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রড টেস্ট ক্রিকেটের সবচেয়ে ব্যয়বহুল ওভারটি পাঠান, বুমরাহের দুর্দান্ত আক্রমণের পরে একটি ওয়াইড এবং একটি নো-বল সহ আটটি ডেলিভারিতে 35 রান দেন।

বৃষ্টি-বিঘ্নিত দ্বিতীয় দিনে চায়ের সময় ভারতের স্ট্যান্ড-ইন অধিনায়ক ইংল্যান্ডকে 60-3, 356 পিছিয়ে তিন উইকেট দাবি করেন।

ভারতের প্রথম ইনিংসে 416 রানের জবাবে বুমরাহ স্বাগতিকদের শক্তিশালী সূচনা অস্বীকার করার পরে জো রুট, 19 রানে ব্যাট করছেন, জনি বেয়ারস্টোকে ছয়ে নিয়ে ইংল্যান্ডের পুনরুজ্জীবনের নেতৃত্ব দেবেন।

এই পেসার অ্যালেক্স লিসের (ছয়) ডিফেন্স লঙ্ঘন করে একটি লেংথ ডেলিভারি দিয়ে এবং জ্যাক ক্রাওলি (নয়) এবং অলি পোপকে (10) স্লিপে ক্যাচ দিয়েছিলেন বৃষ্টির কারণে ভারতের চার্জ থামানোর আগে।

এর আগে, সফরকারী দল 338-7-এ পুনরায় শুরু করার পরে, রাতারাতি ব্যাটসম্যান রবীন্দ্র জাদেজা (104) তার তৃতীয় টেস্ট সেঞ্চুরি পূর্ণ করেছিলেন এবং জেমস অ্যান্ডারসনের কাছে পড়েছিলেন যিনি 5-60 রানে ফিরেছিলেন।

শুক্রবার 98-5-এ পিছিয়ে যাওয়ার পরে সহকর্মী সেঞ্চুরিয়ান ঋষভ পন্তের সাথে জাদেজার 222 রানের জুটি ভারতকে প্রতিযোগিতায় ফিরিয়ে আনে।

16 বলে অপরাজিত 31 রান করা বুমরাহ ভারতকে 400-এর নীচে সীমাবদ্ধ করার ক্ষীণ আশাগুলিকে শেষ করে দিয়েছিলেন ইংল্যান্ডের।

নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা COVID-19-এর জন্য ইতিবাচক পরীক্ষা করার পরে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন বুমরাহ, যিনি সিমারকে তিরস্কার করার আগে ব্রড তার 550 তম টেস্ট উইকেটের জন্য মোহাম্মদ শামিকে আউট করেছিলেন।

ওল্ড ট্র্যাফোর্ডে ফাইনাল ম্যাচের আগে ভারত শিবিরে COVID-19 মামলার কারণে সিরিজে ভারত ২-১ এগিয়ে যা গত বছর শেষ করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published.