বিনেদন

মিশেল ওবামা বিশ্বব্যাপী অনেক মানুষকে বিশ্বাস করেন যে বারাক ওবামা তাদের রাষ্ট্রপতি-Michelle Obama Believes Many People Worldwide Feel That Barack Obama Is Their President

প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং ফার্স্ট লেডি মিশেল হোয়াইট হাউস ত্যাগ করার পর তিন বছর হয়ে গেছে। তবুও, তারা এখনও বিশ্বজুড়ে সবচেয়ে প্রশংসিত এবং সবচেয়ে সম্মানিত দম্পতি। আজকাল যা ঘটছে তার সাথে, আমরা সর্বদা এই দম্পতি এবং তাদের অনুগ্রহ এবং মর্যাদার কথা মনে করিয়ে দিচ্ছি। এই কারণেই অনেক আমেরিকানরা চায় যে তারা সময় ফিরিয়ে দিতে পারে।

মিশেল এবং বারাক তাদের যে উচ্চ সম্মানের অধিকারী তা সম্পর্কে অবগত। সম্প্রতি, যখন মিশেল ওবামা ফাউন্ডেশনে কথা বলেছিলেন, তখন তিনি তার সুবিধাগুলি নিয়ে কীভাবে এসেছিলেন তা নিয়ে কথা বলেছিলেন!

শিকাগো ট্রাইব রিপোর্ট করেছে যে প্রাক্তন প্রথম মহিলা গত ২ October শে অক্টোবর ইলিনয় ইনস্টিটিউট অফ টেকনোলজিতে বক্তৃতা দিয়েছিলেন, তিনি বলেছিলেন যে তার স্বামী বিশ্বের যেকোনো স্থানে তার প্রেসিডেন্ট লাইব্রেরি নির্মাণের সিদ্ধান্ত নিতে পারতেন কারণ অনেক লোক, এমনকি অন্যান্য দেশের লোকেরাও তাকে বিবেচনা করে তাদের রাষ্ট্রপতি হোন।

শীর্ষ সম্মেলনে, প্রাক্তন রাষ্ট্রপতি ঘোষণা করেছিলেন যে বারাক ওবামার রাষ্ট্রপতি কেন্দ্র শিকাগোর জ্যাকসন পার্কে হবে। মিশেলের মতে, এই জায়গাটি তাদের হৃদয়ের খুব কাছাকাছি। তিনি আরও প্রকাশ করেছিলেন যে যদিও বিশ্বব্যাপী অনেক জায়গা লাইব্রেরি হোস্ট করতে চাইছিল, তারা শিকাগোর জ্যাকসন পার্কটি বেছে নিয়েছিল কারণ এটি তাদের পুরানো বাড়ির কাছাকাছি এবং তার সাউথ সাইড শৈশবের বাড়ির কাছে। তিনি ব্যাখ্যা করেছিলেন, “জ্যাকসন পার্ক নির্বাচন করার ক্ষমতা আছে।

বারাক এবং আমি ঘটনাক্রমে কিছু করি না। একটি কৌশল আছে। ”

তিনি আরও বলেন, “বারাকের প্রেসিডেন্সিয়াল লাইব্রেরি পৃথিবীর যে কোন জায়গায় হতে পারত কারণ সেখানে অনেক মানুষ আছে যারা মনে করেন যে তিনি তাদের প্রেসিডেন্ট। নিউইয়র্ক এটা চেয়েছিল। হাওয়াই এটা চায়। কারণ এটি একটি অর্থনৈতিক ইঞ্জিনও। ”

2017 সালে, এই দম্পতি পরিকল্পিত ওবামা প্রেসিডেন্ট সেন্টারের নকশার প্রথম চেহারা উন্মোচন করেছিলেন। তারা প্রকাশ করেছে যে এটি তিনটি ভবনের একটি ক্যাম্পাস হবে এবং হাইলাইট হিসাবে একটি আকর্ষণীয় জাদুঘর থাকবে। তিনি কেন্দ্রটিকে এই সম্প্রদায়ের জন্য একটি রূপান্তর প্রকল্প বলে অভিহিত করেছেন।

দম্পতির জন্য, এটি কেবল একটি ভবন নয়, বা এটি কেবল একটি পার্ক নয়। তারা আশা করছে যে এটি একটি কেন্দ্র হয়ে উঠবে যেখানে প্রত্যেকেই দক্ষিণ দিকের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যতের পূর্বাভাস দিতে পারে।

বারাক ওবামা যিনি গত সপ্তাহে শীর্ষ সম্মেলনে উপস্থিত ছিলেন তিনি ‘জেগে ওঠা’ সংস্কৃতি সম্পর্কে তার মন্তব্য নিয়ে শিরোনাম করেছিলেন। বিবিসির মতে, তিনি বলেছিলেন, “আমি সোশ্যাল মিডিয়ায় কিছু তরুণদের মধ্যে একটা ধারণা পেয়েছি যে পরিবর্তন করার উপায় হল অন্যদের সম্পর্কে যথাসম্ভব বিচক্ষণ হওয়া। যদি আপনি টুইট করেন বা হ্যাশট্যাগ করেন যে আপনি কীভাবে কিছু সঠিক করেননি বা ভুল ক্রিয়াটি ব্যবহার করেননি, তাহলে আমি ফিরে বসতে পারি এবং নিজের সম্পর্কে বেশ ভাল বোধ করতে পারি কারণ ‘মানুষ আপনি দেখেছেন আমি কতটা জেগে ছিলাম। আমি তোমাকে বাইরে ডেকেছি।

‘ তাতেই চলবে. আপনি যদি পাথর নিক্ষেপ করেন তবে আপনি সম্ভবত এতদূর যেতে পারবেন না। ”

তিনি যোগ করেছেন, “বিশুদ্ধতার এই ধারণাটি এবং আপনি কখনই আপোস করবেন না এবং আপনি রাজনৈতিকভাবে জেগে উঠবেন, এবং সেই সমস্ত জিনিস – আপনার দ্রুত তা কাটিয়ে উঠতে হবে। পৃথিবী অগোছালো। অস্পষ্টতা আছে। যারা সত্যিই ভাল কাজ করে তাদের ত্রুটি থাকে। ”

বারাক ওবামার প্রেসিডেন্সিয়াল সেন্টারকে অলাভজনক গ্রুপ, ফ্রেন্ডস অফ দ্য পার্কের সাথে তার ধারণার পর থেকেই তীব্র বিরোধিতার সম্মুখীন হতে হয়েছিল যা লাইব্রেরির উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য মামলা করার হুমকি দিচ্ছে। কেন্দ্রটি নির্মাণের জন্য পার্কল্যান্ডের ক্ষয়ক্ষতিও প্রটেক্ট আওয়ার পার্কস, একটি সংরক্ষণবাদী গোষ্ঠী 2018 সালের মে মাসে বিরোধিতা করেছিল।

প্রায় 12 বছর আগে, বার্থোলোমিও ফিসেতো ব্লুমফিল্ডে স্টপ অ্যান্ড শপে কাজ শুরু করেছিলেন। এরপর প্রায় চার বছর আগে তিনি এডিসন স্টোরে স্থানান্তরিত হন। করোনাভাইরাস মহামারী আঘাত না হওয়া পর্যন্ত তিনি সেখানে কাজ চালিয়ে যান। এবং তার কাজের নৈতিকতা এবং আনন্দদায়ক ব্যক্তিত্বের সাথে, তার গ্রাহক এবং সহকর্মীরা তাকে “বেনি দ্য ব্যাগার” বলা শুরু করেছিলেন।

সামান্য সাহায্যে, 100 বছর বয়সী এডিসনের স্টপ এন্ড শপের পার্কিং স্পেসে একজন ডেডিকেটেড ভেটেরানের পার্টিতে ফিতা কেটে দেন।

স্টপ অ্যান্ড শপ কাস্টমার সার্ভিস ম্যানেজার অনিতা কামারি শেয়ার করেছেন যে তিনি বেনির সাথে দুই বছর কাজ করেছেন। যখনই তিনি তাকে বিরতি নিতে বলতেন, তিনি উত্তর দিতেন “না, আমি আমার সময় নষ্ট করতে চাই না। আমি বরং কাজ চালিয়ে যেতে চাই। ” তিনি আরও যোগ করেছেন যে গ্রাহকরা বেনিকে ভালবাসেন। আসলে, তারা ইচ্ছাকৃতভাবে তার লাইনে প্রবেশ করবে যাতে তারা চেকআউটে তার গল্প শুনতে পারে।

পার্কিং লট সাইন ডেডিকেশনের পরে, বেনিকে দোকানের ভিতরে চাকা লাগানো হয়েছিল। তিনি জানতেন না যে দোকানের কর্মচারীরা তাকে একটি জন্মদিনের কেক এবং একটি উদযাপন দিয়ে অবাক করার জন্য অপেক্ষা করছে!

যে মুহুর্তে তাকে চাকা দেওয়া হয়েছিল, লোকেরা উল্লাস করছিল। কেউ কেউ তার হাস্যোজ্জ্বল মুখের ছবি সহ প্ল্যাকার্ড ধারণ করছিল। তারা প্রত্যেকেই অস্ত্র তুলেছিল, উল্লাস করেছিল এবং স্পষ্টতই তাদের বন্ধুর সাথে পুনরায় মিলিত হতে পেরে খুশি হয়েছিল। কিন্তু পার্টি সবে শুরু হচ্ছিল।

“আমেরিকার সুইটহার্টস” নামে একটি ভোকাল গ্রুপ তাকে তিন ভাগের সাদৃশ্যের মধ্যে “শুভ জন্মদিন” গেয়েছিল এবং তার পর দ্বিতীয় বিশ্বযুদ্ধের যুগের গানগুলি ছিল।

Leave a Reply

Your email address will not be published.