গেমস

মেসিকে পেলের অভিনন্দন দুঃখ প্রকাশ করে?razuaman

Il y a plus de deux semaines, Lionel Messi a dépassé Pel pour devenir le meilleur buteur d’Amérique latine. La légende brésilienne a félicité le capitaine argentin pour avoir battu un excellent record. Il s’est également excusé pour le retard.

গত ৯ সেপ্টেম্বর আসন্ন কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ৩-০ ব্যবধানের জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। তিনটি গোলই করেছেন মেসি। সেই সাথে জাতীয় দলের জার্সিতে ছয়বারের ব্যালন ডি অর জয়ী এখন ৭৯ গোলের মালিক। দ্বিতীয় স্থানে থাকা পেলের নামের পাশে আছে ৭৭ গোল।

বলিভিয়ার বিপক্ষে মাঠে নামার আগে মেসির নামের পাশে ছিল ৭৬ গোল। এস্তাদিও মনুমেন্টালে ম্যাচের চতুর্দশ মিনিটে অসাধারণ এক ফিনিশিংয়ে পেলেকে স্পর্শ করেন মেসি। লিয়ান্দ্রো পেরেদেসের কাছ থেকে বল পেয়ে দারুণ এক দক্ষতায় জালে জাড়ান বার্সেলোনার সাবেক তারকা খেলোয়াড়।

lionel messi argentina goalল্যাটিন আমেরিকা অঞ্চলের সেরা গোলদাতা এখন মেসি

অবশ্য সবমিলিয়ে আন্তর্জাতিক গোলসংখ্যায় বেশ পিছিয়েই আছেন মেসি। এ তালিকায় সবার ওপরে মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো। তার গোলসংখ্যা ১১১টি। এছাড়া একশর বেশি গোল করা অন্য ফুটবলার হলেন ইরানের কিংবদন্তি আলি দাই।

১৯৫৭ থেকে ১৯৭১ মেয়াদের ক্যারিয়ারে ৯২ ম্যাচ খেলে ৭৭ গোল করে রেকর্ডটি গড়েছিলেন একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জেতা পেলে। রেকর্ডটি ভাঙতে মেসির লাগলো ১৫৩ ম্যাচ। এই ফরোয়ার্ড এখন রেকর্ডটি কোথায় নিয়ে যাবেন, সেটাই দেখার বিষয়।

শারীরিক অসুস্থতা কাটিয়ে উঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বার্তায় পেলে লেখেন, ‘দেরি করে ফেলায় আমি দুঃখিত মেসি। চলতি মাসের শুরুতে আরেকটি রেকর্ড ভাঙার জন্য তোমাকে অভিনন্দন। তুমি অসাধারণ প্রতিভাবান ফুটবলার। আশা করি, নেইমার ও এমবাপ্পের সাথে থেকে আরও অনেক কিছু জিততে পারবে।’

“Je suis désolé pour le retard, Messi”, a-t-il écrit dans un message sur les réseaux sociaux après s’être remis d’une maladie physique. Félicitations pour avoir battu un autre record plus tôt ce mois-ci. Vous êtes un footballeur très talentueux. Espérons qu’avec Neymar et Mbappe, il puisse gagner beaucoup plus.

হাসপাতালে থেকেই মেসিকে ‘স্যরি’ বললেন পেলে

চলতি মাসের শুরুতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের একটি রেকর্ড ভেঙে দেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। ওই ম্যাচে বলিভিয়াকে ৩-০ গোলে হারায় আর্জেন্টিনা। তিনটি গোলই আসে মেসির পা ছুঁয়ে, অর্থাৎ হ্যাটট্রিক করেন ফুটবলের এ সময়ের মহাতারকা।

আর এই হ্যাটট্রিক দিয়েই লাতিন আমেরিকা অঞ্চলে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে থাকা পেলেকে হটান মেসি। ফুটবলের কালো মানিকের ৭৭ গোলকে টপকে মেসি জমা করেন ৭৯। নিজের রেকর্ড ভাঙা আর এতদিন পর মেসিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন পেলে। দেরিতে অভিনন্দন জানানোর জন্য দুঃখ প্রকাশও করলেন মেসির কাছে।

এই দেরির জন্য অবশ্য পেলের শারীরিক অসুস্থতা দায়ী। ওই সময় শরীরটা ভালো ছিল না পেলের। হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে ছিলেন তিনি। গত ৩১ আগস্ট থেকে হাসপাতালের বিছানায়ই তিনি। এবার একটু সুস্থ হতেই আর্জেন্টাইন অধিনায়ককে শুভেচ্ছা জানাতে ভোলেননি পেলে। আর হাসপাতালের বিছানায় শুয়েই সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে মেসির সেই হ্যাটট্রিক উদযাপনের একটি ছবি পোস্ট করেছেন পেলে।

ক্যাপশনে লিখেছেন— ‘দেরি করে ফেলায় আমি দুঃখিত (স্যরি) মেসি। যাই হোক, চলতি মাসের শুরুতে আরেকটি রেকর্ড ভাঙার জন্য তোমাকে অভিনন্দন জানানোর সুযোগ হাতছাড়া করতে চাই না। তোমার ফুটবলীয় প্রতিভা অসাধারণ! আশা করি তুমি নেইমার ও এমবাপ্পের পাশে থেকে আরও অনেক কিছু জিতবে।’

হাসপাতালে থেকেই মেসিকে ‘স্যরি’ বললেন পেলে

Leave a Reply

Your email address will not be published.