গেমস

মেসিকে রাখতে নিজেদের বেতন কমাতে নারাজ বার্সা খেলোয়াড়রা

ঋণের ভারে নুয়ে পড়েছে বার্সেলোনা। আর্থিক সংকটের মুখে পড়া ক্লাবটির সামনে লিওনেল মেসির সঙ্গে নতুন চুক্তি করার মহা চ্যালেঞ্জ। এই সমস্যার সমাধানে ন্যু ক্যাম্পের তারকা খেলোয়াড়দের বেতন কমানোর প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তারা তা প্রত্যাখ্যান করেছেন বলে প্রতিবেদন করেছে একাধিক স্প্যানিশ গণমাধ্যম।

গত ৩০ জুন থেকে বার্সেলোনার সঙ্গে সম্পর্ক আনুষ্ঠানিকভাবে শেষ হয়ে গেছে মেসির। আর্জেন্টাইন ফরোয়ার্ড এখন ফ্রি এজেন্ট। চাইলে কোনও খরচ ছাড়াই যে কেউ তাকে দলে টানতে পারে। কিন্তু ন্যু ক্যাম্পে তার থাকার সম্ভাবনা এখনও শেষ হয়নি। নতুন চুক্তির ব্যাপারে আলাপ করে যাচ্ছেন ক্লাব প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা।

মেসিকে রাখতে নিজেদের বেতন কমাতে নারাজ বার্সা খেলোয়াড়রা
তবে মেসির থাকার ব্যাপারে সিনিয়র খেলোয়াড়রা সহায়তা করতে পারেন কম বেতন নিয়ে। কিন্তু অবস্থা দেখে মনে হচ্ছে তা হতে যাচ্ছে না। প্রত্যেক ক্লাবের জন্য লা লিগা বেতন কাঠামো তৈরি করেছে, তাতে করে বার্সা তাদের শীর্ষ উপার্জনকারীদের বেতন না কমিয়ে মেসিকে বড় প্রস্তাব দিতে পারবে না।

সাংবাদিক ভিক্তর নাভারোর প্রতিবেদন অনুযায়ী, এই সিদ্ধান্তে সমর্থন নেই দলের বেশ কয়েকজন তারকা খেলোয়াড়ের। চুক্তির বাইরে যেতে চান না তারা।
লা লিগার নতুন মৌসুম শুরু হতে আর এক মাস বাকি। মেসিকে নিয়ে সংশয়ের পালে আরও জোরেশোরে বাতাস লাগলো সতীর্থদের অনাপত্তির খবরে।

আগে যা বেতন পেতেন, তার অর্ধেক পরিমান বেতনেই ২০২৬ সাল পর্যন্ত স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় থাকতে রাজি হয়েছেন লিওনেল মেসি।

তবে এখনও আনুষ্ঠানিক কোনও ঘোষণা আসেনি, কারণ এটি নির্ভর করছে বার্সেলোনা থেকে খেলোয়াড়দের চলে যাওয়ার ওপর – সেটি ঘটলেই ক্লাবটি আর্জেন্টিনার এই তারকার বেতন দিতে পারবে।

মেসির বয়স এখন ৩৪, এবং গত ৩০শে জুন তার সঙ্গে বার্সেলোনার চুক্তি শেষ হওয়ার পর তিনি বর্তমানে চুক্তি বিহীন বা ফ্রি এজেন্ট হয়ে রয়েছেন। আগের চুক্তিতে তিনি প্রতি মওসুমে ১২ কোটি ৩০ লক্ষ পাউন্ড বেতন পেতেন বলে খবরে বলা হচ্ছে।

নতুন চুক্তির খুটিনাটি এখনও চূড়ান্ত হয়নি।

কোপা আমেরিকা জয়ের পর এখন ছুটিতে আছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি।

চলতি গ্রীষ্মে বার্সেলোনার নতুন চেয়ারম্যান হোয়ান লাপোর্তার প্রধান একটি লক্ষ্য মেসির সাথে বার্সেলোনার চুক্তি নবায়ন করা।বেতন খাতে খরচ কমাতে বার্সেলোনা এখন ফ্রান্সের অ্যান্তোনিও গ্রিজম্যান এবং স্পেনের সল নিগুয়েজকে অদলবদল করার প্রস্তাব দিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে।

এছাড়া বাজেটের ওপর চাপ কমাতে কম প্রয়োজনীয় খেলোয়াড় জুনিয়র ফিরপো, জ্য-ক্লেয়ার টোডিবো এবং কার্লেস অ্যালেনাকে এই মধ্যে ফুটবলারদের বিক্রি করে দিয়েছে বার্সেলোনা। তবে এতেও হবে না, আরও বড় কয়েকজন ফুটবলারকে ছাড়তে হবে স্প্যানিশ লিগের অর্থনৈতিক শর্ত পূরণ করতে।

 

Leave a Reply

Your email address will not be published.