ম্যাজিক চুলা 

ম্যাজিক চুলা সম্পর্কে বিস্তারিত জানতে চাই ? razuaman.com

ভালো ম্যাজিক চুলা কিনতে চাই। কোন ব্র্যান্ডের ম্যাজিক চুলা সবচাইতে ভালো হবে আর টিকসই বেশি দিন দিবে। মূল্য ৩০০০ থেকে ৩৫০০ টাকার মধ্যে। দয়াকরে জানাবেন অনেক উপকৃত হব।

ম্যাজিক চুলা কোনটা সবচাইতে ভাল তা জানাতে পারছি না। তবে ভাল কোম্পানির চুলা ভাল হবে এটা আশা করা যায় যেমনঃ ফিলিপস্‌ কোম্পানিও ম্যাজিক চুলা বানায় যা স্বাভাবিকভাবেই Walton, RFL, Miyako, Comet, Prestige এগুলোর চেয়ে ভাল হবে। আমাদের দেশে Walton, RFL, Miyako, Comet, Prestige কোম্পানির চুলা পাওয়া যায়। Prestige ভাল ব্র্যান্ড; Walton, RFL সম্বন্ধে কোনো ধারণা নেই। Miyako ব্যবহার করছি।

চুলা কেনার সময় টাচস্ক্রিন সুইচের কিনবেন ও উপরের গ্লাসের নিচের প্লাস্টিক কেমন কোয়ালিটির তা জেনে নেবেন। ৩৫০০ টাকার নিচে ভাল চুলা হয় না। উপরের গ্লাসের নিচের প্লাস্টিক কম মানের হলে ১৬০০ ওয়াটে চালালে কিছুদিন পরে তা গরমে নরম হয়ে বেঁকে যেতে শুরু করে। আবার ১৩০০ ওয়াটে রান্না সামান্য কম এগোয়। চুলার নিচের ফ্যানের যে ভেন্টিলেটর আছে তা মাঝে মাঝে পরিষ্কার করে নিতে হয় নইলে গরম বাতাস ঠিকমত বেরোতে না পারলে চুলা অতিরিক্ত গরম হয়ে রান্নার মাঝে বন্ধ হয়ে যেতে পারে। চুলা শক্ত কিছুর উপর বসাবেন এবং চুলার নিচে বাড়তি কোনো কাগজ বা নরম কিছু রাখবেন না এতে গরম বাতাস সহজে বেরিয়ে যেতে পারবে।

মিয়াকোর একটা মডেল আছে ৩৫০০ বা ৩৫৫০ টাকা ছিল বছরখানেক আগে যেতাতে ১৬০০ ওয়াট দিয়ে রান্না করা যায়, সমস্যা হয় না; আর ৩২০০-৩৩০০ টাকার একটা মডেল ছিল যা ১৬০০ ওয়াট দিয়ে রান্না করা যায় না সবসময়। দুটোই টাচস্ক্রিনের। টাচস্ক্রিন চুলাগুলোর কিছু ছবি দেখুন।

ইন্ডাকশন চুলার সুবিধা :

● ইন্ডাকশনটা ইলেকট্রিকে চলে তাই গ্যাস সিলিন্ডার শেষ হলো ..নাকি বুক করতে হবে ..এখনও এসে সিলিন্ডার পৌঁছালো না এসব চিন্তা নেই।

● রান্নাঘরে সিলিন্ডারের জন্য যে একটা বিশাল জায়গা রাখতে হয় সেই ঝামেলাও নেই।

● গ্যাসের পাইপ ফেটে গেল নাকি ..গ্যাস নব খোলা ছেড়ে দিল নাকি ..সেসব চিন্তাও নেই।

● ইন্ডাকশনে যেহেতু কোনো আগুন নেই তাই যেখানে খুশী রেখে রান্না করা যায়।

ইন্ডাকশনে অসুবিধা :

● যদি কারেন্ট চলে যায় তাহলে মুশকিল

● ইন্ডাকশনে যে কোনো পাত্

Leave a Reply

Your email address will not be published.