চিকিৎসা

যৌন দুর্বলতা থেকে ভালো হওয়ার উপায়-razuaman.com

কখনো ভেবে দেখেছেন কি আপনার নিত্যদিনের ব্যস্ত লাইফস্টাইল আপনার যৌন জীবনের কতটা ক্ষতি করছে? জাঙ্ক ফুড থেকে আমাদের শরীরে-ত্বকে প্রচুর পরিমাণে ক্যালরি ক্ষয় হচ্ছে। অন্দরে দুর্বল হয়ে পড়ে পুরুষের শরীর। এই ঘাটতি পূরণের জন্য প্রয়োজন প্রচুর পরিমাণে পুষ্টিকর খাবার গ্রহণ। যৌন শক্তি তো আমাদের শরীরেরই অংশ। যদি শরীর সঠিক পুষ্টি না পায় তবে যৌন শক্তির সঠিক বিকাশ সম্ভব হয় না। যৌন শক্তি বাড়ানোর জন্য কী করা উচিত? যৌন দুর্বলতার সমস্যা সমাধানে আপনার রইল কিছু ঘরোয়া টিপস।

1| যৌন দুর্বলতার সমাধানে প্রতি সপ্তাহে অন্তত তিন-চার দিন এক গ্লাস গরম জলে ১ চামচ খাঁটি মধু               মিশিয়ে পান করুন।
2| প্রতিদিন সকালে না পারেন সপ্তাহে অন্তত পাঁচদিন একটি করে ডিম সিদ্ধ খান।
3| দুধ একটি আদর্শ সুষম খাবার। প্রতিদিন দুধ পান করুন।
4| প্রতিদিন নিয়ম মেনে হালকা ব্যায়াম করবেন।
5| পর্যাপ্ত পরিমানে ঘুমোন।

যৌন দুর্বলতা থেকে ভালো হওয়ার উপায়:-

উপরোক্ত নিয়ম মেনে চললে যৌন দুর্বলতার সমস্যা থেকে মুক্তি মিলবে বলে আশা করা যায়। আর একটা বিষয় মাথায় রাখবেন, পেট সব সময় পরিষ্কার রাখবেন। নিয়মিত হালকা ব্যায়াম করুন। এছাড়াও নিচের বিষয়গুলোর দিকেও নজর দেওয়া দরকার-

যৌন-দুর্বলতা কালোজিরা চুর্ণ ও যয়তুনের তেল (অলিভ অয়েল), ৫০ গ্রাম হেলেঞ্চার রস ও ২০০ গ্রাম খাটি মধু = একত্রে মিশিয়ে সকাল খাবারের পর ১চামচ করে সেব্য। কালোজিরার মূল আরক, হেলেঞ্চা মুল আরক, প্রয়োজনীয আরো কোন মুল আরক অলিভ অয়েল ও মধুসহ পরীক্ষনীয়।

কালোজিরার যথাযথ ব্যবহারে দৈনন্দিন জীবনে বাড়তি শক্তি অজির্ত হয়। এর তেল ব্যবহারে রাতভর প্রশান্তিপর্ন নিদ্রা হয়। প্রসূতির স্তনে দুগ্ধ বৃদ্ধির জন্য, প্রসবোত্তর কালে কালিজিরা বাটা খেলে উপকার পাওয়া যায়। তবে গর্ভাবস্থায় অতিরিক্ত কালিজিরা খেলে গর্ভপাতের সম্ভাবনা থাকে। প্রস্রাব বৃদ্ধির জন্য কালিজিরা খাওয়া হয়।

আপনি যদি এ ধরনের কোন সমস্যায় আক্রান্ত হয়ে থাকেন তাহলে আপনার বিস্তারিত সমস্যা আমাদের জানালে আমরা অবস্থার আলোকে আপনাকে যথাযথ সমাধান দিব। আমরা হোমিওপ্যাথিক চিকিত্সায় এ বিষয়ে বিশেষ পারদর্শী। দেশে এবং বিদেশে আমাদের হাজার হাজার শুভাকাঙ্খী রয়েছেন যারা আমাদের চিকিত্সায় পরিপূর্ণ সুস্থতা লাভ করে সুখী যৌন জীবন উপভোগ করছেন। অল্প কিছু দিনের প্রপার হোমিওপ্যাথিক চিকিত্সায় আপনিও চিরদিনের জন্য যৌন সংক্রান্ত রোগ সমূহ থেকে মুক্তি পারেন ইনশাল্লাহ। তখন অনাবিল আনন্দে ভরে উঠবে আপনারও যৌন জীবন।

Leave a Reply

Your email address will not be published.