যাত্রীসেবা

রুপসা এক্সপ্রেস (Rupsha Express) ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা-razuaman.com

ট্রেন ভ্রমণ সকল মানুষের কাছে সর্বাধিক জনপ্রিয় এবং উপভোগযোগ্য ভ্রমণ । আজকে আমরা আলোচনা করব রুপসা এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে। আমরা সহজেই ট্রেনে যাতায়াত করতে পারি। ট্রেনের ভ্রমণ সুরক্ষিত এবং স্বল্প ব্যয়। বাংলাদেশ রেলওয়ে ট্রেনের সরকারি ব্যবস্থা। রেলওয়ে সাবধানতার সাথে তার পরিষেবা সরবরাহ করে।

রুপসা এক্সপ্রেস ট্রেনটি খুলনা থেকে চিলাহাটি এবং চিলাহাটি থেকে খুলনা যাতায়াত করে। রুপসা এক্সপ্রেস ট্রেন নাম্বার ৭২৭/৭২৮। রুপসা এক্সপ্রেস ট্রেনটি প্রথম যাত্রা শুরু করে ৫ মে ১৯৮৬ খ্রিস্টাব্দে । রুপসা এক্সপ্রেস ট্রেনটি জনপ্রিয় ও বিলাসবহুল আন্তঃনগর ট্রেন। এই পোস্টের মাধ্যমে আপনি জানতে পারবেন, রুপসা এক্সপ্রেস ট্রেনের বিস্তারিত তথ্য। রুপসা এক্সপ্রেস ট্রেনটির সময়সূচি বিরতি স্টেশন ভাড়ার তালিকা আর বাকি সবকিছু।

রুপসা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী আজ আমরা রূপসা এক্সপ্রেস নামে বাংলাদেশের একটি আন্তঃনগর ট্রেন নিয়ে আলোচনা করব। একই সঙ্গে রূপসা এক্সপ্রেস ট্রেনের সময়সূচি, টিকিট ও ভাড়ার তালিকাও দেওয়া হয়েছে। বাংলাদেশের অধিকাংশ মানুষ ট্রেনে যাতায়াত করে। বাংলাদেশের ট্রেন ব্যবস্থা এখন সবচেয়ে উন্নত। ট্রেনে ভ্রমণের সময় আপনার কোনো সমস্যা হবে না। ট্রেন ভ্রমণ আরামদায়ক, সস্তা এবং নিরাপদ।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
খুলনা টু চিলাহাটি বৃহস্পতিবার ০৭ঃ১০ ১৫ঃ২৭
চিলাহাটি টু খুলনা বৃহস্পতিবার ০৯ঃ৩০ ১৮ঃ৩০

রূপসা এক্সপ্রেস ট্রেন বিরতি স্টেশন এবং সময়সূচী

রূপসা এক্সপ্রেস ট্রেনটি খুলনা থেকে চিলাহাটি যাওয়ার পথে অনেক জায়গায় থামে। নিচের টেবিলে রূপশা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন এবং সময়সূচী দেওয়া আছে।

বিরতি স্টেশন নাম খুলনা থেকে (৭২৭) চিলাহাটি থেকে (৭২৮)
যশোর ০৮ঃ১২ ১৭ঃ১৭
কোট চাঁদপুর ০৮ঃ৫৬ ১৬ঃ৩২
দর্শনা হল্ট ০৯ঃ২২ ১৬ঃ০৬
চুয়াডাঙ্গা ০৯ঃ৪৪ ১৫ঃ৪৪
আলমডাঙ্গা ১০ঃ০৫ ১৫ঃ২৪
পোড়াদহ ১০ঃ২২ ১৫ঃ০৬
ভেড়ামারা ১০ঃ৪৪ ১৪ঃ৪৫
পাকশী ১০ঃ৫৮ ১৪ঃ৩১
ঈশ্বরদী ১১ঃ২০ ১৪ঃ০০
নাটোর ১২ঃ০৩ ১৩ঃ১৯
আহসানগঞ্জ ১২ঃ৪১ ১২ঃ৫৫
সান্তাহার ১৩ঃ১০ ১২ঃ১০
আক্কেলপুর ১৩ঃ৩৫ ১১ঃ৪৩
জয়পুরহাট ১৩ঃ৫১ ১১ঃ২৬
বিরামপুর ১৪ঃ২৪ ১০ঃ৫৪
ফুলবাড়ি ১৪ঃ৩৮ ১০ঃ৪০
পার্বতীপুর ১৫ঃ০০ ১০ঃ০০
সৈয়দপুর ১৫ঃ২৭ ০৯ঃ৩০
নীলফামারী ১৫ঃ৫৫ ০৯ঃ০৫
ডোমার ১৬ঃ১১ ০৪ঃ৪৮

রূপসা এক্সপ্রেস ট্রেনের ভাড়া তালিকা

এখানে আপনি রূপশা এক্সপ্রেস টিকিটের মূল্য খুঁজে পেতে পারেন। রূপসা এক্সপ্রেসের টিকিটের দাম খুব বেশি নয়। সবাই সহজেই কিনতে পারবেন। টিকিট অনেক ধরনের আছে। টিকিটের দাম এর মানের উপর ভিত্তি করে। আপনি যদি ভালো মানের টিকিট চান তবে আপনাকে একটু বেশি টাকা দিতে হবে। আপনি টিকিট কাউন্টারে টিকিট কিনতে পারেন বা আপনি সেগুলি অনলাইনে কিনতে পারেন।

নিচে রূপশা এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্যের তালিকা দেওয়া হল। নীচের তালিকাটি দেখুন এবং আপনার প্রয়োজনীয় টিকিটের মূল্য খুঁজে বের করুন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫%ভ্যাট)
শোভন চেয়ার ১৭০ টাকা
প্রথম সিট ৩৪০ টাকা
প্রথম বার্থ ৪৯০ টাকা
স্নিগ্ধা ২০০ টাকা
এসি সিট ৫৬৪ টাকা
এসি বার্থ ৮২৩ টাকা

উপরের সমস্ত তথ্য বাংলাদেশ রেলওয়ের উপর ভিত্তি করে। আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে রূপশা এক্সপ্রেস সম্পর্কে আরও জানতে সাহায্য করেছে। আমাদের ওয়েবসাইট শেয়ার করুন যাতে আমরা আরও লোকেদের সাহায্য করতে পারি। আপনি আরও জানতে চান, নীচে একটি মন্তব্য করুন.।

আরো জানুন

Leave a Reply

Your email address will not be published.