চাকরি

বাংলাদেশ রেলওয়ে চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2021

আসসালামু আলাইকুম সম্মানিত সাইট ভিজিটর ভাই  ও বোনেরা আপনারা সবাই ভালো আছেন আজকে এই পোস্ট নিয়ে  এসেছি আপনাদের মাঝে।  আপনারা যারা সরকারি চাকরি করতেছেন তাদের উদ্দেশ্যে আজকের এই পোষ্ট আপনারা এই পোস্টটি পুরো দেখতে পারেন হয়তো আপনার কাজে লাগতে পারে বিস্তারিত নিচে
Bangladesh Railway Job Circular 2021: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, প্রকল্প পরিচালকের কার্যালয়, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প, বাংলাদেশ রেলওয়ে, রেলভবন, ঢাকা।

রেলওয়ে নিয়োগ ২০২১

চাকরির ধরন সরকারি চাকরি
মোট পদ বিজ্ঞাপনে দেখুন
পদের সংখ্যা বিজ্ঞাপনে দেখুন
বয়স বিজ্ঞাপনে দেখুন
শিক্ষাগত যোগ্যতা বিজ্ঞাপনে দেখুন

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ । দৈনিক জনকণ্ঠ পত্রিকার মাধ্যমে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়। এছাড়া প্ল্যানেট বাংলার চাকরির খবর পাতায় বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সম্পর্কে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। বাংলাদেশ রেলওয়ে প্রকাশিত চাকরির বিজ্ঞপ্তিটি এ সপ্তাহে প্রকাশিত চাকরির মাঝে অন্যতম সেরা এবং বড় । সুতরাং বাংলাদেশ রেলওয়ে জব সার্কুলার সম্পর্কে এই সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন এবং আপনার যোগ্যতা এবং অভিজ্ঞতার সাথে কোন পদের মিল থাকলে দ্রুত সময়ের মধ্যে আবেদন করুন। তবে যে কোন চাকরিতে আবেদন করার পূর্বে সে চাকরির খুঁটিনাটি সব কিছু জেনে তারপর আবেদন করা উচিৎ।

বাংলাদেশ রেলওয়ে আবেদন পদ্ধতি

১।আবেদন ফরম, লিখিত ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র বাংলাদেশ রেলওয়ের ওয়েব সাইট  এ পাওয়া যাবে। উক্ত ওয়েব সাইট হতে আবেদন ফরম এ-৪ সাইজের কাগজে ডাউনলােড করে সংগ্রহ করা যাবে।

২।সম্প্রতি তােলা ৩ (তিন) কপি পাসপাের্ট সাইজের ছবি আবেদনপত্র ও প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পেস্ট করে লাগাতে হবে।

৩।পরীক্ষার ফি বাবদ ১০০- (একশত) টাকা কোড-১-৫১৩১-০০০০-২০৩১ তে জমাদানের ট্রেজারি চালানের মূল কপি আবেদনপত্রে সাথে সংযুক্ত করতে হবে।

৪।পরীক্ষার পূর্ণমান-১০০ (লিখিত-৭০, মৌখিক-৩০)। লিখিত ও মৌখিক পরীক্ষায় পৃথকভাবে ৫০% নম্বর পাশ নম্বর হিসাবে বিবেচিত হবে।

৫।পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীগণকে কোন প্রকার দৈনিক ভাতা ‘বা যাতায়াত ভাতা দেয়া হবে না।

৬।আবেদনপত্র প্রেরণকালে খামের বাম দিকের উপরের অংশে পদের নাম ও প্রার্থীর জেলার নাম স্পষ্ট ভাবে লিখতে হবে। নিয়োগ সংক্রান্ত সকল তথ্য রেলওয়ের ওয়েব সাইটে প্রকাশ করা হবে।

৭।মুক্তিযােদ্ধা এবং উপযুক্ত মুক্তিযােদ্ধা প্রার্থী পাওয়া না গেলে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা এবং পুত্র-কন্যা পাওয়া না গেলে পুত্র-কন্যার না এবং শারীরিক প্রতিবন্ধী বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সেরর ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

৮। সরকারী সংস্থা/আধাসরকারী সংস্থায় চাকুরীরত প্রার্থীর দরখাস্ত সংশ্লিষ্ট বিভাগের মাধ্যমে নির্ধারিত তারিখের মধ্যে দাখিল করতে হবে।

৯। ত্রুটিপূর্ণ বা অসম্পূর্ণ আবেদন কোন কারণ দর্শানাে ব্যতিরেকেই বাতিল বলে বিবেচিত হবে। আবেদনপত্রে ওভার রাইটিং ব্যবহার করা যাবে না।

১০।পরীক্ষা বাজশাহী ও চট্টগ্রাম কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ রেলওয়ে আবেদন পদ্ধতি ১।আবেদন ফরম, লিখিত ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র বাংলাদেশ রেলওয়ের ওয়েব সাইট www.railway.gov.bd এ পাওয়া যাবে। উক্ত ওয়েব সাইট হতে আবেদন ফরম এ-৪ সাইজের কাগজে ডাউনলােড করে সংগ্রহ করা যাবে।  ২।সম্প্রতি তােলা ৩ (তিন) কপি পাসপাের্ট সাইজের ছবি আবেদনপত্র ও প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পেস্ট করে লাগাতে হবে।  ৩।পরীক্ষার ফি বাবদ ১০০- (একশত) টাকা কোড-১-৫১৩১-০০০০-২০৩১ তে জমাদানের ট্রেজারি চালানের মূল কপি আবেদনপত্রে সাথে সংযুক্ত করতে হবে।  ৪।পরীক্ষার পূর্ণমান-১০০ (লিখিত-৭০, মৌখিক-৩০)। লিখিত ও মৌখিক পরীক্ষায় পৃথকভাবে ৫০% নম্বর পাশ নম্বর হিসাবে বিবেচিত হবে।  ৫।পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীগণকে কোন প্রকার দৈনিক ভাতা ‘বা যাতায়াত ভাতা দেয়া হবে না।  ৬।আবেদনপত্র প্রেরণকালে খামের বাম দিকের উপরের অংশে পদের নাম ও প্রার্থীর জেলার নাম স্পষ্ট ভাবে লিখতে হবে। নিয়োগ সংক্রান্ত সকল তথ্য রেলওয়ের ওয়েব সাইটে প্রকাশ করা হবে।  ৭।মুক্তিযােদ্ধা এবং উপযুক্ত মুক্তিযােদ্ধা প্রার্থী পাওয়া না গেলে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা এবং পুত্র-কন্যা পাওয়া না গেলে পুত্র-কন্যার না এবং শারীরিক প্রতিবন্ধী বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সেরর ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।  ৮। সরকারী সংস্থা/আধাসরকারী সংস্থায় চাকুরীরত প্রার্থীর দরখাস্ত সংশ্লিষ্ট বিভাগের মাধ্যমে নির্ধারিত তারিখের মধ্যে দাখিল করতে হবে।  ৯। ত্রুটিপূর্ণ বা অসম্পূর্ণ আবেদন কোন কারণ দর্শানাে ব্যতিরেকেই বাতিল বলে বিবেচিত হবে। আবেদনপত্রে ওভার রাইটিং ব্যবহার করা যাবে না।  ১০।পরীক্ষা বাজশাহী ও চট্টগ্রাম কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published.