খেলোয়ার

সাকিবের পাশে দুই হাজার পরিবার 2022

করোনাভাইরাস মহামারী মোকাবেলায় হিমশিম খাচ্ছে গোটা বিশ্ব। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের মানুষও গৃহবন্দি জীবনযাপন করছে। ফলে নিম্ন আয়ের ও সুবিধাবঞ্চিত মানুষ চরম বিপাকে পড়েছেন। জাতীয় দলের ক্রিকেটারদের মতো এবার তাদের সাহায্যে এগিয়ে এসেছেন নিষিদ্ধ সাকিব আল হাসান।

‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নামে একটি নতুন সংগঠন গঠন করে এই সহায়তা দিচ্ছেন বাঁহাতি অলরাউন্ডার। এই স্ব-নির্মিত ফাউন্ডেশন দিয়ে দেশ-বিদেশ থেকে অনুদান সংগ্রহ করুন। ‘মিশন সেভ বাংলাদেশ’ নামের একটি উদ্যোগের মাধ্যমে এ টাকা দেওয়া হচ্ছে। ইতোমধ্যে তারা দুই হাজার সুবিধাবঞ্চিত পরিবারকে সহায়তা করেছে। সাকিব নিজেই সবাইকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন। শনিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাস দিয়ে তিনি এ ঘোষণা দেন।সাকিবের পাশে দুই হাজার পরিবার

ফের বাবা হচ্ছেন বাংলাদেশের অল-রাউন্ডার শাকিব আল হাসান (Shakib Al Hasan)। বেশ কিছুদিন ধরেই বাংলাদেশে গুঞ্জন চলছিল তৃতীয়বারের জন্য বাবা হতে চলেছেন শাকিব। নতুন বছরের প্রথম দিন নিজেই সেই গুঞ্জনে মান্যতা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক।

বিয়ে হয় ২০১২ সালে মার্কিন মুলুকে। ২০১৫ সালের ৮ নভেম্বর শাকিব-শিশিরের প্রথম সন্তানের জন্ম হয়। মেয়ের নাম রাখেন আলায়না হাসান ওব্রি। করোনা ভাইরাসের (CoronaVirus) আতঙ্কের মধ্যেই গত বছরের ২৫ এপ্রিল মার্কিন যুক্তরাষ্ট্রে দ্বিতীয় কন্যাসন্তানের বাবা হন শাকিব। মেয়ের নাম রাখেন ইরাম হাসান।

এবার তৃতীয়বার বাবা হচ্ছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। গতকাল নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে শাকিব স্ত্রী শিশিরের বেবি বাম্পের একটি ছবি পোস্ট করেন। এবং সেই সঙ্গে লেখেন, “নতুন বছর, নতুন শুরু, নতুন যোগ। সবাইকে হ্যাপি নিউ ইয়ার।” বাংলাদেশের প্রাক্তন অধিনায়কের সেই পোস্ট ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published.