পরিবহনযাত্রীসেবা

সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী

সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী

এই পর্যায়ে আমরা সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী সম্পর্কে  আলোচনা করব। সম্মানিত পাঠকবৃন্দ আপনাদের একটি কথা বলে রাখা ভালো সান্তাহার টু লালমনিরহাট কিংবা লালমনিরহাট টু সান্তাহার উদ্দেশ্যে যে ট্রেনগুলো যাতায়াত করে থাকে সেগুলো আছে মেইল এক্সপ্রেস এবং আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন। মেইল এক্সপ্রেস ট্রেন এবং আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের অনেক পার্থক্য রয়েছে। আমাদের জানা তথ্য মতে আধুনগর এক্সপ্রেস ট্রেনটি খুবই দ্রুত গতির একটি ট্রেন।

 

সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী

সান্তাহার টু লালমনিরহাটে দ্রুত হচ্ছে প্রায় 170 কিলোমিটার। আর এই রুটে  যেসব ট্রেন চলাচল করে  তা হল লালমনি এক্সপ্রেস, পদ্মরাগ এক্সপ্রেস এবং বগুড়া এক্সপ্রেস ট্রেন। আরে সব ট্রেনের সময়সূচী এবং সাপ্তাহিক বন্ধের দিন  নিম্নের টেবিলে সাজানো রয়েছে। সেখান থেকে আপনাদের দেখে নিয়ে যাতায়াত করতে পারবেন ধন্যবাদ।

সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী

লালমনি এক্সপ্রেস শুক্রবার Santahar 04:35 লালমনিরহাট 08:20
বগুড়া এক্সপ্রেস না Santahar 16:00 লালমনিরহাট 22:00
পদ্মরাগ এক্সপ্রেস না Santahar 06:30 লালমনিরহাট 12:25

সান্তাহার টু লালমনিরহাটের ভাড়ার তালিকা

এই পর্যায়ে আমরা সান্তাহার টু লালমনিরহাটের ভাড়ার তালিকা নিয়ে আলোচনা করব। আপনারা অনেকেই ট্রেনের ভাড়ার তালিকা নিয়ে অনেক বিভ্রান্তির শিকার হয়ে থাকেন। আপনারা মনে মনে ভাবেন যে, ট্রেনের টিকিটের মূল্য কত হতে পারে আর আপনাদের জানানোর জন্যই আজকের এই আর্টিকেলটি লেখা হয়েছে। বিভিন্ন আসনের জন্য আপনাকে বিভিন্ন রকমের টাকা গুনতে হবে, তাহলে চলুন দেখে নেওয়া যাক আসনপ্রতি ট্রেনের টিকিটের মূল্য।

সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী

আসনের নাম সমূহ আসনপ্রতি টিকিটের মূল্য
এসি বার্থ 565 টাকা
এসি সিট 375 টাকা
স্নিগ্ধা 315 টাকা
প্রথম বার্থ 375 টাকা
প্রথম সিট 250 টাকা
শোভন চেয়ার 190 টাকা
শোভন 160 টাকা

সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী

আরো জানুন

সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী

কুড়িগ্রাম এক্সপ্রেস

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি হচ্ছে বাংলাদেশ রেলওয়ের কতৃপক্ষের একটি অন্ত নগর ট্রেন। আপনারা হয়তো জেনে থাকবেন যে, আন্তঃনগর ট্রেনগুলো খুবই দ্রুত গতির এবং লাক্সারিয়াস হয়ে থাকে। আর ট্রেনটি কুড়িগ্রাম হতে বাংলাদেশের রাজধানী ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত যাত্রীদের নিয়মিত পরিষেবা দিয়ে থাকে। আর ট্রেনটি রংপুর থেকে পার্বতীপুর এবং পার্বতীপুর থেকে  রংপুরের যাত্রীদের সংযুক্ত করেছে।

তাই আপনারা যারা রংপুর থেকে পার্বতীপুর কিংবা পার্বতীপুর থেকে রংপুর বিশেষ কাজে যেতে চাচ্ছেন তাহলে আপনারা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি ভ্রমণ করতে পারেন। কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের  ট্রেন নং হচ্ছে 797 বাই 798। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ 2020 সালের 16 অক্টোবর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন। আর তখন থেকেই এই পর্যন্ত কুড়িগ্রাম থেকে রাজধানী ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত যাত্রীদের নিয়মিত পরিষেবা দিয়ে যাচ্ছে নিরলসভাবে।

সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি আছে বাংলাদেশের রেলওয়ে কর্তৃপক্ষের একটি অন্ত নগর ট্রেন। আর এই ট্রেনটি উত্তরবঙ্গের মানুষদের কাছে একটি জনপ্রিয় ট্রেন। শুরুর দিকে এই ট্রেনটি সান্তাহার থেকে দিনাজপুরের উদ্দেশ্যে যাত্রীদের নিয়মিত পরিষেবা দিয়ে থাকতো। আর বর্তমানে রংপুর সান্তাহার দিনাজপুর-পার্বতীপুর যাত্রীদের সংযুক্ত করেছে। আন্তঃনগর ট্রেনগুলো  গুণ হচ্ছে যে এরা খুবই দ্রুতগামী এবং লাক্সারিয়াস হয়ে থাকে। আর দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের ট্রেন নং হচ্ছে  767 বাই 768। ১৯৮৬ খ্রিস্টাব্দের 16 মার্চ এই ট্রেনের উদ্বোধন করেন।

সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী

পার্বতীপুর টু রংপুর ট্রেনের সময়সূচী

সুপ্রিয় পাঠকবৃন্দ এ পর্যায়ে আমরা পার্বতীপুর টু রংপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরার চেষ্টা করব। সময়সূচী সম্পর্কে সঠিক জ্ঞান না থাকলে অনেকেই অনেক রকম হয়রানির শিকার হয়ে থাকে। সঠিক সময়ের অভাবে ট্রেন মিস করে থাকে কিংবা অহেতুক সময় রেল স্টেশনে কাটাতে  হয়। আর আপনাদের চিন্তার অবসান ঘটানোর জন্য আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের জানিয়ে দেওয়ার চেষ্টা করব পার্বতীপুর টু রংপুর ট্রেনের সময়সূচী।

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন ঘোষণা করা হয়েছে রবিবার। আর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটির দিন ঘোষণা করা হয়েছে বুধবার।  নিম্নে আরও বিস্তারিত

ট্রেনের নাম সমূহ সাপ্তাহিক বন্ধের দিন ট্রেন ছাড়ার সময় ট্রেন পৌঁছার সময়
দোলনচাঁপা এক্সপ্রেস   রবিবার   ০৭ঃ ২৫ 08:31 AM
কুড়িগ্রাম এক্সপ্রেস বুধবার   ০৪:১০ ০৫:০০

রংপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী

ট্রেনের নাম সমূহ সাপ্তাহিক বন্ধের দিন ট্রেন ছাড়ার সময় ট্রেন পৌঁছার সময়
দোলনচাঁপা এক্সপ্রেস   রবিবার   ১৭ঃ ২৯ ১৮ঃ৪৫

শেষ কথা

সম্মানিত ভিউয়াস, আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার আর্টিকেলটি পড়ার জন্য। আর হ্যাঁ, আমার আর্টিকেলটি পরে যদি আপনি একটু উপকৃত হন, তাহলে আমি নিজেকে ধন্য মনে করব। আমি প্রতিনিয়তঃ চেষ্টা করি নতুন নতুন বিষয় আর্টিকেল লেখার। তাই আপনারা যারা আপডেট কোনো বিষয় সম্পর্কে জানতে চান তারা প্রতিনিয়ত আমার সাইটকে ভিজিট করতে পারেন। আপনার যদি কোন বিষয় সম্পর্কে জানার আগ্রহ থাকে। তাহলে আপনারা কমেন্ট বক্সে কমেন্টের মাধ্যমে বলতে পারেন। আমি যথাসাধ্য চেষ্টা করব ইনশাআল্লাহ আপনার বিষয়  নিয়ে আর্টিকেল লেখার । এই আশা ব্যক্ত করে আবারো সালাম দিয়ে শেষ করছি আসসালামু আলাইকুম রহমতুল্লাহ বারাকা তুহ।

🌿🌿Razuaman.com 🌿🌿

 

মাথা ব্যাথা দূর ৫ মিনিটে

PG Hospital Dhaka Doctors List

ঢাকার পিজি হাসপাতালের চিকিৎসকদের তালিকা

ঢাকা চর্মরোগ ডাক্তার তালিকা, ঠিকানা ও যোগাযোগ নাম্বার

ঢাকা চর্মরোগ ডাক্তার তালিকা, ঠিকানা ও যোগাযোগ নাম্বার

সার্জারী বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা-ঢাকা

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
x