যাত্রীসেবা

সীমান্ত এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

সীমান্ত এক্সপ্রেস (ট্রেন নং ৭৪৭/৭৪৮) বাংলাদেশ রেলওয়ে পরিচালিত আন্তঃনগর ট্রেনত। ট্রেনটি খুলনা থেকে চিলাহাটি এর মাঝে যাতায়ত করে। সীমান্ত এক্সপ্রেস ট্রেনের মধ্যে আসন সংখ্যা ৮৬৫টি (রাত্রিকালীন), এ ছাড়াও ২৩টি শোওয়ার আসন (বার্থ) ও ৮০টি চেয়ার রয়েছে।

সীমান্ত এক্সপ্রেস যেটি সম্পর্কে যারা অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটিতে এসেছেন। তাদের সবাইকে ধন্যবাদ। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়ে সহযোগিতা করব।

এই পোষ্টের মাধ্যমে আপনি ট্রেনটির যাবতীয় বিষয়ে জানতে পারবেন। আমরা সকলেই জানি দূরবর্তী পদ ভ্রমণের জন্য সকলেই ট্রেন বেছে নিয়ে থাকেন। এক্ষেত্রে ট্রেনের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। এর উল্লেখযোগ্য কারণ হলো, কম খরচে ভ্রমণ যানজট সমস্যা নেই। এছাড়াও নিরাপদ এবং আনন্দদায়ক ভ্রমণ করা যায় ট্রেনে।

কারণেই আমরা আজকে ট্রেন সম্পর্কে বিস্তারিত জানাবো। সীমান্ত এক্সপ্রেস এটি হচ্ছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত আন্তঃনগর ট্রেনের মধ্যে একটি। এই ট্রেন আমাদের মাঝে দীর্ঘদিন যাবৎ সেবা দিয়ে আসছে। এই ট্রেনটি খুলনা থেকে চিলাহাটি এবং চিলাহাটি থেকে খুলনা যাত্রা করে থাকেন।

আপনি যদি এই পথে ভ্রমণ করার কথা ভাবেন তাহলে বেছে নিতে পারেন এই ট্রেনটি। ট্রেনটির ভ্রমণ দূরত্ব হচ্ছে 486 কিলোমিটার। যা মাইন হিসাব করলে 277 হয়ে থাকে।
আশাকরি ট্রেনটি সম্পর্কে সাধারণ ধারণা গুলো দিতে পেরেছি। নিচে আমরা ট্রেনের সময়সূচী ,ভাড়ার তালিকা, ছুটির দিনসহ বিস্তারিত সকল তথ্য তুলে ধরবো।

সীমান্ত এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

এখান থেকে আপনার ট্রেনটির সময়সূচি সম্পর্কে জানতে পারবেন। ট্রেনটি কখন কোন স্টেশন থেকে ছাড়েন এবং কখন কোন স্টেশনে গিয়ে পৌঁছায়। যারা ভ্রমণ করতে চান তাদের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ বিষয়। অবশ্যই এই সকল বিষয় জেনে ভ্রমণের প্রস্তুতি নেবেন। আপনাদের সুবিধার কথা চিন্তা করে আমরা সময়সূচী টি ছক আকারে দিয়ে রাখছি।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়

খুলনা টু চিলাহাটি সোমবার ২১ঃ১৫ ০৬ঃ২০
চিলাহাটি টু খুলনা সোমবার ১৮ঃ৪৫ ০৪ঃ১০
সীমান্ত এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা
এটি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। মধ্যবিত্ত এই দেশে, অনেকেই ভ্রমণের পূর্বে তার খরচ সম্পর্কে জানতে চান। এক্ষেত্রে আমরা আপনাদের জন্য ট্রেনের ভাড়ার তালিকা সম্পূর্ণ সঠিকভাবে জেনে উপস্থিত হয়েছি। আসন বিভাগ অনুযায়ী ভাড়ার তালিকা সাজিয়েছি। এতে আপনারা সহজেই আপনার প্রয়োজনীয় তথ্য খুঁজে পাবেন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ১৭০ টাকা
স্নিগ্ধা ৯৬৬ টাকা
এসি সিট ৫৬৪ টাকা
এসি বার্থ ৮২৩ টাকা

সীমান্ত এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

প্রিয় ভিউয়ারস, আপনাদের জন্য এখানে আমরা সীমান্ত এক্সপ্রেস ট্রেনটির বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে জানিয়ে দেবো। অনেকেই একে স্টেশন থেকে অনুষ্ঠানে যাওয়ার জন্য এটি বেছে নিয়ে থাকেন। তাদের জন্য এই বিরোধী স্টেশন সময়সূচী খুবই গুরুত্বপূর্ণ। তাই আমরা দীর্ঘদিন রিসার্চ এর ফলে সঠিক সময়সূচী নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পেরেছি। আশা করি এখান থেকে আপনি আপনার প্রয়োজনীয় তথ্য নিয়ে উপকৃত হতে পারবেন।

বিরতি স্টেশন নাম খুলনা থেকে (৭৪৭) চিলাহাটি থেকে (৭৪৮)
যশোর ২২ঃ২০ ০২ঃ৫১
কোট চাঁদপুর ২২ঃ৫৯ ০২ঃ১০
দর্শনা হল্ট ২৩ঃ২৬ ০১ঃ৪৩
চুয়াডাঙ্গা ২৩ঃ৫৩ ০১ঃ২১
পোড়াদহ ০০ঃ৩১ ০০ঃ৪৭
ভেড়ামারা ০০;৫২ ০০ঃ২৬
ঈশ্বরদী ০১ঃ২০ ২৩ঃ৪৫
নাটোর ০১ঃ৫৫ ২৩ঃ০০
সান্তাহার ০২ঃ৫০ ২২ঃ১৫
আক্কেলপুর ০৩ঃ১৫ ২১ঃ৫৩
জয়পুরহাট ০৩ঃ৩১ ২১ঃ৩৫
বিরামপুর ০৪ঃ০৩ ২১ঃ০২
ফুলবাড়ি ০৪ঃ১৭ ২০;৪৮
পার্বতীপুর ০৪ঃ৪৫ ২০ঃ১০
সৈয়দপুর ০৫ঃ১৫ ১৯ঃ৪১
নীলফামারী ০৫ঃ৩৭ ১৯ঃ১৯
ডোমার ০৫ঃ৫৩ ১৯ঃ০২

Leave a Reply

Your email address will not be published.