পরিবহন

সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা-ছুটির দিন

প্রিয় ভিউয়ার্স, আসসালামু আলাইকুম। আজকে আমরা যে ট্রেন সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করব সেটি হচ্ছে সুবর্ণ এক্সপ্রেস। আপনি যদি এই ট্রেন সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে, আমাদের ওয়েবসাইটটিতে এসে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। আপনি কি এই ট্রেনে ভ্রমণের সিদ্ধান্ত নিতে যাচ্ছেন ? অথবা এই ট্রেন সম্পর্কে জানতে চাচ্ছেন। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য।

পোষ্টের মাধ্যমে আমরা সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা এবং ছুটির দিন সম্পর্কে জানতে পারবেন। অর্থাৎ ভ্রমণের জন্য যেগুলো খুবই গুরুত্বপূর্ণ সকল তথ্য রয়েছে এই পোস্টের ভিতরে। সুতরাং এই ট্রেনে ভ্রমণ আগ্রহী ভিজিটর দের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে এই পোস্ট। সুন্দর ভ্রমণের জন্য অবশ্যই পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন।

সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেন চট্টগ্রাম টু ঢাকা ,ঢাকা টু চট্টগ্রাম নিয়মিত যাত্রা করে থাকেন।

সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

যে সকল ব্যক্তি এই ট্রেনটি তে ভ্রমণের সিদ্ধান্ত নিয়েছেন তারা এখান থেকে ট্রেনের সময়সূচী সম্পর্কে জেনে নিবেন। সময়সূচী সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করেছি আপনাদের জন্য। আশাকরি এখান থেকে খুব সহজেই আপনি আপনার প্রয়োজনীয় তথ্য টি সংগ্রহ করতে পারবেন। পূর্বেই জানিয়ে দিয়েছি সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম টু ঢাকা। ঢাকা টু চট্টগ্রাম চলাচল করে থাকেন। এই যাত্রা কখন কোথা থেকে শুরু করে এবং কখন কোথায় শেষ করেন এই সময় টুকুকে বলা হয় ট্রেনের সময়সূচী। নিচে সময় সূচি টি ছক আকারে দেওয়া হল।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
চট্টগ্রাম টু ঢাকা সোমবার ০৭ঃ০০ ১২ঃ২০
ঢাকা টু চট্টগ্রাম সোমবার ১৬ঃ৩০ ২১ঃ৫০

সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের বিরতিস্থান এবং সময়সূচী

সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের বিরতি স্থান এবং সময়সূচী সম্পর্কে যারা জানতে চান তারা এখান থেকে খুব সহজেই জেনে নিতে পারবেন। অর্থাৎ যাত্রাকালীন সময় কোথায় কত মিনিটের জন্য ব্রেক দিয়ে থাকেন এটি সম্পর্কে জেনে নিতে পারছেন। সুন্দর ভ্রমণের জন্য এটি সম্পর্কে জানা দরকার। এছাড়া আপনি যদি ট্রেনে স্টেশন বিরতি সম্পর্কে না জানেন তাহলে আপনার অলস ভ্রমণ হতে পারে। এ কারণেই আমরা নিচে ছক আকারে স্টেশন বিরতি দিয়ে রাখছি।

স্টেশনের নাম চট্টগ্রাম থেকে (৭০১) ঢাকা থেকে (৭০২)
বিমান বন্দর ১১ঃ৪৫ ১৬ঃ৫৭

ট্রেনের ছুটির দিন

ট্রেন ভ্রমণ গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে এই ছুটির দিন। অনেকেই জানেন না ট্রেনগুলো সপ্তাহিক ছুটি কোন দিন থাকে। প্রায় সকল ট্রেনের এই সপ্তাহিক ছুটি রয়েছে। যদি এই ছুটির দিন সম্পর্কে না জানেন তাহলে বিভ্রান্তি পড়তে পারেন। আমরা সময়সূচী টেবিলে ছুটির দিন তুলে ধরেছি। আপনারা সেখান থেকে দেখে নিতে পারেন অথবা এখানেও জানিয়ে রাখছি এই ট্রেনটি সোমবার বন্ধ রাখেন।

সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

ট্রেনে ভিন্ন ভিন্ন আসন ব্যবস্থার ফলে । যাত্রীদের এটি ভাড়া সম্পর্কে জ্ঞান থাকা জরুরি। এ কারণে অনেকেই ট্রেনের ভাড়া সম্পর্কে জানার জন্য। অনলাইনে অনুসন্ধান করেন। তাই আমরা এই ট্রেনের ভাড়ার তালিকা টি সংগ্রহ করে আপনাদের জন্য ছক বদ্ধ করেছি। যেন আপনারা খুব সহজেই ভাড়ার তালিকা সম্পর্কে জানতে পারেন। নিচে তালিকাটি দেওয়া হল।

স্টেশনের নাম শোভন চেয়ার স্নিগ্ধা
চট্টগ্রাম ৩৫৫ ৬৭৩

আশা করি পোস্টটির মাধ্যমে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে আপনাদের তথ্য দিয়ে সহযোগিতা করতে পেরেছি। এই ট্রেন সম্পর্কে তথ্য দিতে গিয়ে কোথাও কোনো ভুল ভ্রান্তি থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করছি। আপনি চাইলে এই পোষ্টটি সম্পর্কে আপনার মতামত নিচের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন। কমেন্টের মাধ্যমে ধন্যবাদ জানালে এই ধরনের পোস্ট লেখার আগ্রহ কয়েক গুণ বেড়ে যায় । আমাদের ওয়েবসাইটটিতে ট্রেন সংক্রান্ত আরও অনেক প্রশ্ন রয়েছে আপনারা চাইলে সেই সকল পোস্ট করতে পারেন। একটা সময় আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Dear viewers, Assalamu Alaikum. The train we will discuss with you today is the Subarna Express. If you search online to find out about this train, come to our website then you have come to the right place. Are you going to decide to travel on this train? Or want to know about this train. Then this post is for you. Through the post we will be able to know about the schedule of Suvarna Express train, ticket and fare list and holidays. This means that all the information that is very important for travel is contained in this post. So this post is going to be very important for the visitors who are interested in traveling on this train. Be sure to read the entire post carefully for a nice trip.

The Subarna Express train is an intercity train operated by Bangladesh Railway. This train runs regularly from Chittagong to Dhaka, Dhaka to Chittagong.

Golden Express train schedule

People who have decided to travel on this train will find out about the train schedule from here. We have collected detailed information about the schedule for you. Hopefully you can easily collect the information you need from here. I have already informed that the Subarna Express train is from Chittagong to Dhaka. He travels from Dhaka to Chittagong. Tuku is called the train schedule when the journey starts and ends. The schedule below is given in the form of a table.

The name of the station is the time of arrival except on holidays
Chittagong to Dhaka Monday 08:00 12:20
Dhaka to Chittagong Monday 18:30 21:50
Breakthrough and schedule of Subarna Express train

Those who want to know about the stopping place and schedule of Subarna Express train can easily find out from here. In other words, you can find out about the time of the journey and how many minutes you have to take a break. You need JavaScript enabled to view it. Also if you don’t know about station breaks on the train then you may have lazy travel. That’s why we’re putting down the station break in the form of a table.

Station name from Chittagong (601) to Dhaka (602)
Airport 11:45 16:56
Train holidays

One of the important things about train travel is this holiday season. Many people do not know on which days the trains have a weekly holiday. Almost all trains have this weekly holiday. If you do not know about this holiday, then you can read the confusion. We have highlighted the holidays in the schedule table. You can check it out from there or I am also informing you that this train is closed on Monday.

List of Subarna Express train fares

As a result of different seating arrangements on the train. It is important for passengers to have knowledge about fares. That’s why many people want to know about train fares. Search online. So we have compiled a list of train fares for you. So that you can easily know about the rental list. The list is given below.

The name of the station is Shovon Chair Snigdha
Chittagong 355 63

I hope I have been able to cooperate with your information about the Subarna Express train through this post. If there is any mistake while giving information about this train, I apologize. I wish you all good health. If you want, you can leave your opinion about this post by commenting in the comment box below. Thanksgiving is upon us, which means the holiday season is in full swing. There are many more train related questions on our website that you can post if you want. Thank you so much for being with us for a while.

Leave a Reply

Your email address will not be published.