ইসলাম

সুরা হাশরের শেষ তিন আয়াতের বাংলা উচ্চারণ সহ-razuaman.com

আউযুবিল্লাহিমিনাশ শাইতোয়ানির রাজীম । বিসমিল্লাহির রহমানির রহিম সম্মানিত মুসলিম ভাই ও বোনেরা আপনারা সবাই কেমন আছেন । আজকে আমি একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে । পোস্টটি হচ্ছে সূরা হাশর সম্পর্কে সুরা হাশরের তিন আয়াত  সম্পর্কে কতটুকু জানি । আমরা হাশরের শেষ তিনটি আয়াত সম্পর্কে কতটুকু বুঝি । আমরা অনেক সময় শুধু পড়েই যাই কিন্তু বুঝিনা আল্লাহ রাব্বুল আলামিন কোরআন পড়তে বলেছে  অর্থসহ ।  চলুন জেনে নেওয়া যাক ।

সূরা আল-হাশর ‌(আরবি ভাষায়: الحشْر) পবিত্র কুরআন শরীফের ৫৯ নং সূরা।  আজ আমরা সূরা আল-হাশরের শেষ তিন আয়াত অর্থাৎ ২২,২৩ ও ২৪ আয়াতের অর্থসহ বাংলা উচ্চার। সূরা হাশরের শেষ তিন আয়াতের বাংলা উচ্চারণ ও অর্থ পড়ুন, সঙ্গে সূরা হাশরের শেষ তিন আয়াতের বাংলা উচ্চারণ সহ ছবি ডাউনলোড করুন।

সূরা হাশরের শেষ তিন আয়াতের আরবির বাংলা উচ্চারণ ।

৫৯.২২। হুওয়াল্লা-হু ল্লাযী লা য় ইলা-হা ইল্লা হুওয়া ‘আ-লিমুল্ গইবি অশ্শাহা-দাতি হুওর্য়া রহ্মা-র্নু রহীম্ ।

৫৯.২৩। হুওয়াল্লা-হুল্ লাযী লা য় ইলা-হা ইল্লা-হুওয়া আল্ মালিকুল্ কুদ্দূসুস্ সালা-মুল্ মুমিনুল্ মুহাইমিনুল্ ‘আযীযুল্ জ্বাব্বা-রুল্ মুতাকার্ব্বি; সুবহা-নাল্লা-হি ‘আম্মা- ইয়ুশ্রিকূন্।

৫৯.২৪। হুওয়া ল্লা-হুল্ খ-লিকুল্ বা-রিয়ুল্ মুছোয়াওয়্যিরু লাহুল্ আস্মা-য়ুল হুস্না-; ইয়ুসাব্বিহু লাহূ মা-ফিস্ সামা-ওয়া-তি অল্ র্আদ্বি অহুওয়াল্ ‘আযীযুল্ হাকীম্।

সূরা হাশরের শেষ তিন আয়াতের বাংলা অর্থ ।

৫৯.২২ তিনিই আল্লাহ, যিনি ছাড়া কোন ইলাহ নেই; দৃশ্য- অদৃশ্যের জ্ঞাতা; তিনিই পরম করুণাময়, দয়ালু।

৫৯.২৩ তিনিই আল্লাহ; যিনি ছাড়া কোন ইলাহ নেই, তিনিই বাদশাহ, মহাপবিত্র, ত্রুটিমুক্ত, নিরাপত্তাদানকারী, রক্ষক, মহাপরাক্রমশালী, মহাপ্রতাপশালী, অতীব মহিমান্বিত, তারা যা শরীক করে তা হতে পবিত্র মহান।

৫৯.২৪ তিনিই আল্লাহ, স্রষ্টা, উদ্ভাবনকর্তা, আকৃতিদানকারী; তাঁর রয়েছে সুন্দর নামসমূহ; আসমান ও যমীনে যা আছে সবই তার মহিমা ঘোষণা করে। তিনি মহাপরাক্রমশারী, প্রজ্ঞাময়।

সূরা হাশরের শেষ তিন আয়াতের বাংলা উচ্চারণ।

সূরা হাশরের শেষ তিন আয়াতের আরবি বাংলাই উচ্চারণ ও অর্থ পড়লে। যদি এই তিন আয়াত মুখস্থ করতে ইচ্ছুক হন, তাহলে আরবির বাংলা উচ্চারণ ছবি সহ ডাউনলোড করুন।সূরা আল হাশর বাংলা অনুবাদ উচ্চারণ আরো পড়ুন :

Leave a Reply

Your email address will not be published.