স্মার্টফোন

১২ হাজার টাকায় স্যামসাংয়ের ৫০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন – razuaman.com

১২ হাজার টাকায় স্যামসাংয়ের ৫০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন

সম্প্রতি গ্যালাক্সি এ০৩ মডেলের ফোন উন্মোচন করেছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। যা স্মার্টফোনপ্রেমীদের মাঝে ব্যাপক সাড়া ফেলে। এরই ধারাবাহিকতায় গ্যালাক্সি এ০৩ উত্তরসূরি গ্যালাক্সি এ০৪ নিয়ে এলো প্রতিষ্ঠানটি। উন্নত ক্যামেরা ও বড় ব্যাটারির মতো ফিচার রয়েছে স্যামসাংয়ের এন্ট্রি লেভেলের এই ফোনটিতে।

স্যামসাংয়ের ৫০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন

গ্যালাক্সি এ০৪ ফোনের পেছনে রয়েছে ডুয়াল-ক্যামেরা সেটাপ ও এলইডি ফ্ল্যাশ। ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার পাশাপাশি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে ফোনটিতে। সেলফিপ্রেমীদের জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। গুগলের অপারেটিং সিষ্টেম অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই কোর ৪.১ আছে এতে।

ওয়াটার ড্রপ নচ ডিসপ্লের ফোনটিতে থাকছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি প্যানেল। অক্টা-কোর এক্সিনোস ৮৫০ প্রসেসরের ফোনে রয়েছে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে ফোনটির স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগও আছে।

গ্যালাক্সি এ০৪

৫০০০ এমএএইচ ব্যাটারি ফোনটিতে ডুয়াল সিম সাপোর্ট, ফোরজি, ব্লুটুথ ৫, ইউএসবি-সি এর মত প্রয়োজনীয় সব ফিচার আছে।

ফোনটির কিনতে গুনতে হবে ১২৯ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ হাজার টাকা।

একনজরে গ্যালাক্সি এ০৪ এর স্পেসিফিকেশন

ডিসপ্লে: ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে
প্রসেসর: অক্টা-কোর এক্সিনোস ৮৫০ প্রসেসর
র‍্যাম: ৪ জিবি
স্টোরেজ: ১২৮ জিবি

ব্যাক ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল
ফ্রন্ট ক্যামেরা: ৫ মেগাপিক্সেল
দাম: ১২ হাজার টাকা

আপনি আরো পড়তে পারেন

Samsung-এর সস্তার স্মার্টফোন Galaxy F13 লঞ্চ আজ, দাম কেমন?

Samsung Galaxy F13: ফোনটিতে রয়েছে ৪ জিবি RAM এবং ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ। স্টোরেজটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। ৫০ মেগাপিক্সেল প্রাইমারি, ৫ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে।

Samsung Galaxy F13 আজ (২২ জুন ২০২২) ভারতে লঞ্চ হল। ফোনটি দুপুর ১২টায় আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করা হল। কোম্পানি দীর্ঘদিন ধরে ফ্লিপকার্টে Galaxy F13 লঞ্চের বিষয়ে টিজ করছে। যার অর্থ হল ফোনটি শুধুমাত্র Flipkart থেকেই কেনা যাবে। এই Samsung ফোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল ৬০০০ mAh ব্যাটারি এবং এতে ৫০ -মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা রয়েছে। আসুন আমরা আপনাকে Samsung Galaxy F13 এর দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে সব কিছু বলি…

Samsung Galaxy F13 স্পেসিফিকেশন
Samsung Galaxy F13 স্মার্টফোনটিতে ১০৮০ x ২৪০৮ পিক্সেল রেজোলিউশন সহ একটি ৬.৬-ইঞ্চি FullHD+ ডিসপ্লে রয়েছে। স্ক্রিনের রিফ্রেশ রেট হল 60 Hz। স্ক্রিনে ওয়াটারড্রপ স্টাইলের নচ দেওয়া হয়েছে। এই Samsung স্মার্টফোনটিতে Exynos 850 চিপসেট দেওয়া হয়েছে। ফোনটিতে রয়েছে ৪ জিবি RAM এবং ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ। স্টোরেজটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। এর বাইরে কোম্পানি রাম প্লাস নামে একটি ফিচার দিয়েছে, যেটি সম্পর্কে কোম্পানি বলেছে যে ফোনটিতে ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল RAM-এর অপশন পাওয়া যাবে।

Samsung Galaxy F14-এ অটো ডেটা সুইচিং ফিচার দেওয়া হয়েছে, যার সাহায্যে প্রাইমারি সিমে কোনও নেটওয়ার্ক না থাকলে ফোনটি স্বয়ংক্রিয়ভাবে ফোনটিকে দ্বিতীয় সিম কার্ডের ডেটাতে স্যুইচ করবে। Samsung এর এই বাজেট ফোনটি Android 12 ভিত্তিক One UI 4.1 এর সঙ্গে আসে। স্যামসাং বলছে যে ফোনটি দুই বছরের জন্য বড় ওএস আপডেট পাবে।

Samsung Galaxy F13 কে পাওয়ার জন্য, একটি ৬০০০ mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যা 15W দ্রুত চার্জিং সমর্থন করে। এই ফোনের সঙ্গে বক্সে একটি চার্জারও দিয়েছে স্যামসাং। ফটোগ্রাফির জন্য, Galaxy F13 এ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যায়। হ্যান্ডসেটটিতে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি, ৫ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ফোনটিতে একটি ৮-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। নিরাপত্তার কথা বললে, এই স্যামসাং ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। ফোনটিতে হেডফোন জ্যাকও রয়েছে।

 আরও পরেন

Leave a Reply

Your email address will not be published.