ভারত নিউজ

প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চায় আসাম থেকে মুক্তিযোদ্ধা মাতঙ্গিনী India News (ভারত নিউজ

মোদী ইতিহাসের স্বল্প জ্ঞানের অধিকারী এবং পশ্চিমবঙ্গের মুক্তিযোদ্ধা মাতঙ্গিনী হাজরা অসমের বাসিন্দা বলে ভুলভাবে বলার জন্য তাঁর কাছে ক্ষমা প্রার্থনা করেছেন।
বিজেপি বলেছে যে প্রধানমন্ত্রীর স্বাধীনতা দিবসের ভাষণের সময় করা ভুল নিয়ে তৃণমূল অহেতুক বিতর্ক তৈরি করছে এবং দাবি করেছে যে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অতীতে তাঁর বক্তৃতায় অনেক ভুল কথাও বলেছিলেন।
পশ্চিমবঙ্গ টিএমসির সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেছেন, প্রধানমন্ত্রীর ইতিহাসের জ্ঞান খুবই কম এবং তিনি কেবল একটি নাটকীয় রীতিতে একটি লিখিত লেখা পড়েছেন।


টিএমসি মুখপাত্র টুইট করেছেন, “@BJP4India মাতঙ্গিনী হাজরা আসাম থেকে? আপনি কি পাগল? আপনি ইতিহাস জানেন না। আপনার কোন অনুভূতি নেই। আপনি শুধু একটি লিখিত বক্তৃতা (অন্যদের দ্বারাও) নাটকের সাথে পড়েছেন। “এটি বাংলার অপমান। ।” হাজরা (1869-1942), যিনি বর্তমান পূর্বা মেদিনীপুর জেলার তমলুকের বাসিন্দা ছিলেন, 1942 সালে মহাত্মা গান্ধী কর্তৃক দেশব্যাপী শুরু হওয়া ভারত ছাড়ো আন্দোলনের অংশ হিসেবে একটি মিছিলের নেতৃত্ব দেওয়ার সময় ব্রিটিশ ভারতীয় পুলিশের গুলিতে নিহত হন।


তার মৃত্যু ব্যাপক নিন্দার জন্ম দেয় এবং ব্রিটিশ ialপনিবেশিকদের বিরুদ্ধে ভারতীয়দের সংকল্পকে উস্কে দেয়, স্বাধীনতা সংগ্রামে আরও উৎসাহ দেয়।
হাজরা পশ্চিমবঙ্গ জুড়ে একটি পরিচিত ব্যক্তিত্ব এবং কলকাতার প্রাণকেন্দ্রে ময়দান এলাকায় তার একটি মূর্তি রয়েছে। মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানানোর সময় তাকে স্মরণ করা হয় এবং এই বছর বিধানসভা নির্বাচনের সময় পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় হাই-ভোল্টেজ প্রচারণার সময় টিএমসি এবং বিজেপি তাকে আহ্বান করেছিল।

আপনাকে অবশ্যই ক্ষমা চাইতে হবে। আশা করি পূর্ব মেদিনীপুর থেকে আপনার এলওপিও এই ধরনের ভুলের নিন্দা জানাবে,” মি Mr ঘোষ বক্তৃতার একটি কথিত ক্লিপিং সংযুক্ত করার সময় যোগ করেন। তৃণমূল কংগ্রেস নেতা পশ্চিমবঙ্গ বিধানসভায় বিরোধীদলীয় নেতা এবং নন্দীগ্রামের বিজেপি বিধায়ক সুভেন্দু অধিকারীর কাছ থেকে জবাব চেয়েছিলেন, যিনি প্রায়ই মেদিনীপুরের অবদান উল্লেখ করেছিলেন, যেখান থেকে মাতঙ্গিনী হাজরা সম্বোধন করেছিলেন, স্বাধীনতা সংগ্রামে আমাদের গৌরবময় ইতিহাসের জন্য এইরকম ক্ষুদ্র বিবেচনায়, আপনি আবারও

#বাংলার সকলকে অপমান করেছেন। @বিজেপি 4 ইন্ডিয়া কি আমাদের ইতিহাস মুছে ফেলার জন্য প্রতিশ্রুতিবদ্ধ? তারা যেভাবে খুশি তা উপহাস করছে? বিতর্কের প্রতিক্রিয়া জানিয়ে সুভেন্দু অধিকারী টুইট করেছেন “টিএমসি কাউকে ইতিহাস বা ভূগোল শেখানোর কেউ নয়”। এই বিষয়ে কথা বলতে গিয়ে রাজ্য বিজেপি প্রধান দিলীপ ঘোষ বলেন, “প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এটি একটি ছোট ভুল ছিল এবং টিএমসি ইচ্ছাকৃতভাবে এটি তুলে ধরছে যখন তার বক্তব্যের অন্যান্য অংশগুলি উপেক্ষা করার চেষ্টা করা হয়েছিল যেখানে তিনি কেন্দ্রের দ্বারা শুরু করা অনেক প্রকল্পের কথা বলেছিলেন।

” বিজেপির রাজ্য সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, “এটা ছিল জিহ্বার স্লিপ। মুখ্যমন্ত্রী আমাদের মুক্তিযোদ্ধাদের এবং ইতিহাসের উপর যে ধারাবাহিক গ্যাফস করেছেন তার কি হবে? সে কি কখনো সেই ভুলের জন্য ক্ষমা চেয়েছিল?” প্রবীণ কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য বলেন, “বাংলার ইতিহাস এবং স্বাধীনতা সংগ্রামে এর অবদান সম্পর্কে প্রধানমন্ত্রীর অজ্ঞতা দেখিয়ে এটি একটি গুরুতর ভুল ছিল।”

রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বোস বলেন, “আরএসএস শিক্ষার সাথে বড় হওয়া কেউ যদি নিজে নিজে পড়তে বা জানতে না চায় এবং এমনকি পরীক্ষা না করেই তার অফিস দ্বারা প্রস্তুত করা পাঠ্যের উপর নির্ভর করে তবে এই ধরনের ঘটনা ঘটে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *