সংবাদ

বিএনপির সমাবেশ: খুলনায় এখন ‘জনতার সাগর’

আজ সকালে (২২ অক্টোবর, ২০২২) খুলনার শিববাড়ি মোড় অতিক্রম করার সময় কেউ স্লোগান শুনতে পাচ্ছেন যখন ছোট দলে মানুষ মিছিল করে এবং স্লোগান দিচ্ছেন সমাবেশস্থলের দিকে। এরই মধ্যে গতকাল সন্ধ্যায় সমাবেশস্থলে অনেকেই পৌঁছেছেন।

খুলনা রেলওয়ে স্টেশন, স্টেশন রোড, কেডি ঘোষ রোড, পিকচার প্যালেস মোড়, ডাক বাংলা, ফেরিঘাট মোড়ে মানুষ ভিড় করছে। বেলা ১২টার আগেই বিএনপির জনসভাস্থলের আশপাশের এলাকাগুলো বিএনপি সমর্থক নেতাকর্মীদের দিয়ে পূর্ণ হয়ে যায়।

অনুষ্ঠানস্থলকে ঘিরে মানুষের ভিড়। কেউ বিশ্রাম নিচ্ছেন, কেউ স্লোগান দিচ্ছেন, আবার অনেককে প্রতিবাদী গান গাইতে শোনা যাচ্ছে।

সমাবেশের আগের রাতেই অধিকাংশ নেতাকর্মী ট্রেন ও ট্রলারে করে সভাস্থলে পৌঁছান। অনেকেই ব্যক্তিগত গাড়ি নিয়ে এসেছেন। রাতে অনেক নেতাকর্মী সমাবেশস্থলের রাস্তা ও ফুটপাতে প্লাস্টিকের বস্তা ও খবরের কাগজে ঘুমিয়েছেন।

সকালে সেখানে অনেককে ঘুমাতেও দেখা গেছে। সকালের নাস্তার আয়োজন করেন দলের একাধিক নেতা। ছোট পিকআপে খাবার ও পানীয় সরবরাহ করা হচ্ছে।

সমাবেশকে সামনে রেখে খুলনা শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ছবিটি শিববাড়ি মোড় থেকে তোলা। ছবি: হাবিবুর রহমান
বাস চলাচল বন্ধ থাকায় গতকাল সন্ধ্যায় চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থেকে ট্রেনে আসেন মিরাজুল শেখ নামে এক বিএনপি সমর্থক। স্থানীয় নেতাকর্মীদের নিয়ে ফেরিঘাট মোড়ে একটি ব্যাংকের নিচে রাত কাটান তিনি।

তিনি বলেন, “খুলনায় আসার সময় একটু উদ্বিগ্ন ছিলাম। কিন্তু গন্তব্যে পৌঁছানোর পর আর নয়। মহাসড়ক এখন আমাদের।”

তিনি বলেন, “পুরো রাত কীভাবে কেটেছে আমরা জানি না! রাতে আমাদের নেতারা আমাদের সাথে ছিলেন। তারা আমাদের সাহস দেন,” তিনি বলেছিলেন।

বিএনপির সমাবেশে আজ খুলনায় উত্তেজনা

আরও পড়ুন
খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেন, সকালের মানুষ পাতলা করে রাখার জায়গা নেই।

“খুলনা নগরীর ডাকবাংলা মোড়, ফেরিঘাট মোড়, খুলনা রেলস্টেশনের আশপাশে ইতিমধ্যে সহস্রাধিক মানুষ অবস্থান নিয়েছে। রাতে নেতাকর্মীরা বিভিন্ন দলে বিভক্ত হয়ে সমাবেশস্থলে অবস্থান করছেন। তারা সেখানে অবস্থান করবেন। প্রোগ্রাম শেষ না হওয়া পর্যন্ত,” তিনি বলেন।

তিনি আরো বলেন, খুলনা জনসমুদ্রে পরিণত হয়েছে।

জনসভাকে কেন্দ্র করে পুলিশ প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে

আরো পড়ুন :

 

শেষ কথা

সম্মানিত ভিউয়াস, আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার আর্টিকেলটি পড়ার জন্য। আর হ্যাঁ, আমার আর্টিকেলটি পরে যদি আপনি একটু উপকৃত হন, তাহলে আমি নিজেকে ধন্য মনে করব। আমি প্রতিনিয়তঃ চেষ্টা করি নতুন নতুন বিষয় আর্টিকেল লেখার। তাই আপনারা যারা আপডেট কোনো বিষয় সম্পর্কে জানতে চান তারা প্রতিনিয়ত আমার সাইটকে ভিজিট করতে পারেন। আপনার যদি কোন বিষয় সম্পর্কে জানার আগ্রহ থাকে। তাহলে আপনারা কমেন্ট বক্সে কমেন্টের মাধ্যমে বলতে পারেন। আমি যথাসাধ্য চেষ্টা করব ইনশাআল্লাহ আপনার বিষয়  নিয়ে আর্টিকেল লেখার । এই আশা ব্যক্ত করে আবারো সালাম দিয়ে শেষ করছি আসসালামু আলাইকুম রহমতুল্লাহ বারাকা তুহ।

🌿🌿Razuaman.com 🌿🌿

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *