স্মার্টফোন

মোবাইল দিয়ে খুব সহজে ইনকাম করার উপায় razuaman

আসসালামুয়ালাইকুম সম্মানিত ভিউয়ার্স আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভালো আছি আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি পশ্চিম আছে আমরা যারা স্মার্ট মোবাইল ফোন ব্যবহার করি তাদের উদ্দেশ্যে আজকের এই ফোনটি হচ্ছে আমরা খুব সহজে মোবাইল দিয়ে কিভাবে ইনকাম করবো সেই বিষয়ে আজকে আমাদের পোস্টটি আপনারা আমাদের পোস্টে দেখলে বুঝতে পারবেন সহজে কিভাবে মোবাইল দিয়ে ইনকাম করা যায় নিচে বিস্তারিত পড়ুন

আজকে আমরা যে সব বিষয়ে জানতে পারবঃ-

ব্লগিং করে, ইউটিউবে ভিডিও তৈরি করে, ইন্সটাগ্রাম করে, অনলাইন টিউশন করে, ফটোগ্রাফিক করে, ফ্রিল্যান্সিং করে, ফেসবুক ই-কমার্স করে, ড্রাইভিং করে, ডেলিভারি সার্ভিসের মাধ্যমে, অ্যাপসের মাধ্যমে, রিসেলিং ব্যাবসা করে,

মোবাইল দিয়ে ইনকাম করার পদ্ধতি কি?

আপনার যদি একটি স্মার্টফোন থাকে তাহলে আপনি আপনার স্মার্ট ফোনটি ব্যবহার করে ভিডিও তৈরি করতে পারেন এবং সেই ভিডিও গুলো ইউটিউবে আপলোড করতে পারেন। আপনি যদি ইউটিউবে ভালো মানের ভিডিও আপলোড করতে পারেন তাহলে অল্প দিনে আপনি ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

তো বন্ধুরা আপনার হাতে থাকা স্মার্ট ফোনটিতে যদি ইন্টারনেট সংযোগ থাকে। তাহলে আর অপেক্ষা কেন?এখনই নেমে পড়তে পারেন আপনার হাতে থাকা স্মার্ট ফোনটি নিয়ে। আর ইনকাম করুন হাজার হাজার টাকা। তো আপনারা কোন কোন পদ্ধতি অবলম্বন করলে টাকা ইনকাম করতে পারবেন। সে বিষয়ে এখন বলার চেষ্টা করবো। তো বন্ধরা চলুন শুরু করা যাকঃ-

  • ব্লগিং করে
  • ইউটিউবে ভিডিও তৈরি করে
  • ইন্সটাগ্রাম করে
  • অনলাইন টিউশন করে
  • ফটোগ্রাফিক করে
  • ফ্রিল্যান্সিং করে
  • ফেসবুক ই-কমার্স করে
  • অ্যাপসের মাধ্যমে
  • ড্রাইভিং করে

Blogging কি?

ব্লগ হল এক ধরনের অনলাইন ব্যক্তিগত দিনলিপি বা ব্যক্তিকেন্দ্রিক পত্রিকা। ব্লগ শব্দটি ওয়েবব্লগের সংক্ষিপ্ত রূপ। যিনি ব্লগে পোস্ট করেন তাকে ব্লগার বলা হয়। ব্লগাররা প্রতিনিয়ত তাদের ওয়েবসাইটে কনটেন্ট যুক্ত করেন আর ব্যবহারকারীরা সেখানে তাদের মন্তব্য করতে পারেন।

সাধরণত ব্লগিং এর ক্ষেত্রে অনেকে মনেকরেন যে, একটি ব্লগ তৈরি করা অনেক জঠিল কাজ। কিন্তু আপনি ইচ্ছে করলে খুব সহজে মাত্র ৫ মিনিটে একটি নিজের ব্লগ তৈরি করে নিতে পারেন। অনলাইনে নিজের একটি ব্লগ থাকার মধ্যে অনেক আনন্দও রয়েছে।

YouTube কি?

YouTube এমন একটি online video portal যেটা আমার এবং আপনার মতো সাধারণ লোকেদের কারণেই এতটা সফল হয়ে দাঁড়িয়েছে। এখানে, বিশ্বজুড়ে আমার এবং আপনার মতো সাধারণ লোকেরাই ভিডিও তৈরি করে আপলোড করছেন।
প্রতিদিন গড়ে ৫ বিলিয়ন ভিডিও YouTube এ ভিউ হয় এবং প্রতিদিন প্রায় ৩০ মিলয়ন লোক ভিডিও দেখে থাকেন। তাছাড়াও প্রতিদিন লক্ষ লক্ষ নতুন ভিডিও ইউটিউবে আপলোড হয়ে থাকে। আপনি জেনে আরো অবাক হবেন প্রতি এক মিনিটে YouTube গড়ে ৩০০ মিনিট ভিডিও আপলোড হয়ে থাকে।

ইনস্টাগ্রাম কি?

ইনস্টাগ্রাম একটি ফটো এবং ভিডিও শেয়ারিং অ্যাপ্লিকেশন, যা অ্যাপল আইওএস, অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ ফোনের জন্য উপলভ্য।
সহজ কথায় বলতে গেলে, ইনস্টাগ্রাম একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, যেখানে আপনি নিজের ফটো এবং ভিডিও গুলি শেয়ার করতে পারেন। অনলাইন ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম গুলিতে ইনস্টাগ্রাম বলা হয় ।

ফ্রিল্যান্সিং কি?

ফ্রিল্যান্সিং (Freelancing) মূলত এমন একটি পেশা যেখানে আপনি ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন ধরনের কাজ করে অর্থ উপার্জন করতে পারবেন। এটি সাধারন চাকরির মতোই, কিন্তু ভিন্নতা হলো এখানে আপনি আপনার স্বাধীন মতো কাজ করতে পারবেন।সাধারন চাকরি থেকে এখানে আরেকটি বিষয়-এর ভিন্নতা আছে।

সেটি হলো কাজের স্থান। ফ্রিল্যান্সিং (Freelancing) এর নির্দিষ্ট কোনো অফিস নেই। মূলত আপনার বাড়িই হচ্ছে আপনার অফিস।এখানে বসেই আপনি বিভিন্ন দেশের বায়ারদের সাথে কাজ করতে পারবেন। ফ্রিল্যান্সিং (Freelancing) এর ক্ষেত্রে খুব সহজেই সরকারি বেসরকারি অনেক চাকরির থেকে বেশি বেতনে কাজ করতে পারবেন আপনার যদি যথেষ্ট পরিমাণে দক্ষতা থাকে।

অ্যাপসের মাধ্যমে ইনকাম

আপনারা হয়তোবা নিশ্চয়ই ভাবছেন কিভাবে অ্যাপসের মাধ্যমে ইনকাম করা যায়। তাহলে আপনাকে বলি পকেট মানি একটি অ্যাপস।যেখানে আপনারা গেম,সার্ভে কমপ্লি করে টাকা ইনকাম করতে পারবেন।

ড্রাইভিং করে মোবাইল দিয়ে টাকা ইনকাম

রিসেন্টলি রাইড শেয়ারিং সার্ভিসগুলো যোগাযোগ ব্যাবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আপনার যদি রাইড শেয়ারিং করার মতো একটি যানবাহন ও স্মার্ট ফোন থাকে তাহলে এখনই ইনকাম শুরু করে দিন।

আরো পরুনঃ-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *