সংবাদ

রংপুর বিভাগীয় বিএনপি’র গণ সমাবেশ | 29 October, 2022

রংপুর বিভাগীয় বিএনপি’র গণ সমাবেশ | 29 October, 2022

 

 

রংপুর বিভাগীয় বিএনপি’র গণ সমাবেশ | 29 October, 2022

রংপুরে বিএনপির গণসমাবেশ আগামীকাল শনিবার। খুলনার মতো এই জেলাতেও একদিন আগে শুক্রবার সকাল থেকে মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধের দাবি ও রংপুর-কুড়িগ্রাম সড়কে প্রশাসনিক হয়রানির প্রতিবাদে রংপুরে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে মোটর মালিক সমিতি।
শুক্রবার ভোর ছয়টা থেকে শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যা ছয়টা পর্যন্ত বাস, মিনিবাস, মাইক্রোবাস ও ট্রাক চলাচল বন্ধের ঘোষণা দেয়া হয়েছে।
হঠাৎ ডাকা এই ধর্মঘটে বিপাকে পড়েছেন যাত্রীরা। রংপুর নগরীর কামারপাড়ার ঢাকা কোচ স্ট্যান্ডে গিয়ে দেখা যায়, বাসের টিকিট কাউন্টারগুলো বন্ধ। স্ট্যান্ডে সব ঢাকাগামী বাস সারি সারি দাঁড়িয়ে আছে। ঢাকা থেকে ছেড়ে আসা দু-একটি বাস সকালে রংপুরে পৌঁছালেও রংপুর থেকে কোনো বাস ছাড়েনি। দূরপাল্লার বাস চলাচল বন্ধের পাশাপাশি আন্তঃজেলা পরিবহনের বাসও বন্ধ রয়েছে। রংপুর থেকে কোনো বাস ছাড়ছে না। অন্য জেলা থেকে বাস আসছেও না।

রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালেও একই দৃশ্য। সকাল থেকে কোনও বাস টার্মিনাল ছেড়ে যায়। শতাধিক রুটের সব বাস বন্ধ রয়েছে।

ধর্মঘটের কারণে রংপুর থেকে সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এমনকি অন্য জেলা থেকেও রংপুর রুটে বাস চলছে না। ধর্মঘটের আওতায় রয়েছে ট্রাক ও মাইক্রোবাসও। পরিবহন বন্ধ থাকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। বিকল্প পন্থায় গন্তব্যে যাচ্ছেন তারা। এতে গুণতে হচ্ছে বাড়তি খরচও। মালামাল পরিবহন নিয়ে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা।

একজন বাসচালক বলেন, ‘বিএনপি মহাসমাবেশ ডেকেছে, সরকারি দলও পাল্টা কর্মসূচি দিতে পারে। ফলে বড় ধরনের সহিংসতার আশঙ্কা করছে বাস মালিকরা। সে কারণে বাস বন্ধ রয়েছে।’

২৯ অক্টোবর রংপুরে বিএনপির গণসমাবেশকে ঘিরেই মোটর মালিক সমিতি এই ধর্মঘটের ডাক দিয়েছে বলে দাবি করেছেন দলটির নেতারা।

এর আগে খুলনাতেও বিএনপির সমাবেশের একদিন আগে পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়।

বিএনপির সমাবেশের আগের দিন থেকে ধর্মঘট ডাকার বিষয়ে রংপুর জেলা মোটর মালিক সমিতির সভাপতি মোজাম্মেল হক বলেন, ‘আমাদের ধর্মঘট নিয়ে বিএনপির মহাসমাবেশের সঙ্গে কোনও সম্পর্ক নেই। বুধবার রাতে সুনির্দিষ্ট দাবির ভিত্তিতে এই ধর্মঘট ডাকা হয়েছে।’

আরো পড়ুন :

 

শেষ কথা

সম্মানিত ভিউয়াস, আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার আর্টিকেলটি পড়ার জন্য। আর হ্যাঁ, আমার আর্টিকেলটি পরে যদি আপনি একটু উপকৃত হন, তাহলে আমি নিজেকে ধন্য মনে করব। আমি প্রতিনিয়তঃ চেষ্টা করি নতুন নতুন বিষয় আর্টিকেল লেখার। তাই আপনারা যারা আপডেট কোনো বিষয় সম্পর্কে জানতে চান তারা প্রতিনিয়ত আমার সাইটকে ভিজিট করতে পারেন। আপনার যদি কোন বিষয় সম্পর্কে জানার আগ্রহ থাকে। তাহলে আপনারা কমেন্ট বক্সে কমেন্টের মাধ্যমে বলতে পারেন। আমি যথাসাধ্য চেষ্টা করব ইনশাআল্লাহ আপনার বিষয়  নিয়ে আর্টিকেল লেখার । এই আশা ব্যক্ত করে আবারো সালাম দিয়ে শেষ করছি আসসালামু আলাইকুম রহমতুল্লাহ বারাকা তুহ।

🌿🌿Razuaman.com 🌿🌿

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *