সংবাদ

UAE minister praises India at Bengaluru Tech Summit; says future technology will have Indian fingerprints

পিটিআই-এর একটি প্রতিবেদন অনুসারে, সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রী ওমর বিন সুলতান আল ওলামা বুধবার বলেছেন যখন তিনি প্রযুক্তির অগ্রগতির জন্য ভারতের প্রশংসা করেছেন, ভবিষ্যতে “সবাই এবং সর্বত্র ভারতীয় আঙুলের ছাপ থাকবে।”

“আমাদের বিশ্বাস হল যে ভারত শুধু অতীত এবং বর্তমান নয়, ভারতও ভবিষ্যত। ভবিষ্যতে প্রত্যেকের জন্য এবং সর্বত্র ভারতীয় আঙুলের ছাপ থাকবে।”

আল ওলামা দাবি করেছেন যে প্রযুক্তি বেঙ্গালুরুর মতো শহরগুলির দ্বারা প্রভাবিত হলেও এটি বিশ্বের অন্যান্য অংশ থেকেও উদ্ভূত হয়েছে।

“কিন্তু এটিতে একটি ভারতীয় আঙুলের ছাপ রয়েছে কারণ সেখানে ভারতীয়রা বিশ্বজুড়ে বিভিন্ন জায়গায় প্রযুক্তির ভবিষ্যত গঠন করছে,” বলেছেন সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রী, যিনি ডিজিটাল অর্থনীতি, দূরবর্তী কাজের অ্যাপ্লিকেশন এবং কৃত্রিম বুদ্ধিমত্তার জন্য দায়ী। তিনি দাবি করেন যে আরও কিছু ক্ষেত্র রয়েছে যা ভারতের আধিপত্যে থাকবে।

আল এশিয়ার বৃহত্তম প্রযুক্তি ইভেন্টে ওলামাকে উদ্ধৃত করা হয়েছিল।
তিনি নিশ্চিত ছিলেন যে এই বছরের শুরুতে সংযুক্ত আরব আমিরাত এবং ভারতের মধ্যে সমন্বিত অর্থনৈতিক অংশীদারিত্ব চুক্তি (সিইপিএ) একটি নতুন প্রযুক্তিগত যুগের সূচনা করতে সহায়তা করবে।

সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রী আরও ভবিষ্যদ্বাণী করেছেন যে “I2U2” সম্পর্ক, যা ভারত, ইসরায়েল, সংযুক্ত আরব আমিরাত এবং মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য দাঁড়িয়েছে, এটি একটি অনন্য মডেল হিসাবে কাজ করবে যার উপর অন্যান্য অনেক দেশ তাদের ভবিষ্যত জোটের ভিত্তি করবে।

আল ওলামার মতে, সংযুক্ত আরব আমিরাত তাদের “প্রাকৃতিক স্প্রিংবোর্ড” হবে, যদি প্রযুক্তি খাতের খেলোয়াড়রা আফ্রিকা এবং মধ্য প্রাচ্যের অঞ্চলে তাদের ধারণা রপ্তানি করতে চায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *