স্বাস্থ্য

Emeset 8 MG Tablet-বমি ভাব হলে খাবেন। razuaman.com

বমি বমি ভাব হলে এমিসেট ৮ এম জি ট্যাবলেট (Emeset 8 MG Tablet)। razuaman.com

যাত্রাপথে বমি-বিড়ম্বনা হলে কি করবো-razuaman.com

এমিসেট ৮ এম জি ট্যাবলেট (Emeset 8 MG Tablet) এন্টিমেটিকস ড্রাগ গ্রুপের অন্তর্গত যা সংক্রামক প্রতিরোধ কড়তে ব্যবহৃত হয় পাশাপাশি উল্টানো , অন্যান্য চিকিৎসা চিকিত্সা যেমন সার্জারি , কেমোথেরাপি এবং বিকিরণ। এই ঔষধ আপনার অন্ত্র এবং আপনার কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের মধ্যে মুক্তি থেকে রাসায়নিক সেরোটোনিন ব্লক করা হবে। এই বমি বমি ভাব এবং বমি বমি ভাব প্রতিরোধ করা যায় । এমিসেট ৮ এম জি ট্যাবলেট (Emeset 8 MG Tablet) চারটি ভিন্ন রূপে পাওয়া যায় যা মৌখিকভাবে নেওয়া যেতে পারে; ট্যাবলেট, বিচ্ছিন্নকরণ (দ্রবীভূত) ট্যাবলেট, সমাধান এবং ফিল্ম। এটি একটি চতুর্থ (অন্তরঙ্গ) ফর্মের মধ্যে আসে যা আপনার ডাক্তারের দ্বারা ইনজেকশন করতে পারেন । আপনি খাদ্য বা খাদ্য ছাড়া এটি নিতে পারেন।

এমিসেট ৮ এম জি ট্যাবলেট (Emeset 8 MG Tablet) একমাত্র অস্ত্রোপচার, কেমোথেরাপি বা বিকিরণ সেশনের পরে উল্টানো এবং বমি বমি ভাব প্রতিরোধের জন্য অন্যান্য ঔষধের সংমিশ্রণে একা ব্যবহার করা যেতে পারে। এই ঔষধ, এন্টিমেটিক্স নামক ড্রাগ গ্রুপের অন্তর্গত, বীজ সেরোটোনিন, শরীরের উপস্থিত প্রাকৃতিক বস্তুকে উল্টে ফেলার জন্য পরিচিত। এমিসেট ৮ এম জি ট্যাবলেট (Emeset 8 MG Tablet) ট্যাবলেট এবং তরল ফর্ম উভয় উপলব্ধ। আপনি চিকিত্সক দ্বারা ইনজেকশন যখন, চতুর্থ ফর্ম এ এটি নিতে পারেন।

যদি আপনার এমিসেট ৮ এম জি ট্যাবলেট (Emeset 8 MG Tablet) অ্যালার্জির সাথে অ্যালার্জি হয় এবং আপনার অন্যান্য অ্যালার্জিগুলি সহ সেরোটোনিনকে অবরোধ করে এমন অন্যান্য ঔষধগুলি আপনার ডাক্তারকে জানাতে হবে। তিনি আপনার চিকিৎসা ইতিহাস সম্পর্কেও জানেন এবং যদি আপনার লিভার রোগ সমস্যা থাকে , অনিয়মিত হৃদস্পন্দন এবং অতীতের পেট বা অন্ত্র সমস্যাগুলি। এছাড়া, যদি আপনি বিষণ্নতা বা যেকোনো মানসিক চিকিৎসা করার জন্য কোনও ঔষধের অধীনে ডাক্তারকেও জানাতে হবে। ব্যাধি।

এমিসেট ৮ এম জি ট্যাবলেট (Emeset 8 MG Tablet) এর ডোজটি আপনার চিকিত্সাগত অবস্থা বিবেচনা করে এবং আপনার শরীরের থেরাপির জন্য প্রতিক্রিয়াশীল হওয়ার পরে সিদ্ধান্ত নেওয়া হয়। শিশুদের ক্ষেত্রে, ডোজ তাদের ওজন এবং বয়সের উপর নির্ভর করে। আপনি যদি কেমোথেরাপির মধ্য দিয়ে যাচ্ছেন তবে আপনার চিকিৎসা শুরু হওয়ার আগে অর্ধেক ঘন্টা এমিসেট ৮ এম জি ট্যাবলেট (Emeset 8 MG Tablet) নিতে হবে। বিকিরণের ক্ষেত্রে, চিকিত্সার প্রক্রিয়া শুরু হওয়ার 1-2 ঘন্টা আগে নিন। অস্ত্রোপচারের আগে বমি ভাব প্রতিরোধ করার জন্য, আপনার অস্ত্রোপচারের এক ঘন্টা আগে ঔষধ গ্রহণ করার পরামর্শ দেওয়া হয়। যদি আপনি একটি ডোজ মিস করেন, আপনি একবার মনে রাখবেন ঔষধ নিতে পারেন। যদি এটি পরবর্তী ডোজের জন্য ইতিমধ্যে সময় থাকে তবে নিশ্চিত করুন যে আপনি মিস ডোজ তৈরির জন্য দুটি মাত্রা গ্রহণ করবেন না। এমিসেট ৮ এম জি ট্যাবলেট (Emeset 8 MG Tablet) ওভারডোজ গুরুতর কোষ্ঠকাঠিন্য হতে পারে, বিব্রত বেল বা হালকা মাথা অনুভব করতে পারে।

এমিসেট ৮ এম জি ট্যাবলেট (Emeset 8 MG Tablet) এর পার্শ্ব প্রতিক্রিয়াগুলি মাথা ঘোরাতে অন্তর্ভুক্ত থাকতে পারে , তন্দ্রা , ডায়রিয়া, কোষ্ঠকাঠিন্য এবং মাথা ব্যাথা। এই পার্শ্ব প্রতিক্রিয়া সাধারণত প্রকৃতির হালকা এবং কয়েক দিন বা 1-2 সপ্তাহ দূরে যায়। এই লক্ষণগুলি যদি দীর্ঘ সময়ের জন্য থাকে তবে আপনি আপনার ডাক্তারের সাথে পরামর্শ করতে পারেন। কিছু গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া আছে যা এমিসেট ৮ এম জি ট্যাবলেট (Emeset 8 MG Tablet) থাকতে পারে, যা অবিলম্বে চিকিৎসা তত্ত্বাবধানের প্রয়োজন হবে। এতে অন্তর্ভুক্ত রয়েছে:

পেশী / পেশী স্প্যামগুলির শক্ততাঅস্পষ্ট দৃষ্টিভঙ্গি বা দৃষ্টিভঙ্গি হ্রাস সাময়িকভাবেদ্রুত হার্টবিট এবং ঘামন্তবুকের ব্যথা এবং চকচকে একটি অনুভূতিচোখ বা ত্বকের জ্বলন্তহাস্যকরঔষধে একটি এলার্জি প্রতিক্রিয়া ; এর লক্ষণগুলির মধ্যে জ্বর, ঠাণ্ডা, ঝাপসা , শ্বাস প্রশ্বাস এবং ঠোঁটের ফুসফুস , জিহ্বা, গলা বা মুখ।

এখানে বর্ণিত তথ্যগুলি এই ওষুধের সল্ট বা উপাদানগুলির উপর ভিত্তি করে লেখা হয়েছে। এই ওষুধের ব্যবহার এবং প্রভাব কোন একজন রোগীর শারীরিক অবস্থা অনুযায়ী পৃথক হতে পারে। তাই এটি পরামর্শ‌ দেওয়া হয় যে, এই ওষুধ ব্যবহার করার আগে আপনি আপনার Internal Medicine Specialist এর কাছ থেকে পরামর্শ নিন।

Leave a Reply

Your email address will not be published.